DIY- (এসো নিজে করি) পুরাতন মোবাইলের কভারকে পেইন্টিং করে নতুনের রূপান্তর।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা ☺️☺️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।

আমার ফোনের কভার ঠিক পূরণ হয়ে গিয়েছিল তাই ভেবেছিলাম একটি নতুন কভার কিনবো। হঠাৎ করে মনে পড়ল যে রং তুলি দিয়ে নিজের মনের মত করে একটি পেইন্টিং করে ফেলি। দোকানে গেলে অনেক কভার পছন্দ হলেও অনেক সময় নিজের মনের মত হয় না। তাই ভাবলাম যদি নিজের হাতে কাজ করি সেটা নিজের মনের মতই করতে পারব। তাই আর দেরি না করে রং-তুলি নিয়ে বসে পড়লাম। খুব গর্জিয়াস ডিজাইন আমার পছন্দ না তাই সিম্পল একটা ডিজাইন করলাম।

আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

GridArt_20220626_195347849.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️

  • পুরাতন মোবাইলের কভার
  • পেন্সিল
  • রং
  • তুলি

IMG-20220626-WA0007.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে সাদা রং ও তুলির সাহায্যে পুরাতন ফোনের কভারটি রং করা শুরু করলাম।

20220621_194311.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এখন কভারটি সাদা রং দিয়ে রং করা শেষ করলাম।

20220621_194751.jpg

তৃতীয় ধাপঃ

  • তারপর কভারটি উপরে সাদা কাগজ কেটে নিচে ছবির মত করে সাজিয়ে নিলাম।

20220621_205300.jpg

চতুর্থ ধা‌প

  • তারপর ব্রাশের সাহায্যে লাল রং নিয়ে রং এর ছিটা দিলাম।

20220621_205428.jpg

পঞ্চম ধাপ

  • এখন সাদা কাগজগুলো তুলে নিলাম।

20220621_205617.jpg

সর্বশেষ ধাপ

  • তারপর 5 মিনিট পাখার বাতাসে শুকোতে দিলাম।

20220622_080146.jpg

20220622_080155.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার এই পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন

সকলের জন্য আমার আন্তরিক শুভেচ্ছা

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

-
Sort:  
 2 years ago 

দোকানে গেলে অনেক কভার পছন্দ হলেও অনেক সময় নিজের মনের মত হয় না।
আপনি একদম ঠিক কথা বলেছেন আপনার দোকানে গেলে হয়তোবা অনেক ধরনের কভার পাওয়া যাবে কিন্তু মনের মতো খাবার খেতে হলে আমাদেরকে অনেক পরিশ্রম করতে হয়। কিন্তু আপনার মত করে যদি আমরা এ ধরনের কভারের উপর পেন্ডিং করতে পারি তাহলে আমরা আমাদের মনের মত কভার পেয়ে যাবো।

 2 years ago 

জি ভাইয়া এরকম ভাবে পেইন্টিং করছে নিজের ইচ্ছা অনুযায়ী সুন্দর মতে পেন্টিং করা সম্ভব। আপনার মন্তব্যটি পড়ে বেশ ভালো লাগলো ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মূলত ফোনের সাথে যে কাভার গুলো দেয় সেগুলো ১/২ মাস ব্যবহার করার পরে নষ্ট হয়ে যায়।তখন আমরা এটি ফেলে দিই। কিন্তু আপনি সেই পুরাতন কাভারকে পেইন্টিং করে নতুন একটি আকর্ষণীয় ফোন কাভারে পরিণত করেছেন। যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর একটি কাজ আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

জি ভাইয়া আমিও দুই থেকে তিন মাসে ব্যবহার করেছিলাম। পরে লালচে ভাব হয়ে যায় তাই মাথায় এই আইডিয়া স্টোর ঝটফট করে ফেললাম। আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ ও শুভকামনা জানাই।

 2 years ago 

পুরাতন মোবাইলের কভারকে পেইন্টিং করে নতুনের রূপান্তর অসাধারণ হয়েছে। ইউনিক আইডিয়া ছিলো এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামত প্রকাশ করে পাশে থাকার জন্য। আপনার জন্য আমার পক্ষ থেকে অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

পুরাতন মোবাইলের কভারকে পেইন্টিং করে নতুনের রূপান্তর সত্যিই অসাধারণ লাগলো আমার কাছে। ধাপে ধাপে সুন্দর করে সাজিয়ে আমারে মাঝে উপস্থাপনা করেছেন। যদি এই মোবাইলের কভার টা আমার জন্য পাঠিয়ে দিতেন তাহলে তো খুবই খুশি হতাম 🤗 আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

চিয়াপ ঠিকানা দিয়ে দেন আমি কুরিয়ার করে দেব। তার অবশ্য প্রয়োজন হবে না আপনি আমার থেকে ভালো পেইন্টিং পারেন। বলতে পারেন আমি আপনার থেকে শিখছি। যাই হোক আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য শুভকামনা রইল। ‌

 2 years ago 

বাহ পুরাতন মোবাইলের কভারকে একদম নতুন করে তুলেছেন। এমনকি পেছনের ব্যাকগ্রাউন্ডটা বেশ দারুন একটা লুক দিয়েছেন। আমার কাছে কিন্তু বেশ ভালো লেগেছে দেখে। নিশ্চয়ই সবাই আপনার কাছ থেকে নতুন একটা আইডিয়া শিখতে পেরেছে। আমাদের মধ্যে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জ্বি আপু আমি আশা করি আপনার থেকে এমন সুন্দর সুন্দর পেইন্টিং পাবো। কারণ আপনার কাজগুলো আমার ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য শুভকামনা জানাই।

 2 years ago 

বাহ আপু আপনি আপনার পুরনো মোবাইলের কভার কে পেইন্টিং করে একদম নতুন বানিয়ে দিয়েছেন ।সত্যিই চমৎকার লেগেছে ।এটি আপনার একদম ইউনিক একটি আইডিয়া ছিল। আমার কাছে তো বেশ ভালো লেগেছে। একদিকে যেমন নিজের মনের মত একটি কভার বানিয়ে ফেললেন। তেমনি অন্য দিকে আপনার অর্থেরও সাশ্রয় হলো ।বেশ ভালো লেগেছে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জিয়া আপু আপনি একদম ঠিক বলেছেন একদিকে নিজের ফোনের কভার সুন্দর হয়ে গেল এবং অর্থ সঞ্চয় হলো। যাইহোক আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য শুভকামনা জানাই।

 2 years ago 

পুরাতন মোবাইলের কভার কে একদম নতুন রুপে করে তুলেছেন আপু । আপনি একদম ঠিক বলেছেন কখনো বাজার গেলে মনের মতো করে কভার কিনতে পাওয়া যায় না। আর আপনার মত করে বাসায় কভার তৈরি করলে নিজের মনের মতো করে তৈরি করা যাবে। দারুন আইডিয়া আমাদের মাঝে শেয়ার করেছেন আপু।

 2 years ago 

জ্বী আপু এভাবে মনের মত নিজের পছন্দের ডিজাইনে তৈরি করা সম্ভব হয়। যাই হোক আপনার মন্তব্যটি পড়ে আমার বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুব ভালো কাজ করেছেন তো আপু। এরকম সাদা কভারগুলো বেশি দিন ইউজ করলে হলুদ হয়ে যায়। তখন এরকম রং তুলি দিয়ে আর্ট করলে তো দেখতে খুবই সুন্দর লাগে। আপনার আজকের আর্ট করাটা খুব ভালো লাগছে। কভারটি একেবারে নতুনের মত লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আইডিয়া আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে আমার বেশ ভাল লেগেছে আপু।
আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বাহ আইডিয়াটা দারুণ ছিল তো পরিত্যক্ত জিনিসকে সুন্দর ডিজাইনের মাধ্যমে নতুন করে আবার প্রস্তুত করেছেন এখন আবার অনেক দিন ব্যবহার করা যাবে ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য

 2 years ago 

জি ভাইয়া আশা করি এবং মোবাইলের পুরাতন কাপড় খুলে ফেলার সুযোগ যাইহোক আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমারও এরকম সিলিকনের একটি মোবাইল কভার রয়েছে, তবে আমার এত ধৈর্য নেই এরকম তৈরি করার। আপনি খুব ধৈর্য্য নিয়ে কাজটি সম্পন্ন করেছেন, যা দেখতে অনেক সুন্দর লাগছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ভাই এটি তৈরি করতে সর্বোচ্চ 6 থেকে 7 মিনিট সময় লেগেছিল। যাইহোক আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61297.02
ETH 2687.45
USDT 1.00
SBD 2.59