DIY- (এসো নিজে করি) একটি গাছের ডালের আর্ট\\১০% 🦊 এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা ❣️❣️

  • কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
    সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি আর্ট। আমি আর্ট করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই। আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো একটি গাছের ডালের আর্ট
  • আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

20220302_230633.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • কালো মার্কার
  • লাল ও হলুূদ রং

20220304_181450.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে একটি বৃত্ত এঁকে নিলাম।

IMG-20220304-WA0012.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর হলুদ রং দিয়ে পুরো বৃত্তটিকে আমি হলুদ কালার করে নিলাম।

IMG-20220304-WA0013.jpg

তৃতীয় ধাপঃ

  • তারপর পেন্সিল দিয়ে আমি একটি গাছের ডাল এঁকে নিলাম।

IMG-20220304-WA0016.jpg

চতুর্থ ধাপঃ

  • তারপর গাছের ডাল কে আমি কালো মার্কার দিয়ে কালো করে নিলাম ও গাছের মধ্যে পাতা দিয়ে দিলাম।

IMG-20220304-WA0014.jpg

পঞ্চম ধাপ

  • এখন গাছের ডালের মধ্যে একটা পাখির খাঁচা এঁকে নিলাম।

IMG-20220304-WA0026.jpg

ষষ্ঠ ধাপ

  • তারপর লাল রং দিয়ে আরো কয়েকটি পাতা এঁকে নিলাম।

IMG-20220304-WA0005.jpg

সপ্তম ধাপ

  • এখন গাছের ডালের মধ্যে দুটি পাখি এঁকে নিলাম।

IMG-20220304-WA0006.jpg

সর্বশেষ ধাপ

  • তারপর আমি বৃত্তটির চারপাশ কালো মার্কার দিয়ে কালো করে নিলাম ও আমার সিগনেচার দিয়ে দিলাম।

20220302_230604.jpg

20220302_230637.jpg

  • আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সকলের জন্য আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

Sort:  
 2 years ago 

আপনার এই অংকনটির যে বিষয়টি আমার সবচেয়ে ভালো লেগেছে সেটি হল ব্যাকগ্রাউন্ড কালার টি। খুব দারুণ বুদ্ধিমত্তার পরিচয় দিয়েছেন। আর গাছের ডালগুলো কিন্তু আসলেই ভাল দেখা যাচ্ছে। এত সুন্দর একটি অঙ্কন আমাদের মাঝে উপহার দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মতামত দেখে খুশি হলাম ভাইয়া।
ধন্যবাদ আপনাকে

 2 years ago 

খুব সুন্দর একটি আর্ট শেয়ার করেছেন দেখতে তো খুবই ভালো লাগছে। সেই সাথে প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। উপস্থাপনাটা ভালো ছিল অসংখ্য ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য

 2 years ago 

একটি গাছের ডালে বসে থাকা দুটি পাখি গাছের ডাল পাতা সহ এবং নিচে ঝুলন্ত একটি খাঁচার দারুন একটি চিত্র প্রস্তুত করেছেন সত্যিই আপনার ধর্যের তারিফ করতে হয় কালার কম্বিনেশন টা সুন্দর ভাবে ফুটেছে ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য

 2 years ago 

আপনার তৈরি করা গাছের ডালের আর্ট দেখতে অনেক সুন্দর লাগতেছে । আপনি অনেক সুন্দর হবে তৈরি করার পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

একটি গাছের ডাল অংকনটি অসাধারণ হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে সম্পন্ন করেছেন। তবে ডালে ঝুলে থাকা খাঁচার দৃশ্যটি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি।
এত সুন্দর একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

একটি গাছের ডালের আট ভালোভাবেই অঙ্কন করেছেন ।আমার কাছে অনেক ভালো লাগলো বিশেষ করে কালার কমিউনিকেশন যথেষ্ট সন্দেহ ছিল। এত সুন্দর ভাবে আপনি অঙ্কন টি করলেন যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

খুব সুন্দর একটি পেইন্টিং শেয়ার করেছেন আপু। হলুদ রঙের মধ্যে এভাবে আপনি খুব সুন্দর করে গাছের ডালের পেইন্টিং করেছেন৷ কালো রঙ দিয়ে সুন্দর করে একেছেন আপনি। গাছের ডালে ২টি পাখি কি সুন্দর বসে আছে।সত্যিই আপু সব মিলিয়ে খুব সুন্দর হয়েছে।

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

বৃত্তের মধ্যে খুবই সুন্দরভাবে একটি গাছের ডাল এর ছবি অংকন করার দৃশ্য আছে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার অঙ্কন করা আজকের এই ছবিটি আমার কাছে অনেক ভালো। গাছের ডালের সাথে আপনি একই সাথে অনেকগুলো পাখি অংকন করেছেন যা আপনার অংকন করা চিত্র টি কে আরো সুন্দর করে ফুটিয়ে তুলেছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য

 2 years ago 

গাছের পাতা ডালের আর্ট দেখতে খুবই সুন্দর লাগছে।এরকম আর্ট দেখতে আসলেই খুবই ভালো লাগে। আপনি খুবই নিখুঁতভাবে এই আর্ট টি করেছেন।দেখতে আসলেই খুবই সুন্দর লাগছে। আর একটা হলুদ কলারের উপর করেছেন তাই বেশী সুন্দর লাগছে। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

বৃত্তের ভিতর এত সুন্দর একটা আর্ট যা সত্যিই অসাধারণ। আমার কাছে খুবই ভালো লেগেছে হলুদ কালারের ভিতরে গাছের ডালগুলো। আপনি অনেক চেষ্টা করে আমাদের মাঝে উপহার দিয়েছেন তারজন্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68220.71
ETH 3321.59
USDT 1.00
SBD 2.74