এক্রাইলিক পেইন্টিংঃ সূর্যাস্তের সময় সারিবদ্ধ নারিকেল গাছের দৃশ্য পেইন্টিং

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা ☺️☺️

  • কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
    সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। এই মেঘলা দিনে কেন জানি মন এমনিতেঔ ভালো হয়েযায়। প্রকৃতির অপরুপ দৃশ্য মন ভালো করে তোলে।

আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে। আমি প্রতিনিয়ত চেষ্টা করি আপনাদের মাঝে বিভিন্ন রেসিপি, আর্ট, ফটোগ্রাফি ও বিভিন্ন ডাই প্রজেক্ট শেয়ার করতে। আজকেও আমি শেয়ার করবো একটি পেইন্টিং। আমি আর্ট বা পেইন্টিং করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই।

  • আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো সূর্যাস্তের সময় সারিবদ্ধ নারিকেল গাছের দৃশ্য পেইন্টিং আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

20220721_131518.jpg

20220721_131503.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • এক্রাইলিকরং
  • তুলি
  • টেপ ও রংয়ের প্লেট

20220731_164252.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে সাদা কাগজের চারপাশের টেপ লাগিয়ে নিলাম। তারপর রং ও তুলির সাহায্যে সামান্য রং করে নিলাম।

20220721_120620.jpg

GridArt_20220802_184222572.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর টেপের ভিতরের অংশে পুরো রং দিয়ে রং করে নিলাম।

GridArt_20220802_184233867.jpg

তৃতীয় ধাপঃ

  • এখন কয়েকটি নারিকেল গাছ এঁকে নিলাম।

GridArt_20220802_184251043.jpg

চতুর্থ ধাপ

  • তারপর চারপাশের টেপ সরিয়ে দিলাম ও এককোনে একটি সূর্যেকে এঁতে নিলাম।

GridArt_20220802_184330441.jpg

সর্বশেষ ধাপ

  • সর্বশেষে আমি আমার সিগনেচার দিয়ে দিলাম।

GridArt_20220802_184354608.jpg

20220721_131524.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন

সকলের জন্য আমার আন্তরিক শুভেচ্ছা

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

-
Sort:  
 2 years ago 

সূর্যাস্তের সময় সারিবদ্ধ নারিকেল গাছের দৃশ্য পেইন্টিং অসাধারণ হয়েছে দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম এবং আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে বর্ণনা করছেন শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে মুগ্ধকরাতে পেরেছি এতেই ভালো লাগছে।

 2 years ago 

সূর্যাস্তের সময় সারিবদ্ধ নারিকেল গাছের দৃশ্য পেইন্টিং দেখে খুবই ভালো লাগলো আপু। সূর্যাস্তের অপরূপ সৌন্দর্য আপনি আপনার এই পেইন্টিংয়ের মাঝে তুলে ধরেছেন। আপনার এই পেইন্টিং এর দক্ষতা আমার কাছে ভালো লেগেছে আপু। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জ্বী আপু প্রকৃতির অপরূপ সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছিলাম যাইহোক আপনি বুঝতে পেরেছেন খুব ভালো লাগলো।

 2 years ago 

অসাধারণ সুন্দর একটি সূর্যাস্তের পেইন্টিং আপনি তৈরি করেছেন, সারি সারি গাছ রয়েছে সূর্যাস্তের চমৎকার একটি দৃশ্য ছিল শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সূর্যাস্তের সময় সারিবদ্ধ নারিকেল গাছের দৃশ্য পেইন্টিং দেখতে চমৎকার লাগছে। আপনি আপনার অংকন পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য প্রকাশ করার জন্য

 2 years ago (edited)

পেইন্টিংটি সুন্দর হয়েছে আপু।নারিকেল গাছগুলো আমার কাছে তালগাছের মতো মনে হচ্ছে।কারণ নারিকেল গাছের পাতা তো বেশ লম্বা।যাইহোক সাধারণের মধ্যে বেশ ভালো অঙ্কন করেছেন আপু।আমার কাছে ভালো লেগেছে,ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর মতামতের জন্য ধন্যবাদ আপু ‌‌ ।

 2 years ago 

নিখুত হাতের কাজ। দেখে মুগ্ধ হয়ে গেলাম।
বিশেষ করে পেন্টিং টিকে এতটা বাস্তবে রূপ দিয়েছেন যে প্রশংসা না করে আর কোন উপায় নেই।

 2 years ago 

প্রশংসা করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি দৃশ্য অঙ্কন করেছেন একরাইলি এক্রাইলিক রং ব্যবহার করে। খুবই সুন্দর সূর্যাস্তের সময় সারিবদ্ধ নারিকেল গাছের দৃশ্যের পেইন্টিং করেছেন। এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপনা করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে সাজিয়ে সূর্যাস্তের সময় সারিবদ্ধ নারিকেল গাছের দৃশ্য পেইন্টিং করেছেন।পেইন্টিংটা আমার কাছে অসম্ভব ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে অসম্ভব ভালো লেগেছে শুনে ভালোলাগলো।

 2 years ago 

দারুন এনেছেন আপু বিশেষ করে সারি সারি গাছগুলো অনেক বেশি সুন্দর লাগছে আর উপরে থাকা সূর্য এই চিত্রের পরিপূর্ণতা দান করেছে। এমন সুন্দর আর্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

সূর্যটা আমার কাছেও বেশ ভালোই লেগেছে।

 2 years ago 

আপনার কাজগুলো আমার অনেক আগে থেকেই ভালো লাগে। আপনি আজকে খুব সুন্দর একটি আর্ট আমাদের উপহার দিলেন। আপনার আর্টের কোয়লিটির কথা বললে আমার কাছে অসাধারণ লেগেছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আরো উৎসাহিত করা জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 57592.54
ETH 2911.85
USDT 1.00
SBD 3.67