প্রকৃতির সৌন্দর্যের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ9 months ago
হ্যালো বন্ধুরা❣️❣️

আপনারা সবাই কেমন আছেন?
আশা করি আপনাররা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন।

আজকে আমি আবারো আপনাদের মাঝে উপস্থিত হয়ে গেলাম নতুন কোন পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। আমি যেখানেই যাই না কেন ফটোগ্রাফি নিয়ে ব্যস্ত হয়ে পড়ি। আমাদের চারিপাশে প্রকৃতির অপরূপ সৌন্দর্যের লীলাভূমি। শুধু একটু উপভোগ করা প্রয়োজন। আর গ্রামীণ পরিবেশে তো আর প্রাকৃতিক সৌন্দর্যের কোন অভাব নেই। তাই খুব কাছে থেকেই প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে পারি। আর তাছাড়া যেখানেই যাই আমি সুন্দর সুন্দর দৃশ্য গুলো ক্যামেরা বন্দী করি। আমার ক্যাপচার করা তেমনি কিছু সৌন্দর্যের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব।

আশা করি আপনাদের ভালো লাগবে। ফটোগ্রাফি গুলো বিভিন্ন লোকেশনের তোলা। ফটোগ্রাফি গুলোর নিচে আমি লোকেশন এড করে দিয়েছি।

ফটোগ্রাফি নংঃ১ একগুচ্ছ ফুলের ফটোগ্রাফি
  • ফুল ভালোবাসেনা এমন মানুষ পাওয়া দায়। একগুচ্ছ ফুল ও পিছনে সূর্য রশ্মি। প্রাকৃতিক দৃশ্যের সাথে ফুলগুলো নিশ্চয়ই অনেক ভালো লেগেছে আপনাদের।

IMG-20231211-WA0026.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ২ শীতের সকালের ফটোগ্রাফি
  • নিচের ফটোগ্রাফি গুলোর মধ্যে শীতের সকালের সৌন্দর্য ফুটে উঠেছে। কুয়াশাচ্ছন্ন দিন । শীতের সকালের সৌন্দর্য উপভোগ করার মত। যারা খুব ভোরেই ঘুম থেকে ওঠে তারাই এই সৌন্দর্য উপলব্ধি করতে পারবে। খেজুর গাছে যদি রসের হাঁড়ি থাকতো তাহলে আরো ভালো লাগতো নিশ্চয়ই।

IMG-20231211-WA0030.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ৩ ফটোগ্রাফি

IMG-20231211-WA0027.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ৪ ফটোগ্রাফি

IMG-20231211-WA0025.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ৫ গ্রামীণ দৃশ্যের ফটোগ্রাফি
  • গ্রামীণ দৃশ্য আপনাদের সাথে শেয়ার করব বলেই ফটোগ্রাফিটি করেছিলাম। সূর্য উদয় হচ্ছে, কুয়াশার পেছন থেকে সূর্যমামা বেরিয়ে আসছে।

IMG-20231211-WA0029.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ৬ ফটোগ্রাফি

IMG-20231211-WA0031.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ৭ সূর্যের ফটোগ্রাফি
  • সবুজলতা পাতার পেছন থেকে সূর্যমামা উঁকি দিচ্ছে। আর তাছাড়া শীতের সকালের পোহাতেও অনেক ভালো লাগে। এখন শীতের সকালের রোদ আমাদের দেহের জন্য খুব উপকারী।

IMG-20231211-WA0032.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ৮ বাঁশপাতায় কুয়াশার ফোটার ফটোগ্রাফি
  • বাঁশ পাতার উপর কুয়াশার ফোটা। পাতাটা কি মনে হচ্ছে আমাদের হাতের ৫ আঙ্গুল। সবগুলো আঙুলের মাথায় কুয়াশার ফোটা। 😂

IMG-20231211-WA0028.jpg

অবস্থান

ফটোগ্রাফি ডিভাইসঃ Samsung Galaxy F23

ফটোগ্রাফারঃ

@naimuu

আশা করি সবার কাছে আজকের এই পর্বটি সবার কাছে ভালো লেগেছ। সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰❣️🥰
Sort:  
 9 months ago 

প্রকৃতির মাঝে ঘুরতে এমনিতে খুব ভালো লাগে আমার কাছে। আজকে আপনি খুব চমৎকার প্রকৃতির ফটোগ্রাফি করেছেন। আসলে এই ধরনের ফটোগ্রাফির গুলোর মধ্যে আলাদা একটা সৌন্দর্য লুকিয়ে থাকে। তবে খেজুর গাছের ফটোগ্রাফি দেখে সত্যি অনেক ভালো লাগলো।তবে আপনার ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার হয়েছে। এবং ফটোগ্রাফি গুলো উপস্থাপনা করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

প্রকৃতির মাঝে ঘোরাঘুরি করতে অসম্ভব ভালো লাগে। আপনার প্রকৃতির ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভালো লাগলো। প্রতিটি ফটোগ্রাফিত সুন্দর হয়েছে ।প্রথম ছবিটি বেশ ভালো লাগছে আসলেই ভুল ভালোবাসেনা এমন মানুষ খুঁজে পাওয়া দায়। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

প্রকৃতি সব সময় সুন্দর ৷ আপনি প্রকৃতির চমৎকার ফটোগ্রাফি করেছেন ৷ প্রকৃতির এমন অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি দেখে ভীষণ ভালো লাগলো আমার ৷ প্রত্যেকটা ছবি ভীষণ রকমের সুন্দর হয়েছে ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু এতো সুন্দর কিছু প্রকৃতির দৃশ্যে , আমাদের মাঝে শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 9 months ago 

আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে। শুনে খুবই ভালো লাগলো ভাইয়া।

 9 months ago (edited)

প্রকৃতির প্রতি আমি এমনিতেই অনেক দূর্বল আপু। তারপর আপনার এত সুন্দর মনোমুগ্ধকর ফটোগ্রাফি দেখে আমার ভিশন ভালো লাগলো। মনে হচ্ছিল যেন সবকিছু প্রকৃতির সাথে মিশে আছি। আর আপনার করা ফটোগ্রাফিগুলো আসলেই অসাধারন হয়েছে। ধন্যবাদ আপু আপনাকে অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

আপনারমত প্রকৃতির প্রতি আমিও অনেক দূর্বল আপু। যা দেখি প্রেমে পড়ে যাই।

 9 months ago 

ফুলের ব্যাকগ্রাউন্ডে সূর্যের ছবি খুব চমৎকার হয়েছে সেই সাথে সকালবেলা শীতের রাস্তার সেই ছবিটাও কিন্তু দুর্দান্ত হয়েছে আপনি খুব চমৎকার ফটোগ্রাফি করেছেন আজকের এই ফটোগ্রাফি পোস্টটিতে।

 9 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 9 months ago 

আপনার চমৎকার ছবিগুলো এবং প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে অনেকটাই হারিয়ে যাচ্ছিলাম। এমন চমৎকার গ্রামীণ পরিবেশ এবং সূর্যের রক্তিম আভা দেখলে কার না ভালো লাগে বলুন। সবগুলো ছবি এক কথায় অসাধারণ লেগেছে আমার কাছে। আপনার ছবি তোলার হাত তো বেশ ভালো। অনেক ধন্যবাদ আপু চমৎকার ছবিগুলো আমাদের সাথে।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আপনার মন্তব্যটি পড়ি আমার ভীষণ ভালো লেগেছে। প্রাকৃতিক দৃশ্য কার না ভালো লাগবে।

 9 months ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করতে খুবই পছন্দ করি । সেজন্য প্রতিনিয়ত বিভিন্ন জায়গায় ছুটে যাই প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করতে। আজকে আপনি দারুন কিছু ফটোগ্রাফি করেছেন। এই মুহূর্তটা আপনি উপভোগ করেছেন। সকালের মুহূর্তটা খুবই সুন্দর থাকে বিশেষ করে শীতের সকাল। আমার কাছে খুবই ভালো লাগলো সেই মুহূর্তের দৃশ্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে হলে অবশ্যই প্রকৃতিকে খুব কাছ থেকে উপলব্ধি করতে হবে।

 9 months ago 

প্রকৃতির জন্য আমি এম্নিতেই অনেক পাগল।আর আজ আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম।আপনি চমৎকার ভাবে সুন্দর বর্ননার মাধ্যমে ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন। আপনার শেয়ার করা সবগুলো ফটোগ্রাফি আমার ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ আপু সুন্দর এইই ফটোগ্রাফি গুলো শেয়ব করার জন্য। অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আমার করা ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 9 months ago 

ঠিক বলেছেন গ্রামীণ প্রাকৃতিক সৌন্দর্যের কোন অভাব নেই। যেখানে গ্রামে যাওয়া হয় ওখানে সৌন্দর্য চোখে পড়ে। তবে আজকে আপনি খুব সুন্দর করে প্রকৃতির সৌন্দর্যের ফটোগ্রাফি করছেন। আপনার প্রকৃতির ফটোগ্রাফি গুলো সত্যিও অসাধারণ হয়েছে। এরকম প্রকৃতির সৌন্দর্য দেখলে আমি নিজেও ফটোগ্রাফি করে ফেলি। সবগুলো প্রকৃতির ফটোগ্রাফি অনেক সুন্দর বর্ণনা দিয়ে শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

গ্রামীণ প্রকৃতিতে সৌন্দর্যের অভাব নেই যেদিকেই তাকাই সেদিকেই সৌন্দর্যের ঝুড়ি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60007.10
ETH 2415.95
USDT 1.00
SBD 2.41