💮🌼আমার করা ফুলের কয়েকটি ফটোগ্রাফি 🌺🌸

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা❣️❣️

আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনাররা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। এখনতো চারিদিকে বৃষ্টি আর বৃষ্টি। মেঘলা আকাশ,ফোঁটা ফোঁটা বৃষ্টি। তবে আমার কাছে বৃষ্টি হওয়ার আগের মুহূর্তটা একটু বেশিই ভালো লাগে । চারিদিকে বাতাস ও বিভিন্ন ফুলের গ্রাণে মনটা সবার উৎফুল্ল। কারবা মন বিষন্নতায় ঘেরা।

  • প্রকৃতির অপরুপ সৌন্দর্যের ফটোগ্রাফি করতে আমার বেশ ভালো লাগে। বন্ধুদের সাথে কোথাও ঘুরতে গেলে আমি আমার ফটোগ্রাফি নিয়ে ব্যস্ত হয়ে পড়ি। তারা সারাদিন আমাকে খোটা দেয় এই বিষয় নিয়ে। আমি সুযোগ ফেলেই আকাশের,ফুলের ও সবুজ গাছপালার ইত্যাদির ফটোগ্রাফি করি। আমার কাছে আমার করা অনেকগুলো ফটোগ্রাফি সংরক্ষিত আছে।

  • মূলকথা সময়ের অভাবে তা আপনাদের মাঝে শেয়ার করা হয় না। আসলে এখন পড়ালেখার পেশারটাই একটু বেশি। আজকে আমি আপনাদের মাঝে আমার করা কয়েকটি ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম।

তো কথা না বাড়িয়ে চলে যাই আমার করা কয়েকটি ফুলের ফটোগ্রাফিতে। ফটোগ্রাফিগুলোর নিচে লোকেশন এড করা আছে।

ফটোগ্রাফি নংঃ ১

20220511_084524.jpg

ফটোগ্রাফি নংঃ ২

20220511_084513.jpg

ফটোগ্রাফি নংঃ ৩

GridArt_20220513_152045947.jpg

  • ১,২ ও ৩নং ফটোগ্রাফির ফুলটি আপনাদের সকলেরই পরিচিত একটি ফুল। রক্ত জবা ফুলনদেখতে খুবই সুন্দর। আমাদের বাড়িতে প্রবেশের পথেই এই জবা ফুলগাছ। কলেজে যাওয়ার জন্য বের হওয়ার পর দেখি একটি ফুল মাটিতে পড়েছিলো। আশেপাশের বাচ্চার এখান থেকে সারাদিনই ফুল নেয়। ফুলটিকে হাতে নিয়ে দুটি ফটোগ্রাফি করলাম। ও গাছে আরেকটি সুন্দর ফুল দেখে সেটিরো ফটোগ্রাফি করে নিলাম।

ফটোগ্রাফি নংঃ ৪

IMG-20220407-WA0012.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৫

GridArt_20220513_152526542.jpg

অবস্থান

  • এই ফুলহলো করলা গাছের। আর করলা তিতে স্বাদের সবজি হলেও আমার অনেক পছন্দের। এই ফুল দুটি আমাদের বাগানের। একটি ফুলের মধ্যে পিঁপড়া দেখে আমি তার ফটোগ্রাফি করলাম। ফুলগুলো দেখতে বেশ সুন্দর।

ফটোগ্রাফি নংঃ ৬

20220329_161904.jpg
অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৭

20220329_162343.jpg
অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৮

20220329_161921.jpg
অবস্থান

  • উপরের ফুলগুলোর কয়েকটি নাম প্রচলিত রয়েছে তা হলে মাধুমালতী লতা/ মধুমাঞ্জরী/লাল চামেলী। একদিন পরীক্ষা শেষ হওয়ার পর আমরা বন্ধুরা সবাই একটি পার্কে ঘুরতে গেছিলাম। পার্কের মধ্যেই এই ফুলগুলোর ফটোগ্রাফি করেছি আমি।

ফটোগ্রাফি নংঃ ৯

GridArt_20220508_170443610.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ১০

20220425_120817.jpg

অবস্থান

  • এই ফুলগুলো হলো ধুন্দল সবজির। আর ধুন্দল সবজিও আমার অনেক পছন্দের 🤪। এই ফুলটি সূর্যের মতো আমাদের দিকে ডেবডেব করে তাকিয়ে ছিলো। দেখতে বেশ সুন্দর এই ফুল তাই এর ফটোগ্রাফি করে নিলাম।

ফটোগ্রাফি ডিভাইসঃ Samsung Galaxy A22

এই ছিল আমার আজকের ফুলের ফটোগ্রাফিগুলো। আশা করি আপনাদের কাছেও আমার আজকের এই ফটোগ্রাফি গুলো ভাল লেগেছে। কোন ফুলটি বেশি ভালো লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। আর কোন ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

Sort:  
 2 years ago 

বৃষ্টি হওয়ার আগের মুহূর্ত এবং বৃষ্টি হওয়ার মুহূর্ত দুটোই আমার কাছে খুবই ভালো লাগে কিন্তু বৃষ্টি হওয়ার পরের মুহূর্ত কাদার কারণে আমার কাছে একটুও ভালো লাগে না।
আমিও কোথাও ঘুরতে গেলে ফটোগ্রাফি নিয়ে ব্যস্ত হয়ে পড়ি আর এটার জন্য আমাকেও অনেক খোটা শুনতে হয় 😁 তবুও ফটোগ্রাফি ছাড়ি না।
খুবই ভালো লাগলো আপু আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো।
ধন্যবাদ আপু এত সুন্দর সব ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ভাইয়া আমার বেলায়ও অনেকবার হয়েছে এরকম মোবাইল ক্যামেরা দিয়ে ফটোগ্রাফি করার কারণে অনেকে অনেক কথা বলে ।যে ছেলেটা কি করে সব সময় শুধু ফটোই তুলে ফটো তোলে। আসলে এটা কোন ব্যাপার না লোকের কথায় কি আসে যায় আমাদের কাজ আমাদের করে যেতে হবে।

 2 years ago 

বৃষ্টির মুহূর্ত এবং বৃষ্টির আগের মুহূর্ত আমারও ভালোলাগে কিন্তু উপরে কাদার জন্য বের হতে মন চায় না। 😒

ফ্রেন্ডরা আমাকে সারাদিন পচায় এ ফটোগ্রাফির বিষয়টি নিয়ে। যাইহোক আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত কি আমার সাথে প্রকাশ করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে ।প্রতিটি ফুল দেখতে বেশ সুন্দর। আপনি দারুনভাবে ফটোগ্রাফিও করেছেন যার জন্য ফুল গুলো অনেক বেশি সুন্দর লাগছে। আপনার মত আমারও বৃষ্টির আগ মুহূর্ত বেশ ভালো লাগে।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার মন্তব্য দেখে খুশি হলাম আপু। শুভকামনা রইল আপনার জন্য আপু।

 2 years ago 

খুবই সুন্দর কিছু ফুলের আলোকচিত্র শেয়ার করেছেন খুবই ভালো লাগছে ফটোগ্রাফি গুলা।
আমারও আপনার মত অভ্যাস বাইরে বেরোলেই মোবাইলের ক্যামেরাটা ওপেন থাকে ম্যাক্সিমাম সময় ভালো জিনিস দেখলেই ক্যামেরাবন্দি করতে ইচ্ছে করে।
আপনার ফটোগ্রাফির মধ্যে রক্ত জবা এবং মধু মালতি লতা ফুল দুটির ফটোগ্রাফি আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে

 2 years ago 

আমিও সুন্দর কিছু দেখলেই শুধু ফটোগ্রাফি করি। যা হোক,ধন্যবাদ আপনার মতামত প্রকাশ করার জন্য।

শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

ওয়াও! আপু আপনার ফুলের ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে ।প্রতিটি ফুল দেখতে বেশ চমৎকার লাগছে। আপনি দারুনভাবে ফটোগ্রাফিও করেছেন যার জন্য ফুল গুলো অনেক বেশি সুন্দর লাগছে। আপনি ঠিকই বলেছেন বৃষ্টির আগ মুহূর্ত আমার কাছে ও বেশ ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য। শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য দেখে খুবই খুশি হলাম ভাইয়া। আপনরা এই সুন্দর ও গঠন মূলক মন্তব্য দেখে আরো অনুপ্রাণিত হলাম ভাইয়া। ধন্যবাদ আপনাকে এই সুন্দর মন্তব্য দেখে।

শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার করা প্রতিটা ফুলের ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে আপনি অনেক সুন্দর ভাবে গুছিয়ে প্রতিটা ফটোগ্রাফি উপস্থাপনা করেছেন ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করে আরো উৎসাহিত করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আজ আমার বাংলা ব্লগে দেখছি সবাই সুন্দর ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেছে। প্রতিটি ফুলের ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো আপু। আমার কাছে ৬ নম্বর ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপু এত সুন্দর ফুলের বর্ণনা আমাদের মাঝে দেওয়ার জন্য।

 2 years ago 

সবার দেখছি 6 নং ফটোগ্রাফিতে বেশি ভালো লাগছে। আমারও এ ফটোগ্রাফিটি বেশি পছন্দের। ধন্যবাদ আপু আপনার মতামত প্রকাশ করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার করা ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে অসাধারন হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আমি চেষ্টা করেছি আপনাদের মাঝে সুন্দরভাবে ফটোগ্রাফি বিষয়টি উপস্থাপন করার। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।
পক্ষ থেকে শুভকামনা রইল

 2 years ago 

ফুল আমার খুবই প্রিয়,আর ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে আমার খুবই ভালো লাগে। আপনি খুবই দক্ষতার সাথে এই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন, সত্যি ফটোগুলো দেখে খুবই ভালো লাগলো, শুভকামনা রইল।

 2 years ago 

ফুল প্রিয় না এমন মানুষ পাওয়া যাবে না। আমি চেষ্টা করেছি সুন্দরভাবে ফটোগ্রাফি গুলো করার এবং আপনাদের মাঝে শেয়ার করা জন্য। যাক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য ও ভাইয়া শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ফুলের ফটোগ্রাফি করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।এতো সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।আপু আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

ফটোগ্রাফি গুলোর মাধ্যমে আপনাকে মুগ্ধ করাতে পেরে আমি খুবই আনন্দিত। ধন্যবাদ আপনার মন্তব্য প্রকাশ করার জন্য। শুভকামনা রইল ভাই আপনার জন্য

 2 years ago 

আপনি তো বেশ সুন্দর ফটোগ্রাফি করতে জানেন আপু। করোল্লা গাছের ফুলের ফটোগ্রাফি মাধবীলতা ফুলের ফটোগ্রাফি সব মিলিয়ে তো আমার খুবই ভালো লেগেছে আপু।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে শুনে ভালো লাগলো ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যটি করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 63672.27
ETH 3126.79
USDT 1.00
SBD 3.87