DIY- (এসো নিজে করি) রঙ্গিন ফুলের উপর একটি চিত্র অঙ্কন

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা ☺️☺️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

অনেকদিন পর আপনাদের মাঝে আমি একটি পোষ্ট নিয়ে উপস্থিত হলাম। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি আর্ট। আমি আর্ট করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই। আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো রঙ্গিন ফুলের উপর একটি প্রজাপতি চিত্র অঙ্কনআশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

20220527_210754.jpg

20220527_210804.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রং

20220527_210902.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে পেন্সিল দিয়ে একটি প্রজাপতি এঁকে নিলাম। ও একটি ফুল এর অর্ধাংশ এঁকে নিলাম।

20220527_204214.jpg

20220527_204358.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর প্রজাপতির ভেতরের কিছুটা অংশ এঁকে নিলাম।

20220527_204533.jpg

তৃতীয় ধাপঃ

  • তারপর পেন্সিলের দাগের উপর প্রজাপতির মধ্যে কালো মার্কার দিয়ে কালো করে নিলাম।

20220527_205625.jpg

চতুর্থ ধাপ

  • এখন ফুলের কিছুটা অংশ লাল রং দিয়ে রং করে নিলাম।

20220527_205854.jpg

20220527_210027.jpg

পঞ্চম ধাপ

  • এখন ফুলটি অর্ধাংশ পুরো লাল রং দিয়ে রং করে নিলাম।

20220527_210707.jpg

সর্বশেষ ধাপ

  • সর্বশেষ আমি আমার সিগনেচার দিয়ে দিলাম।

20220527_210741.jpg

20220527_210814.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন

সকলের জন্য আমার আন্তরিক শুভেচ্ছা

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

-
Sort:  
 2 years ago 

আপু আপনি খুব সুন্দর ভাবে রঙ্গিন ফুলের উপর একটি প্রজাপতি দৃশ্য অংকন করেছেন। আপু আমার কাছে আপনার এই আর্ট অনেক ভালো লেগেছে। ফুল যেমন সুন্দর হয়েছে তেমনই প্রজাপতি দেখতেও অনেক সুন্দর হয়েছে। খুব সুন্দর ভাবে ও দক্ষতার সাথে এই আর্ট সম্পন্ন করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আর্ট গুলো করতে খুব নিখুঁত ও দক্ষতার সাথে সম্পূর্ণ করতে হয়। এমন মন্তব্য দেখে আমি আরো উৎসাহিত হই আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য শুভ কামনা জানাই।

 2 years ago 

অনেক সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেকদিন পর আপনার হাতের আর্ট দেখতে পেলাম। আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। লাল রং করার কারণে আর্ট টি আরো অনেক আকর্ষণীয় লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আপনার এই সুন্দর মন্তব্য দেখে আমি আরো উৎসাহিত হলাম। আজ আমার কিন্তু অনেক ভালো লাগে। আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্য টি করে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

ফুল দেখলে সেখানে প্রজাপ্রতিও দেখতে পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়। প্রজাপ্রতি আমার অনেক পছন্দের প্রাণী। ফুলের উপর প্রজাপ্রতি এই আর্টটা চমৎকার করেছেন আপু। আপনি অনেক সুন্দর আর্ট করেন। ধন্যবাদ আমাদের সাথে আর্টটা শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

জি ভাইয়া আসলে প্রজাপতি অনেক সুন্দর ও পছন্দের একটি প্রাণী। ফুলের সাথে প্রজাপতি আর্ট সুন্দর শুনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসাধারণ একটি চিত্রাংকন করেছেন। দেখতে অনেক সুন্দর হয়েছে। আপনি সব সময়ই অনেক সুন্দর সুন্দর চিত্রাংকন আমাদের সাথে শেয়ার করেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আর করার মান্ডালা আর্ট এর ডিজাইন এর কাজ গুলো দেখে আমি মুগ্ধ হই। মন্তব্য দেখে খুশি হলাম আপু।

ধন্যবাদ ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বাহ! আপু রঙিন ফুলের উপর প্রজাপতির বসে রয়েছে তা দেখতে খুবই সুন্দর লাগছে। আপনি অনেক সুন্দর ভাবে পুরো চিত্র অংকন উপস্থাপন করেছেন। ফুলের রং লাল হওয়ার কারণে দেখতে অনেক সুন্দর লাগছে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফুল ও প্রজাপতির অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি আরেকটি হাতে ফুল ও প্রজাপতির চিত্রাংকন করেছিলাম। সেখানে আপনি ফুলকে রঙিন করার পরামর্শ দিয়েছিলেন। তাই এবার রঙিন ফুলের উপর প্রজাপতির চিত্রাংকন করলাম। আপনার আর্ট গুলোর কাছে আমার আট গুলো কিছুই না। যাইহোক আপনার ভাল লেগেছে শুনে ভালো লাগলো।

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর ভাবে রঙিন ফুলের উপর আঁকা একটি চিত্রাংকন অনেক সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার চিত্রটি শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে লিখেছেন। সেই সাথে আপনার উপস্থাপনা ও ছিল অনেক চমৎকার। ধন্যবাদ আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি চেষ্টা করেছি আপু সুন্দরভাবে আপনাদের মাঝে চিত্রাংকন টি উপস্থাপন করার। ধন্যবাদ আপনার মন্তব্য দেখে খুশি হলাম।

শুভকামনা রইল আপনার জন্য আপু।

 2 years ago 

এটা অনেক সুন্দর ছিল রঙ্গীন ফুলের ওপরে চিত্র। এটা বেশ সুন্দর ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন।। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এটি নিমিষেই কোন কাপড়ের একটি ব্র্যান্ডের লোগো হতে পারে। আপনি খুব সুন্দর একটি চিত্রাংকন করেছেন, আপনার এই চিত্রটি কে লোগো হিসেবে যে কেউ পছন্দ করবে।

 2 years ago 

ওমা,,,তাই নাকি? 🙂

আপনার মন্তব্যটি দেখে অনেক খুশি হলাম ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রঙিন ফুলের উপর চিত্র অঙ্কন খুবই সুন্দর হয়েছে আপু। আপনি দারুণ ভাবে রঙিন ফুল এর মাঝে চিত্র অঙ্কন সম্পন্ন করেছেন। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে আমাকে আরো উৎসাহিত করার জন্য। আপনার জন্য আমার পক্ষ থেকে অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন ফুলের উপর আপনার প্রজাপতি চিত্র অংকন টি বেশ চমৎকার হয়েছে ।আমার কাছে তো বেশ ভাল লেগেছে। খুব সুন্দর করে আপনি আর্ট টি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যটি করে আমাকে আরো উৎসাহিত করার জন্য। আমি চেষ্টা করেছি আপনাদের মাঝে খুব সুন্দর ভাবে চিত্রটি উপস্থাপন করার।

আপনার জন্য শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 68870.08
ETH 3734.86
USDT 1.00
SBD 3.73