মাছ দিয়ে চিচিঙ্গার মজাদার রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

সবাই কেমন আছেন?
আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো চিচিঙ্গা ও মাছের মজাদার রেসিপি😋

  • সকল সবজির কোননা কোন উপকারীতা রয়েছে। চিচিঙ্গার কয়েকটি উপকারিতা হলোঃ
  • মানবদেহের ক্যান্সার সৃষ্টিকারী ফ্রিরেডিকেল প্রতিরোধ করে সিঙ্গার অ্যান্টিঅক্সিডেন্ট।
  • ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখার জন্য কি চিচিঙ্গা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
  • মানবদেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে।
আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

রেসিপিটির ফাইনাল লুক

20220621_140647.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • চিচিঙ্গা
  • মাছ
  • লবন
  • পেঁয়াজ কুঁচি
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচেরগুঁড়ো
  • জিরে গুঁড়া
  • সরিষার তেল

GridArt_20220625_112633200.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি চুলায় একটি পাতিল বসিয়ে দিলাম ও পাতিল গরম হয়ে আসা পর্যন্ত অপেক্ষা করলাম তারপর পাতিলের মধ্যে পরিমাণমতো সরষের তেল দিয়ে দিলাম।

GridArt_20220625_112658574.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এখন পাতিল এর মধ্যে পেঁয়াজ কুচি ও কাঁচামরিচ কুচি দিয়ে দিলাম। কিছুক্ষণ ভালোভাবে নেড়েচেড়ে ভেজে নিলাম। তারপর রসুনবাটা ও পরিমাণ মতো লবন ও মসলার সবগুলো উপকরণ দিয়ে দিলাম।

GridArt_20220625_112859541.jpg

তৃতীয় ধাপ:

  • মাছের টুকরোগুলো দিয়ে দিলাম। কিছুক্ষণ ভালোভাবে কষিয়ে নিয়ে এর মধ্যে কেটে রাখা আলুর টুকরোগুলো দিয়ে দিলাম। এরপর ডাকনা দিয়ে অপেক্ষা করলাম।

GridArt_20220625_113029182.jpg

চতুর্থ ধাপ:

  • এখন পাতিলে সামান্য পরিমাণ পানি এড করে দিলাম তারপর হালকা রান্না হয়ে আসলে পাতিল এর মধ্যে চিচিঙ্গা গুলো দিয়ে দিলাম। তারপর 10 থেকে 15 মিনিট অপেক্ষা করলাম।

GridArt_20220625_113201165.jpg

সর্বশেষ ধাপ:

  • কিছুক্ষণ পর রান্না হয়ে আসলে তা চুলা থেকে নামিয়ে নিলাম।

20220621_113541.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

20220621_140638.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

মাছ দিয়ে চিচিঙ্গার মজাদার রেসিপি আসলেই চমৎকার হয়েছে। এটি আমার খুবই প্রিয় এই সবজি আমাদের শরীরের জন্য খুবই উপকারী ও বটেই। অনেক ভালো লাগলো আপনার আজকের রেসিপিটি আশা করি আরো ভালো ভালো রেসিপি আপনার কাছ থেকে পাব।

 2 years ago 

আপনার এই সুন্দর মতামতটি দেখে আবার বেশ ভালো লেগেছে।
আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য আমার পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা রইল। ভালোবাসা নিও আপু,🥰❣️।

মাছ দিয়ে আপনি চিচিঙ্গার অনেক সুন্দর এবং লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন দেখে ভাল লাগলো। মাছ আসলে খুবই প্রোটিন এবং চিচিঙ্গার মধ্যে অনেক মিনারেল এবং ভিটামিন রয়েছে। আপনার জন্য অনেক ধন্যবাদ সুন্দর পোস্টের জন্য

 2 years ago 

জি ভাইয়া আমিও জানি চিচিঙ্গার মধ্যে ভিটামিন রয়েছে। যা আমাদের দেহের জন্য খুবই উপকারী। যাইহোক আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে দেখার জন্য আপনার জন্য আমার পক্ষ থেকে অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

চিচিঙ্গা সবজি টি আমরা সবসময় ভাজি করে খাই। কিন্তু আজ আপনি মাছ দিয়ে চিচিঙ্গার মজাদার রেসিপি তৈরি করেছেন। তাই বুঝতে পারছি চিচিঙ্গা দিয়ে মাছের সুস্বাদু রেসিপি খেতে অনেক অনেক মজার হয়েছে। আপনার রন্ধনপ্রণালী টি দারুন ভাবে উপস্থাপন করেছেন। খুবই সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্যটি দেখে আরো উৎসাহিত হয়েছি। এমন সুন্দর সুন্দর মন্তব্য করে দেখলে কাজ করার আগ্রহ আরেকটু বেড়ে যায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।‌ আপনার জন্য আমার পক্ষ থেকে অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আসলেই সকল সবজি কোন না কোন দিক থেকে উপকারি।চিচিঙ্গা দিয়ে মাছ রেসিপি বেশ মজা করে রান্না করেছন।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার চিচিঙ্গা দিয়ে মাছের রেসিপি টি অনেক সুন্দর এবং লোভনীয় হয়েছে। আর আপনি চিচিঙ্গার গুনাগুন খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন জেনে খুবই উপকৃত হলাম। সবসময় ভালো থাকবেন, শুভকামনা রইল।

 2 years ago 

আপনি এই সুন্দর মন্তব্যটি পড়ে আমার আবার বেশ ভালো লেগেছে। বুঝাই যাচ্ছে আপনি আমার পোস্টটি করেছেন। অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্যও পড়ার জন্য শুভকামনা রইল

 2 years ago 

চিচিঙ্গা খেতে আমার কাছে অনেক ভালো লাগে। ভাজি করে খেতে বেশি ভালো লাগে। রান্না করে খেতেও ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে আর লোভ সামলাতে পারছি না। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

চিচিঙ্গা ভাজি করলে আমি বেশ পছন্দ করি এবং রান্না করলেও বেশ পছন্দ করি। যাই হোক আপনার মন্তব্যটি পড়ে বেশ ভালো লেগেছে আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

চিচিঙ্গা দিয়ে যেকোনো ভাবে রেসিপি প্রস্তুত করলে খেতে আমার খুবই ভালো লাগে আপনি মাছের সাথে খুব লোভনীয় ভাবে রেসিপিটি প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হবে

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা মন্তব্য প্রকাশ করার জন্য আপনার জন্য আমার পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুবই মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। চিচিঙ্গা দিয়ে যেকোনো মাছ রান্না করলে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি খুবই দারুণ ভাবে এই রেসিপিটি পরিবেশন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার বক্তব্যটি পড়ে বেশ ভালো লেগেছে আপু। আপনি সুন্দর একটি বক্তব্য শেয়ার করেছেন তার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ জানাই।
আপনার জন্য আমার পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

চিচিঙ্গা সবজি টি যদিও আমার তেমন একটা পছন্দ না। তবে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে ভীষণ সুস্বাদু হয়েছে। চমৎকার ভাবে উপস্থাপন করেছেন প্রতিটি ধাপ। এছাড়াও এই সবজিটির উপকারিতা গুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য প্রকাশ করার জন্য। আপনার জন্য আমার পক্ষ থেকে অনেক অনেক শুভকামনা রইল। শুভেচ্ছা ও ভালোবাসা নিও 🥰।

আপু আপনার আজকের রেসিপিটি দেখতে অনেক চমৎকার হয়েছে।কালার বেশ দারুন লাগছে।আপনি রান্নার সাথে বর্ণনা অনেক সুন্দর করে উপস্থাপনা করছেন।তবে আমরা প্রায় খেতাম বাড়িতে। অনেক ধন্যবাদ, সুন্দর পোস্টে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার রেসিপিটি আপনার কাছে চমৎকার লেগেছে শুনে ভালো লাগছে। আমি চেষ্টা করেছি আপনাদের কাছে সুন্দর ভাবে উপস্থাপনা করা যাই হোক ভালো লেগেছে শুনে ভালো লাগলো।

আপনার জন্য আমার পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60497.39
ETH 2637.52
USDT 1.00
SBD 2.56