রুই মাছ ভুনার মজাদার রেসিপি \\১০% লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

  • সবাই কেমন আছেন?
    আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো রুই মাছের মজাদার রেসিপি😋। এটি খাওয়ার মজাই আলাদা। আসলে এটি খেতে খুবই সুস্বাদু হয়েছিলো।আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।|

রেসিপিটির ফাইনাল লুক

GridArt_20220426_112550507.jpg

20220311_102132.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • মাছ
  • লবন
  • টমেটো
  • পেঁয়াজ কুঁচি
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচেরগুঁড়ো
  • জিরে গুঁড়া

GridArt_20220426_112317095.jpg

প্রথম ধাপ:

  • প্রথম আমি মাছগুলোকে হলুদের গুড়ো ও লবন দিয়ে মাখিয়ে নিলাম। তারপর চুলায় একটি পাতিল বসিয়ে নিলাম ও মাছ গুলো দিয়ে দিলাম। কিছুক্ষণ ভালোভাবে ভেঁজে নিলাম ও চুলা থেকে নামিয়ে নিলাম।

GridArt_20220426_111341414.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এখন চুলায় একটি পাতিল বসিয়ে নিলাম ও পরিমাণ মতো সয়াবিন তেল দিয়ে দিলাম ও পেঁয়াজ কুঁচি দিয়ে দিলাম।

GridArt_20220426_111409857.jpg

তৃতীয় ধাপ:

  • এখন কাঁচা মরিচ কুঁচি ও রসুন বাটা দিয়ে দিলাম।

GridArt_20220426_111540319.jpg

চতুর্থ ধাপ:

  • তারপর টমেটো কুঁচি ও মসলার সবগুলো উপকরণ দিয়ে দিলাম।

GridArt_20220426_111606229.jpg

পঞ্চম ধাপ:

  • এখন ২ কাপ পানি দিয়ে দিলাম।

GridArt_20220426_111737874.jpg

ষষ্ঠ ধাপঃ

  • তারপর ভাঁজা মাছের পিজ গুলে পাতিলে দিয়ে দিলাম।

GridArt_20220426_112042799.jpg

সর্বশেষ ধাপ:

  • তাপর ঝোল একটু গাঢ় হয়ে আসলে তা চুলা থেকে নামিয়ে নিলাম।

GridArt_20220426_112208661.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

20220311_102132.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

যেকোনো বড় মাছ ভুনা করলে আমার খুবই সুস্বাদু লাগে খেতে। আর রুই মাছ এমনিতেও খুব সুস্বাদু একটি মাছ। আপনার রেসিপি কালার দেখে জিভে জল চলে এলো। ইচ্ছে করছে এখনই গরম ভাত নিয়ে আপনার রেসিপি নিয়ে বসে পড়ি। যদিও রোজা রেখেছি🤭
আপনাকে ধন্যবাদ সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলেই রুই মাছ খেতে মজাই আলাদা 😋
রুই মাছ আমার খুবই পছন্দের একটি মাছ।
আর আপনার রান্না করা রুই মাছের রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হয়েছে। পুরো রেসিপিটি আপনি খুবই গোছালোভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুবই ভালো লাগলো আপনার পোস্টটি। ☺️

 2 years ago 

বাহ! আপনার রেসিপিটি খুবই সুন্দর হয়েছে। রুই মাছ খেতে আমার খুব ভালো লাগে। আমি সবসময়ই আপনার পোস্টগুলো দেখি। আর আমার কাছে আপনার পোস্টগুলো খুব ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদেরকে উপহার দেওয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

রুই মাছে আমার অনেক পছন্দের একটি মাছ। রুই মাছের রেসিপি দেখলে সত্যি লোভ জেগে উঠে। আপনি রুই মাছের রান্না হলে ভাতও বেশি খাওয়া হয়। আপনার রেসিপি দেখেই বুঝা যাচ্ছে অনেক মজাদার হয়েছে।

 2 years ago 

রুই মাছ ভুনার রেসিপিটি খুব মজাদার ও লোভনীয় মনে হচ্ছে। আপনি খুব সুন্দর ভাবে রেসিপিটি সুন্দর উপস্থাপন করেছেন, এবং যথাযথ বর্ণনার মাধ্যমে। ধন্যবাদ আপনাকে আশা করি ভালো থাকবেন ফ্যামিলির সবাইকে নিয়ে, সব সময় এই কামনা করি।

 2 years ago 

আপনার রেসিপির ঝোল দেখে জিভে জল চলে এসেছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা বেশ ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রথমেই মনে হলো কোনও মাংসর রেসিপি তারপর বুঝতে পারলাম রুই মাছ রান্না করেছেন। কি সুন্দর ভাবে। আমারতো দেখেই খেতে মন বলছে। দারুন ছিল আপু। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

রুই মাছ আমার খুবই পছন্দের একটি মাছ।রুই মাছ ভুনার রেসিপি টা দেখতে খুবই লোভনীয় লাগছে আশা করি খেতেও খুব সুস্বাদু হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রুই মাছ ভুনার খুবই লোভনীয় ও মজার একটি রেসিপি শেয়ার করেছেন আপু। রুই মাছ ভুনা খেতে আমি অনেক পছন্দ করি। আপনার তৈরি করা এই রেসিপির কালার দেখেই বোঝা যাচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে আপনার রেসিপি তৈরির সম্পূর্ণ প্রসেস উপস্থাপন করেছেন। মজার এই রুই মাছ ভুনা রেসিপি সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মাছের মধ্যে রুই মাছ আমার খুব প্রিয়। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতা সহকারে রুই মাছের রেসিপি তৈরি করেছেন। দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। আপনার রন্ধন প্রক্রিয়া দেখে মনে হচ্ছে নিশ্চয় অনেক মজাদার এবং সুস্বাদু হয়েছে। এত অসাধারণ রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74