🇧🇩🇧🇩স্বাধীনতা দিবস উপলক্ষে একটি চিত্রাংকন 🇧🇩🇧🇩

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

🇧🇩🇧🇩

আজ ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস।যাদের মহান ত্যাগের বিনিময়ে আমরা আজ ঘুমাতে পারি তাদের জন্য রইল বিনম্র শ্রদ্ধা। আমি এ বাংলার বুকে জন্ম গ্রহনকরে আসলেই অনেক গর্ববোধ করি। আমি সকল বীর মুক্তিযোদ্ধাদের জন্যই পৃথিবীর বুকে বাংলাদেশ নামে এই দেশটি স্থান পেয়েছে

আজ আমি ২৬ শে মার্চ উপলক্ষে একটি আর্ট করেছি এবং তা আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক।

20220326_181937.jpg

20220326_181740.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️

  • রঙ্গিন কাগজ
  • পেন্সিল
  • কালো কলম
  • লাল,সবুজ রং
  • রাবার

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে একটি হাত আঁকলাম।

20220326_173517.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এরপর আমি হাতের মধ্যে একটি পতাকা এঁকে নিলাম।

20220326_174007.jpg

20220326_174305.jpg

তৃতীয় ধাপঃ

  • এখন হাতাটিকে লাল-সবুজ রং করে নিলাম।

20220326_174407.jpg

20220326_174541.jpg

চতুর্থ ধাপঃ

  • তারপর পতাকাটির মধ্যে লাল অংশটুকু লাল রং করে নিলাম।

20220326_174603.jpg

20220326_174653.jpg

20220326_174803.jpg

পঞ্চম ধাপ

  • এরপর আমি পতাকার সবুজ অংশটুকু সবুজ রং করে নিলাম।

20220326_175108.jpg

ষষ্ঠ ধাপ

  • এরপর আমি কাগজের চারপাশে লাল রং দিয়ে লাল করে নিলাম।ও উপরে অগ্নিঝরা মার্চ লিখাটি লিখে নিলাম।

20220326_180817.jpg

সর্বশেষ ধাপ

  • সর্বশেষ আমি ২৬ শে মার্চ স্বাধীনতা দিবস লিখাটি লিখে নিলাম ও আমার সিগনেচার দিয়ে দিলাম

20220326_181809.jpg

20220326_181928.jpg

  • আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সকলের জন্য আন্তরিক শুভেচ্ছা

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

Sort:  
 2 years ago 

সময়োপযোগী অংকন 👌
বেশ ভালো অংকন করেছেন।
পতাকাসহ হাত সুন্দর লাগছে ☺️।
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া 😊

জাতীয় পতাকার ছবি এঁকে
ধরিয়ে দিলেন হাতে
সবার মাঝে ছড়িয়ে দিলেন
বুঝিতে পারে যাতে ।।

 2 years ago 

বেশ ভালো লেগেছে মন্তব্যটি। পড়তেই মন চায় শুধু।
ধন্যবাদ সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য

 2 years ago 

আপু আপনি স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে খুব সুন্দর একটা চিত্র অঙ্কন করেছেন। আপনার চিত্র দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ও নিখুঁতভাবে বাংলাদেশের পতাকার সাথে একটি হাতের চিত্র অঙ্কন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে বর্ণনা দিয়েছেন। এত সুন্দর একটি অংক আমাদের মাঝে নিয়ে আসার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

সুন্দর মন্তব্যে প্রকাশ করার জন্য ধন্যবাদ আপু শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপু স্বাধীনতা দিবস কে কেন্দ্র করে আপনার করা চিত্রাঙ্কন টি অসাধারণ হয়েছে। দারুণ ভাবে আপনি বাংলাদেশ এর প্রতি ভালোবাসা থেকে এই চিত্রটি এঁকেছেন যা সত্যি মনোমুগ্ধকর হয়েছে।
শুভকামনা রইল আপনার জন্য আপু।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য

 2 years ago 

আজকে আপনি আমাদের মাঝে স্বাধীনতা দিবস উপলক্ষে খুবই সুন্দর একটা চিত্র অংকন শেয়ার করেছেন আপু। একজন বাংলাদেশী হিসেবে আপনার অঙ্কন করা এই চিত্রটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটা চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মন্তব্য শেয়ার করে আরো উৎসাহিত করার জন্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

সবুজের বুকে লাল সে তো থাকবেই চিরকাল স্বাধীনতা দিবসে লাল-সবুজের পতাকার ছবি চমৎকার করে এসে আমাদের সাথে শেয়ার করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ♥♥

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল

আপু বাংলাদেশের পতাকা হাতের চিত্রাংকন টি খুবই চমৎকার ভাবে সম্পন্ন করেছেন আপনি। স্বাধীনতা দিবস উপলক্ষে এই দ্রকম একটি ছবি সত্যি মন ছুয়ে যাওয়ার মতো।
ধন্যবাদ আপনাকে দারুণ এই ছবিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপু।

 2 years ago 

মন্তব্যটি দেখে অনেক খুশি হলাম আপু ধন্যবাদ সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য

 2 years ago 

আপনি 26 শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে খুবই সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন এবং চিত্র অংকন অনেক ভালো লাগছে এবং আপনি খুবই নিখুঁতভাবে টাকা শেষ করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে খুবই চমৎকার একটি চিত্র অঙ্কন করেছেন আপনি। আপনার অংকন করা চিত্র টি খুবি সুন্দর হয়েছে। ধাপগুলো আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

স্বাধীনতা দিবস উপলক্ষে খুব সুন্দর একটি চিত্রাংকন করেছেন আপনি। হাত সহ পতাকার ছবি বেশ ভালো লাগছে দেখতে। কালার টা বেশ অসাধারণ। ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।শুভ কামনা রইল

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 52760.21
ETH 2328.59
USDT 1.00
SBD 2.12