রঙ্গিন কাগজ দিয়ে নকশা করা ফুল তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago
হ্যালো বন্ধুরা ❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি ডাই প্রজেক্ট।

  • আমি আর্ট করতে, রঙিন কাগজ দিয়ে কিছু বানাতে,ফটোগ্রাফি করতে ও রান্না করতে খুবই ভালোবাসি। তবে সময়ের অভাবে রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করা হয়না। যাইহোক আজকে আমি আপনাদের মাঝে যে কাজটি শেয়ার করবো তা হলো রঙিন কাগজ দিয়ে একটি সুন্দর নকশা করা ফুল তৈরি
  • আশা করি আপনাদের কাছে আমার ডাই প্রজেক্ট টি ভালো লাগবে। রঙ্গিন কাগজ দিয়ে এই নকশা ফুলটি তৈরি করতে সামান্য কিছু সময়ের প্রয়োজন অর্থাৎ খুবই কম সময় সুন্দর নকশা করা ফুল তৈরি করা সম্ভব। আমি নিচে এটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক

20221009_152556.jpg

20221009_152601.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️
  • রঙ্গিন কাগজ
  • কলম
  • কাঁচি

IMG-20221005-WA0009.jpg

প্রথম ধাপঃ
  • প্রথমে হলুদ রঙের একটি রঙ্গিন কাগজে নিয়ে নিলাম। তারপর ভাজ করে বর্গাকার করে কেটে নিলাম।

GridArt_20221009_151839076.jpg

দ্বিতীয় ধাপঃ
  • এখন নিজের ছবিতে দেওয়া নিয়ম অনুযায়ী ভাঁজ করে নিলাম। (ভাজ গুলো খুবই সতর্কতার সাথে করতে হবে।)

GridArt_20221009_152021455.jpg

তৃতীয় ধাপঃ
  • এখন ভাজ করে নেওয়া কাগজের উপর পেন্সিল দিয়ে ছবিতে দেওয়া ডিজাইনটি করে নিলাম।

IMG-20221005-WA0021.jpg

চতুর্থ ধাপঃ
  • এখন ডিজাইনটির চারপাশে কাঁচি দিয়ে কেটে নিলাম।

GridArt_20221009_152435430.jpg

সর্বশেষ ধাপ
  • এখন কেটে নেওয়া ফুলটি ভাঁজ খুলে নিলাম।

GridArt_20221009_152446855.jpg

নকশা করা ফুলটি এখন সম্পূর্ণ তৈরি

20221009_152537.jpg
IMG-20221005-WA0014.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন

সকলের জন্য আমার আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য।❣️❣️

Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করা আসলেই অনেক সময়ের ব্যাপার, আমিও সময়ের অভাবে রঙিন কাগজের তৈরি জিনিস খুব একটা বানাতে পারি না। আপনার রঙীন কাগজ দিয়ে তৈরি করা ফুলটি কিন্তু খুব সুন্দর হয়েছে এভাবে রঙিন কাগজ দিয়ে ভাঁজ করে ফুল তৈরি করতে ভালোই লাগে যদিও কাটতে একটু অসুবিধা হয় তবে করার পরে দেখতে সুন্দর লাগে।

 2 years ago 

এই নকশাকরা ফুলগুলো তৈরি করতে ৪, ৫ মিনিট সময় লাগে আপু৷ সহজেই তৈরি করতে পারবেন এটি। আর হ্যাঁ আপু নকশা করা ফুলটি তৈরি করার পর এটি দেখতে খুবই সুন্দর লাগে।

 2 years ago 

এটি একদম ঠিক কথা যে রঙিন কাগজ কেটে যেকোনো ধরনের নকশা প্রস্তুত করলে দেখতে খুবই সুন্দর দেখায়।।

আপনিতো রঙিন কাগজ কেটে খুব সুন্দর একটি ফুলের নকশা প্রস্তুত করে চমক লাগিয়ে দিয়েছেন।।

আপনার প্রস্তুত করা ফুলের নকশাটি আমার কাছে খুবই ভালো লেগেছে।।

ধাপ গুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন অনেক অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 2 years ago 

আপনার এই গঠনমূলক ও চমৎকার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। এই চুলগুলো অনেক সুন্দর ভাবে তৈরি করার চেষ্টা করেছি এবং আপনাদের মাঝে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

 2 years ago 

আপু রঙিন কাগজের জিনিস তৈরি করতে অনেক সময় লাগে।সময়ের অভাবে সবারই একই অবস্থা । তবে আপনার ফুলের নকশা তৈরি করতে খুবই কম সময় সুন্দর নকশা করা ফুল তৈরি করেছেন।প্রতিটি ধাপ আমাদের মাঝে সুন্দর ভাবে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

জি আপু খুবই কম সমস্যা তবে সময় সল্পতার জন্য এই ডাই টি বেশ কাজে দিবে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে নকশা করা ফুল তৈরি দেখে মুগ্ধ হয়ে গেলাম। বেশ কিছুদিন থেকে দেখতেছি রঙিন কাগজ দিয়ে চমৎকার চমৎকার নকশা তৈরি করে সবাই পোস্ট করতেছেন। এসব সুন্দর সুন্দর কাগজের নকশা গুলো দেখতে অসাধারণ লাগে। হলুদ রঙের রঙিন কাগজ ব্যবহার করার কারনে চমৎকার ফুটে উঠেছে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

জি ভাইয়া সবাই এমন সুন্দর সুন্দর নকশা তৈরি করে শেয়ার করছে। ভালোই লাগে এই কাজগুলে। তৈরি করতেও ভালে লাগে এবং দেখতেও বেশ ভালো লাগে আমার।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে এই নকশা ফুলটি তৈরি করতে সামান্য কিছু সময়ের প্রয়োজন অর্থাৎ খুবই কম সময় সুন্দর নকশা করা ফুল তৈরি করা সম্ভব।

আসলে আপু এই ধরনের জিনিসগুলো তৈরি করতে কম সময় লাগলেও দেখতে কিন্তু অনেক সুন্দর।

আজকে আপনি আমাদের মাঝে রঙিন কাগজ দিয়ে নকশা তৈরি করার খুবই চমৎকার একটা পদ্ধতি শেয়ার করলেন আপু। ধাপে ধাপে শেয়ার করার কারণে আমিও শিখে গেলাম নকশা তৈরীর এই পদ্ধতিটি।

 2 years ago 

এগুলো দেখতে আসলেই অনেক চমৎকার লাগে। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভকামনা রইল৷

 2 years ago 

রঙিন কাগজের এই নকশাগুলো আমার কাছে খুবই ভালো লাগে। তবে আমি কখনো এই ধরনের নকশা গুলো তৈরি করিনি। অনেক সতর্কতার সাথে এই কাজগুলো করতে হয়। আপনি খুব নিখুঁতভাবে করেছেন। হলুদ রঙের কাগজ দিয়ে তৈরি করার কারনে আরো বেশি আকর্ষণীয় লাগছে দেখতে।

 2 years ago 

জি সতর্কতার সাথে এই কাজগুলো করতে হয় না হয় পুরো ফুলটিই নষ্ট হয়ে যায়। কিন্তু এটি তৈরি করতে ৪-৫ মিনিট সময় লাগে। একদিন ধাপগুলো অনুযায়ী তৈরি করে দেখবেন।

 2 years ago 

আপু আপনার রঙিন কাগজ দিয়ে নকশা দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমি কয়েকদিন যাবৎ দেখছি সবাই খুব সুন্দর সুন্দর নকশা তৈরি করছে।আপনাদের এই নকশাগুলো আমার অনেক ভালো লাগে। আমিও একবার নকশা বানানোর চেষ্টা করবো।এই নকশা দেয়ালে ঝুলিয়ে রাখলে দেখতে খুবই সুন্দর লাগবে।আপনি খুব সুন্দর ভাবে নকশা তৈরির ধাপগুলো বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি নকশা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বী আপু ধাপ গুলো দেখে আপনি তৈরি করতে পারেন এই নকশা করা ফুলগুলো। ঠিক বলেছেন এগুলো ঝুলিয়ে রাখলে বেশ ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ মানেই নতুন কিছুর আবির্ভাব। আর আপনি সেই রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর একটি নকশা ফুল তৈরি করেছেন। যেটা আমার কাছে অনেক ভালো লেগেছে। সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধাঁপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

রঙিন কাগজ মানে এই নতুন কিছু আবির্ভাব এই কথাটি আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া। রঙিন কাগজের কাজগুলো আপনার কাছে ভীষণ ভালো লাগে শুনে ভালো লাগলো ভাইয়া

আমারও ভীষণ ভালো লাগে রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ডাই প্রজেক্ট তৈরি করলে।

 2 years ago 

আপু আগে বিভিন্ন অনুষ্ঠানে দেখতাম এরকম কাগজের ফুল তৈরী করে দরজায় বা দেয়ালে লাগাতো।রঙ্গিন কাগজ দিয়ে নকশা করা ফুল তৈরির কাজটা আমার কাছে একটু কঠিনই মনে হয়। রুগি অপারেশন করার মত। এদিক সেদিক দিয়ে কাটতে হয়। একটু ভুল হলেই সব শেষ। আমি কোন সময় এই কাজটি করি নাই। ধন্যবাদ আপু।

 2 years ago 

রোগী অপারেশনের মত,,😵‍💫😵‍💫😵‍💫🤣🤣
আপনার এই মন্তব্যটি পড়ে আসলে আমি হাসলাম। ভুল হলেই সব শেষ হবে না মাত্র এক টাকার কাগজ 🤪🤪। ভুল করেই শিখবে। সত্যি বলতে ভাইয়া এটি তৈরি করতে আমার চার পাঁচ মিনিট সময় লেগেছিল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66