DIY- (এসো নিজে করি) লেবু ও লেবু পাতার চিত্রাংকন\\১০% 🦊 এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা ❣️❣️

  • কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
    সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি আর্ট। আমি আর্ট করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই। আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো লেবু ও লেবু পাতার চিত্রাংকন
  • আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

IMG-20220307-WA0001.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • কালো মার্কার
  • সবুজ ও হলুূদ রং

20220307_165230.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে একটি লেবু এঁকে নিলাম।

20220306_211256.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর আমি লেবু টির পাশে আরেকটি লেবুর অর্ধাংশের চিত্রাংকন করলাম।

IMG-20220307-WA0000.jpg

তৃতীয় ধাপ

  • লেবুটির মাথায় অংশের দিকে আমি দুটি পাতায় এঁকে নিলাম।

IMG-20220307-WA0009.jpg

চতুর্থ ধাপঃ

  • এখন লেবুটির নিচের অংশের দিকে আরো দুটি পাতা এঁকে নিলাম।

IMG-20220307-WA0008.jpg

পঞ্চম ধাপ

  • এখন লেবুটিকে হলুদ রং করে নিলাম।

IMG-20220307-WA0006.jpg

ষষ্ঠ ধাপ

  • এখন লেবুর অর্ধাংশের রং করে নিলাম।

IMG-20220307-WA0005.jpg

সপ্তম ধাপ

  • এখন পাতাগুলো সবুজ রং করে নিলাম।

IMG-20220307-WA0004.jpg

সর্বশেষ ধাপ

  • এখন আমি আমার সিগনেচার দিয়ে দিলাম।

IMG-20220307-WA0002.jpg

IMG-20220307-WA0001.jpg

  • আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সকলের জন্য আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

Sort:  
 2 years ago 

লেবু ও লেবু পাতার চিত্রাংকন টি দেখে আমার খুব ভালো লেগেছে আপনাদের আর্ট করা দেখলে মনের মধ্যে আর্ট করার ইচ্ছা জেগে উঠল। আপনারা আর্ট করার স্টেপগুলো এত সহজ করে উপস্থাপন করেন যে দেখে মনে হচ্ছে আর্ট করা খুব সহজ ব্যাপার। ধন্যবাদ আপনার লেবু ও লেবুর পাতা চিত্রাংকন টি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে লেবু ও লেবু পাতার চিত্র অঙ্কন করে আমাদের সকলের মাঝে খুবই চমৎকার ভাবে উপস্থাপন করেছেন দেখছি। আপনার চিত্র অংকন দেখে আমি রীতিমত মুগ্ধ আপনি খুবই চমৎকার ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে অংকন পর্বটিও শেয়ার করেছেন। আপনার কাছ থেকে পরবর্তীতে এরকম সুন্দর সুন্দর অঙ্কন আশা করব। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ গঠন মূলক মন্তব্য করে আরো উৎসাহিত করার জন্য

 2 years ago 

আপনি খুব চমৎকার করে লেবু ও লেবুর পাতা অংকন করেছেন। আসলে আপনার অংকটি খুব চমৎকার হয়েছে এবং এটি প্রশংসার দাবিদার। যাইহোক অনেক সুন্দর একটি অঙ্কন আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

খুব সুন্দর একটি পাকা লেবু দেখতে পাচ্ছি ।আসলে আমার কাছে মনে হচ্ছে যেন এটা একদম সত্যি সত্যি । আমার খুব পছন্দের লেবু। আমি লেবু বেশি খেয়ে থাকি ।আপনি যেভাবে অংকন করেছেন আমি মুগ্ধ হয়ে গেলাম আপু। ধাপে ধাপে খুব সুন্দর করে আপনি পুরোটা ফুটিয়ে তুলতে পেরেছেন যা চিত্রটি আকর্ষণীয় করে তুলেছে।

 2 years ago 

মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

খুবই সুন্দর ভাবে লেবু ও লেবু পাতার চিত্রাংকন করেছেন আপু। আপনার অংকন করা এই ছবিটি আমার কাছে ব্যক্তিগতভাবে আমার অনেক ভালো লেগেছে। ছবিটি অংকন করার পদ্ধতি ধাপ আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বাহ দারুন এঁকেছেন তো। আপনার অংকন টি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে লেবু এবং লেবু পাতার চিত্র আমাদের মাঝে অঙ্কন করে দেখিয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া

আপনি খুব সুন্দর ভাবে লেবু এবং লেবু পাতা একেছেন। নিঃসন্দেহে এটি প্রশংসার দাবিদার। ধন্যবাদ খুব সুন্দর একটি দৃষ্টিনন্দন একটি কাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আপনার লেবু ও লেবু পাতার চিত্রাংকন খুবই ভাল হয়েছে। আপনি দক্ষতার সাথে কাজটি করেছেন। একদমই অরজিনাল লেবুর মত লাগছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু

 2 years ago 

আপনি একটি লেবু এবং লেবু পাতার চিত্রাঙ্কন টি আমাদের মাঝে একদম প্রফেশনাল ভাবে তৈরি করে দেখিয়েছেন। আপনি এই লেবু টিতে হলুদ রঙের কালার কড়াই দেখতে বেশ আকর্ষণীয় দেখাচ্ছে । তাছাড়া পোস্টটি আমার কাছে ব্যক্তিগতভাবে অনেক চমৎকার লেগেছে ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে আপু আপনার চিত্রাংকন টি। লেবু ও লেবুপাতা অনেক দক্ষতার সহকারে অংকন করেছেন। চিত্রাঙ্কনে প্রতিটি স্টেপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68220.71
ETH 3321.59
USDT 1.00
SBD 2.74