আলেকজেন্ডার মেঘনা বিচে কাটানো কিছু সময় ও ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা❣️❣️

GridArt_20220813_202902572.jpg

সবাই কেমন আছেন? আশাকরি সবাই ভালোই আছে।
সকলের সুস্থতা কামনা করছি।
আজকে আমি আপনাদের মাঝে ভিন্নধর্মী একটি পোষ্ট নিয়ে উপস্থিত হয়েছি। গত পর্বে আমি আপাদের সাথে মেঘনা বিচে কাটানো কিছু সময় শেয়ার পরেছিলাম। আজকে আমি আরো কিছু ফটোগ্রাফি শেয়ার করছি। আশাকরি ভালোই লাগবে আপনাদের এই ফটোগ্রাফি গুলো।

তো কথা না বাড়িয়ে চলুন দেখাযাক আজককের ফটোগ্রাফি গুলোঃ

20220725_171643.jpg

20220725_105110.jpg

20220725_105035.jpg

মেঘনা বীচের পাশে ছোট গ্রামের ভেতর দিয়ে এ জায়গায় যাওয়া যায়। চিকন লম্বা একটি রাস্তা আছে দুই পাশে অনেকগুলো বড় বড় নৌকা পড়ে ছিল। আমার মনে হয়েছে এই নৌকাগুলো ত্রুটিযুক্ত তাই এগুলো এভাবে পড়ে আছে।

20220725_104813.jpg

20220725_105107.jpg

রাস্তার পাশেও অনেক বড় বড় নারিকেল গাছ ও কিছু পাতাবাহারি গাছ ছিল। সত্যি বলতে এই জায়গা থেকে আমার যেতে একটুও ইচ্ছে করছিল না।

20220725_105223.jpg

20220725_105317.jpg

20220725_110055.jpg

নদীর পাড়ের অনেক গাছ ভেঙ্গে ভেঙ্গে পড়েছিল এবং সেখানে অনেকগুলো ঘরবাড়ি হল নদীর স্রোতে নিয়ে গেল। গত পর্বে যে মহিলার দিকে দেখতে পেয়েছিলেন ফটোগ্রাফিতে তার সাথে আমি এবং আম্মু কথা বলেছিলাম। নদী নিয়ে ও আশেপাশের জায়গা নিয়ে জানতে চাওয়ার পর তার অসহায়ত্বের কথাও বলেছিল। নদীর তার ঘরবাড়ি নিয়ে গেছে। মহিলাটির কথা শুনে খুবই ব্যথিত হলাম। সৃষ্টিকর্তা আমাদেরকে কতই না ভালো রেখেছে। 😔

20220725_105548.jpg

20220725_110037.jpg

তারপর নদীর পানির কাছে গেলাম। স্রোত আমার দিকে আসতেই তাড়াতাড়ি উপরে উঠার চেষ্টা করছি 😂😂।

GridArt_20220813_160648392.jpg

20220725_105520.jpg

সেখানে দুজন হুজুরকেও দেখলাম ছবি উঠাচ্ছে। সব মিলিয়ে আসলে মুহূর্তটা অনেক ভালো কেটেছিল।

20220725_110825.jpg
আশার পথেই রাস্তায় লম্বা একটি পাতা পড়েছিল। আম্মু বলেছি এই পাতাগুলো শুকিয়ে নাকি বড় বড় পাটি তৈরি করা হয়।

যাইহোক সব মিলিয়ে আলেকজান্ডার মেঘনা বিচ থেকে বাড়ি ফিরতে আমার একটুও ইচ্ছে করছিল না। প্রকৃতির দৃশ্যের সাথে সাথে সেখানে ছিল ঠান্ডা হিমেল হাওয়া। মনে একটি দুঃখ ছিল আমার ইচ্ছে ছিল সেখানে থেকে যাওয়ার। যাইহোক বললে তো আর হয় না অবশেষে গন্তব্যের উদ্দেশ্যে আবার রওনা হলাম। আজ এই পর্যন্তই।

লোকেশন

ফটোগ্রাফি ডিভাইসঃ Samsung Galaxy A22

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

আলেকজান্ডার মেঘনা বিচে খুব সুন্দর একটি সময় কাটিয়েছেন। এইভাবে বিচে সময় কাটাতে খুবই ভালো লাগে। সেখানে গেলেই বোঝা যায় সৃষ্টিকর্তা কি অপরূপ সৌন্দর্য ছড়িয়ে ছিটিয়ে রয়েছে আমাদের এই পৃথিবীতে। কি অপরুপ দৃশ্য খরস্রোতা নদীর ঢেউ সাথে দাঁড়িয়ে আছে সারি সারি গাছ।

 2 years ago 

জ্বী আপু সত্য বলেছেন এভাবে সময় কাটাতে খুবই ভালো লাগে। আর সৃষ্টিকর্তা আমাদের সকলের জন্যই প্রকৃতির অপরূপ সুন্দর ছড়িয়ে ছিটিয়ে রেখেছে‌।

আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

চিকন লম্বা একটি রাস্তা আছে দুই পাশে অনেকগুলো বড় বড় নৌকা পড়ে ছিল

রাস্তার দুই পাশে অনেকগুলো নৌকা পড়ে আছে আসলে এই দৃশ্যটি আমার কাছে দেখতে সবথেকে বেশি ভালো লেগেছে। দুইজন হুজুরের ফটোগ্রাফি টা আমার কাছে বেশ দারুন লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ওই ফটোগ্রাফি দুটি বেশ ভালো লেগেছিল। ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য।

 2 years ago 

যদি ফটোগ্রাফি গুলোর কথা বলি তাহলে অসাধারণ সুন্দর ছিল আপু বিশেষ করে সমুদ্র পাড়ের সৌন্দর্যের সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

সমুদ্রের সৌন্দর্য আমারও ভীষণ ভালো লেগেছে আমার সেখান থেকে আসার ইচ্ছে করছিল না। যাইহোক মতামত প্রকাশ করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার আলেকজান্ডার মেঘনা বিচে কাটিয়েছেন খুব সুন্দর সময়। দেখেই বুঝা যাচ্ছে চারপাশের পরিবেশ খুবই মনোরম। নদীর পাড়ে গেলে আর ফিরে আসতে মন চায় না আপনি খুব সুন্দর ভাবে সময় গুলো আমাদের সাথে বর্ণনা করে নিয়েছেন তাই আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

জ্বী আপু চারিপাশে খুব সুন্দর প্রকৃতির মনোরম দৃশ্য ছিল। আর নদীভা সমুদ্রের পাড়ে গেলে সেখান থেকে ফিরে আসার ইচ্ছা একদমই করে না। যাই হোক সুন্দর মন্তব্যটির জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার কাটানো সময়টুকু পড়ে অনেক ভালো লাগলো আপু। আপনি অনেক সুন্দর সময় কাটানো পাশাপাশি ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল আপু

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।

 2 years ago 

এই রকম প্রাকৃতিক সৌন্দর্যের ছবিগুলো দেখলে মনটা জুড়িয়ে যায়। আপনি সবগুলো ফটোগ্রাফির বেশ ভালো ক্লিক করেছেন। সামনে আরো এমন ফটোগ্রাফি দেখতে চাই। আপনার সাফল্য কামনা করছি ভাই।

 2 years ago 

উৎসাহ মূলক মন্তব্যটির জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। ভালো থাকবেন । আশা করি সব সময় সুন্দর মন্তব্য করে সাপোর্ট করবেন। শুভকামনা রইল।

 2 years ago 

মেঘনা বীচে কাটানোর সময় কিছু সুন্দর মুহূর্ত এবং সেই সাথে কিছু সুন্দর ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। সুন্দর মুহূর্ত এবং সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমি যেখানেই যাই ভাইয়া ফটোগ্রাফি করতে ব্যস্ত হয়ে পড়ি। আপনাকেও ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য

 2 years ago 

সমুদ্র পাড়ের সৌন্দর্যের ফটোগ্রাফিটি আমার কাছে সবচাইতে বেশি ভালো লেগেছে। পাশাপাশি অন্যান্য ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর লেগেছে আমার কাছে। মেঘনা নদীর বিচে কাটানো সুন্দর মুহূর্ত গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

সত্যিই জায়গাটা অনেক সুন্দর। দেখে ভাল লাগলো ।আমাদের নিকটবর্তী হলে অবশ্যই সপ্তাহে একবার হলেও যেতাম। প্রথম ফটোগ্রাফিটা দেখে তো হারিয়ে যেতে মন চাইছিলো। ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া সম্ভব হলে আমি নিজেও সব সময় যেতাম। তবে দূর আছে। যাইহোক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42