রঙিন কাগজ দিয়ে প্রজাপতির অরিগ্যাম।

in আমার বাংলা ব্লগlast year
হ্যালো বন্ধুরা ❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি ডাই প্রজেক্ট।

অবসর সময়ে রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আমার বেশ ভালো লাগে। বিশেষ করে রঙিন কাগজ দিয়ে ডাই প্রজেক্ট তৈরি করা। যদিও এক কাজগুলো অনেক সময় সাপেক্ষ। কিন্তু আমি সময় বের করে নিত্য নতুন জিনিস তৈরি করি। যাইহোক আজকে আমি আপনাদের সাথে যে কাজটি শেয়ার করব তা হল রঙিন কাগজ দিয়ে প্রজাপতি তৈরি। যদিও এই প্রজাপতিগুলো তৈরি করতে তেমন পরিশ্রম করতে হয় না ।

আশা করি আপনাদের কাছে আমার ডাই প্রজেক্ট টি ভালো লাগবে। আমি নিচে এটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক

প্রজাপতি গুলোর ফাইনাল লুক

IMG-20230828-WA0038.jpg

IMG-20230828-WA0045.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️
  • রঙ্গিন কাগজ
  • পেন্সিল
  • কাঁচি
  • স্ট্যাপলার মেশিন

GridArt_20230827_192329581.jpg

প্রথম ধাপঃ
  • প্রথমে একটি রঙিন কাগজে নিলাম। তারপর ৫ সেন্টিমিটার করে পেন্সিলের সাহায্যে একটি বৃত্ত আঁকলাম। এখন পেন্সিলের দাগ অনুযায়ী কাঁচির সাহায্যে গোল করে কেটে নিলাম।

IMG-20230828-WA0041.jpg

দ্বিতীয় ধাপঃ
  • এখন ঠিক একইভাবে বেগুনি কালার রঙিন কাগজে নিয়ে বৃত্ত করে কেটে নিলাম।

IMG-20230828-WA0039.jpg

তৃতীয় ধাপঃ
  • এখন নিচের ছবির মতো করে ভাঁজ করে নিলাম ও দুটো পাশাপাশি বসিয়ে নিলাম ।

IMG-20230828-WA0040.jpg

চতুর্থ ধাপঃ
  • এখন স্ট্যাপলার মেশিন দিয়ে একটি পিন দিয়ে দিলাম।

IMG-20230828-WA0033.jpg

পঞ্চম ধাপ
  • এখন পাখাগুলো চারিদিকে ছড়িয়ে দিলাম ।

IMG-20230828-WA0035.jpg

ষষ্ঠ ধাপ
  • ঠিক একই ভাবে আরেকটি প্রজাপতি তৈরি করলাম।

IMG-20230828-WA0037.jpg

সপ্তম ধাপ
  • এখন চিকন করে একটি কাগজ কেটে নিলাম ও ভাজ করে নিচের ছবির মত তৈরি করলাম।

IMG-20230828-WA0036.jpg

সর্বশেষ ধাপ
  • এখন কাগজটি প্রজাপতি গুলোর মাথায় লাগিয়ে নিলাম। ব্যাস প্রজাপতিগুলো তৈরি হয়ে গেল।

IMG-20230828-WA0034.jpg

IMG-20230828-WA0044.jpg

IMG-20230828-WA0043.jpg

IMG-20230828-WA0042.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন
@naimuu

❣️❣️সকলের জন্য আমার আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য❣️❣️

Sort:  
 last year 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে প্রজাপতির অরিগামি করেছেন। এটা আমার কাছে খুব ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 11 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি প্রজাপতি তৈরি করেছেন আপু ।প্রজাপতি দেখতে খুবই সুন্দর লাগছে ।খুব সুন্দর ভাবে আপনি প্রজাপতি তৈরির ধাপগুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।এত সুন্দর আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

ভালো লাগলো মন্তব্য পড়ে। ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য।

 last year 

রঙিন কাগজ দিয়ে তৈরি আপনার প্রজাপ্রতিটি খুবই চমৎকার হয়েছে । দেখতে বেশ ভালো লাগছে ।এ ধরনের জিনিসগুলো করতে বেশ ভালই লাগে এবং দেখতেও ভালো লাগে ।ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

জ্বি ঠিক বলেছেন এই ধরনের প্রজাপতিগুলো দেখতেও ভালো লাগে এবং তৈরি করতেও অনেক ভালো লাগে।

 last year 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর সুন্দর প্রজাপতি তৈরি করেছেন। এই প্রজাপতি দেখতে পেয়ে অনেক ভালো লাগলো ধাপগুলো দেখে শিখে নিলাম।

Posted using SteemPro Mobile

 11 months ago 

প্রজাপতি আমার কাছেও ভালো লেগেছিল।

 last year 

রঙিন কাগজ দিয়ে প্রজাপতির অরিগ্যাম তৈরি করেছেন।দেখতে খুবই চমৎকার লাগছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 11 months ago 

ধন্যবাদ জানাই ও আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

প্রজাপতির অরিগ্যাম দেখে খুব ভালো লাগলো আপু । আসলে রঙিন কাগজ দিয়ে অনেক কিছুই তৈরি করা যায়। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে রঙিন কাগজ দিয়ে প্রজাপতির তৈরি করেছেন। প্রজাপতির অরিগ্যাম খুবই দুর্দান্ত হয়েছে। কাগজ দিয়ে প্রজাপতি তৈরি করার প্রক্রিয়া আমাদের মাঝে শেয়ার করেছেন। এত চমৎকার ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 11 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য ভালো লাগলো মন্তব্যটি।

 last year 

রঙিন কাগজ দিয়ে নিত্য নতুন জিনিস বানাতে আসলেই অনেক ভালো লাগে । আপনি রঙিন কাগজের সুন্দর কালারফুল দুটি প্রজাপতি তৈরি করেছেন । রঙিন কাগজের তৈরি প্রজাপতি গুলো দেখতে খুব ভালো লাগে । রংটাও অনেক সুন্দর লাগছে দেখতে ।

 11 months ago 

কাগজ দিয়ে কিছু বানাতে তো সময় লাগে পাশাপাশি অনেক ধৈর্য্য লাগে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার সাথে করার জন্য।

 last year 

রঙিন কাগজ দিয়ে প্রজাপতির অরিগামিটি চমৎকার হয়েছে আপু। আপনি খুব সুন্দরভাবে ধাপে ধাপে তুলে ধরেছেন। রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করলে দেখতে ভীষণ ভালো লাগে।আপনাকে ধন্যবাদ জানাই সুন্দর এই ডাই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

ডাইয়ের কাজগুলো করতে বেশ ভালো লাগে। তাইতো এটা তৈরি করলাম।

 last year 

রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর প্রজাপতি তৈরি করেছেন আপু। আপনার তৈরি প্রজাপতিগুলো দেখতে খুব কিউট লাগছে।এত সুন্দর ভাবে প্রজাপতিগুলো তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 11 months ago 

সত্যি বলতে আসলে আমার কাছে ও প্রজাপতিগুলো অনেক কিউট লেগেছিল।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রঙিন কাগজ দিয়ে দুটি প্রজাপতির অরিগ্যামী তৈরি করে। আপনার তৈরি প্রজাপতির অরিগ্যামী দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে দুইটি দুই রকম কালার হওয়ার কারণে দেখতে সব থেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপু এত সুন্দর পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য।

 11 months ago 

আমার তৈরি করা এই প্রজাপতিগুলো আপনার ভালো লেগেছে শুনে খুব ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45