লেবুর কিছু বিচিত্র ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year
হ্যালো বন্ধুরা❣️❣️

আপনারা সবাই কেমন আছেন?
আশা করি আপনাররা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন।

আজকে আমি আবারো আপনাদের মাঝে উপস্থিত হয়ে গেলাম নতুন কোন পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। আমি যেখানেই যাই না কেন ফটোগ্রাফি নিয়ে ব্যস্ত হয়ে পড়ি। বিভিন্ন সময়ে বিভিন্ন জিনিসের ফটোগ্রাফি করে থাকি আমি। যদি ওই কমিউনিটিতে অনেক ভালো ভালো ফটোগ্রাফার আছে। তাদের ফটোগ্রাফি গুলো আসলেই মনোমুগ্ধকর।প্রকৃতির অপরুপ সৌন্দর্যের ফটোগ্রাফি করতে আমার বেশ ভালো লাগে। আমি সুযোগ ফেলেই আকাশের,ফুলের ও সবুজ গাছপালার ইত্যাদির ফটোগ্রাফি করি।

কিন্তু আমি আপনাদের সাথে আজকে একটিভ ভিন্নধর্মী ফটোগ্রাফি শেয়ার করব। আমাদের লেবু গাছে এ বছর মাশাল্লাহ, প্রচুর পরিমাণে লেবু ধরেছে। আমার আম্মু প্রায় অর্ধেক লেবু পাড়াপ্রতিবেশিদেরকে দিয়েছে। তারপর আমি ভাবলাম কিছু লেবু ছিঁড়ে নিলাম রস সংরক্ষণ করা যাক। এর পাশাপাশি আমি কিছু ফটোগ্রাফি করে নিলাম । তাই আজকে আমি আপনার সাথে লেবুর বিচিত্র কিছু ফটোগ্রাফি শেয়ার করতে চলেছি। কথা না বাড়িয়ে চলুন ফটোগ্রাফি গুলো দেখা যাক।

GridArt_20230627_225651633.jpg

ফটোগ্রাফি নংঃ ১
  • নিচের ফটোগ্রাফি ২টি হলো আমাদের লেবু গাছের ফটোগ্রাফি। পুরো গাছে প্রচুর পরিমাণে লেবু ধরেছে। আমি লেবু গাছের দৃশ্য ক্যামেরাবন্দি করলাম এবং আপনাদের সাথে শেয়ার করলাম।

IMG-20230627-WA0015.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ২

IMG-20230627-WA0016.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৩
  • মাঝখানে কেটে নেওয়া লেবুর ফটোগ্রাফি। লেবুগুলোর রস সংরক্ষণের জন্য আমি লেবুগুলোর মাঝখানে কেটে নিলাম।

IMG-20230627-WA0014.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৪

GridArt_20230627_083248625.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৫
  • লেবুর রসের ফটোগ্রাফি। সবগুলো লেবুর রস আমি একটি চায়ের কাপে নিয়ে নিলাম।

GridArt_20230627_083315751.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৬
  • লেবুর রস সংরক্ষণের ফটোগ্রাফি। লেবুর রসগুলো আমি আইস এর কেস এ নিয়ে ফ্রিজে রেখে আইস করে সংরক্ষণ করলাম।

GridArt_20230627_083334678.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৭
  • লেবুর রস পরিবেশনের ফটোগ্রাফি ‌‌। এই লেবু বরফের সাথে শুকনো মরিচের গুঁড়ো ও লবণ দিয়ে পরিবেশন করার পর বোঝা যায় এটি আসলেই কতটা মজার।

GridArt_20230627_083417431.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৮

GridArt_20230627_083434263.jpg

অবস্থান

ফটোগ্রাফি ডিভাইসঃ Samsung Galaxy F23

ফটোগ্রাফারঃ

@naimuu

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰❣️🥰
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আপু আপনি দারুন একটি ফটোগ্রাফ শেয়ার করেছেন। আপনার এই ফটোগ্রাফি দিয়ে দারুন কিছু জানতে পারলাম। লেবুর রস আইস করে এভাবে শুকনা মরিচ গুঁড়া আর লবণ দিয়ে কখনো খাওয়া হয়নি। আপনার এই পদ্ধতি আমার কাছে অনেক ভালো লেগেছে। একদিন বাসায় চেষ্টা করে দেখবো। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

লেবুর রস আজ করে শুকনো মরিচের গুড়ো ও লবণ দিয়ে খেতে আসলেই ভীষণ টেস্টি। আমার খেতে বেশ ভালো লাগে। অবশ্যই বাসায় একবার ট্রাই করে দেখবেন।

 last year 

আপনি বলতে গেলে একদম ইউনিক ফটোগ্রাফি শেয়ার করলেন অসাধারণ আপু। লেবুর এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি সত্যি একদম ভিন্ন এবং ইউনিক ছিল।।অনেক ভাল লেগেছে অনেক ধন্যবাদ আপু প্রতিটি ফটো দারণ।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার উৎসাহিত করার জন্য।

 last year 

কাঁচায় সবুজ পাকলে হলুদ লেবু যে নাম তার আচার ও শরবতে এর জুড়ি মেলা ভার।লেবু আমার মেয়ের খুবই পছন্দ প্রতিদিন আমার বাসায় গোটা কয়েক লেবুর প্রয়োজন পড়ে। কিন্তু কখনো ভেবে দেখিনি যে লেবু দিয়ে এতো সুন্দর করে ফটোগ্রাফি করা যায়।সাধারণ একটি জিনিস কে অসাধারণ করে উপস্থাপন করেছেন আপু যা দেখে খুবই ভালো লাগলো।প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ লেগেছে আমার কাছে।অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

মেয়ের যেহেতু লেবু অনেক পছন্দ এভাবে সংরক্ষণ করে রাখতে পারেন। তাছাড়া এভাবে খেতে খুব টেস্টি। আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লাগায় খুব ভালো লাগলো।

 last year 

লেবুর বিভিন্ন স্টাইলে ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। বিশেষ করে লেবুর গাছে অনেক লেবু ধরেছে তারপর লেবুগুলো নিয়ে এসে কেটে খুব সুন্দর করে বরফে পরিণত করেছেন। খেতে মনে হয় দারুন লাগে আগে কখনো এভাবে খাওয়া হয়নি ভালো লাগলো ফটোগ্রাফি দেখে।

Posted using SteemPro Mobile

 last year 

জি ভাইয়া আসলে অনেক টেস্টি এভাবে লেবু খেতে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

আপু লেবুর কিছু বিচিত্র ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।বিশেষ করে শেষ ফটোগ্রাফিটি দেখে।মনে মনে মুখের মধ্যে নিয়ে, ইস জিভে পানি চলে এলো। কিন্তু আসলে মুখে কিছুই নেই।😂 ধন্যবাদ আপু জিভে জল এনে দেয়ার জন্য।

 last year 

আমার এই ফটোগ্রাফি গুলোর মাধ্যমে আপনাকে মুগ্ধ করাতে পেরে আমি অনেক খুশি হলাম।

 last year 

লেবুর এত সুন্দর বিচিত্র দেখে আমার তো জিভে জল চলে এসেছে। এখন খুবই ইচ্ছে করতেছে লেবু খেতে। লেবু আমার খুবই পছন্দের। আর যদি হয় এরকম পদ্ধতিতে খাওয়া তাহলে তো কোন কথাই নেই। আমি বেশিরভাগ সময় এভাবে লেবু তৈরি করে খেয়ে থাকি। বেশ লবণীয় ছিল আপনার লেবুর এই বিচিত্রগুলো।

 last year (edited)

লেবু এবং সাথে লবণ ও মরিচের গুঁড়া দেখলে জিভে জল আসা বাধ্যতামূলক। যাইহোক আমার করা এই বিচিত্র ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে শুনে আসলে বেশ ভালো লাগছে আমার। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই সুন্দর মন্তব্য করে আরো উৎসাহিত করার জন্য।

 last year 

বাহ্! লেবুর ফটোগ্রাফি গুলো দেখে তো লোভ সামলাতে পারছি না আপু। বিশেষ করে শেষের ফটোগ্রাফিটা দেখতে বেশ লোভনীয় লাগছে। দেখে তো জিভে পানি চলে এলো। লেবুতে প্রচুর পরিমাণে ভিটামিন সি রয়েছে। আমি তো ভাতের সাথে লেবু না থাকলে, খাবারই খেতে পারি না। যাইহোক এমন মুখরোচক কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.15
JST 0.028
BTC 55971.81
ETH 2362.70
USDT 1.00
SBD 2.32