চেরি ফল ও আমের ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগlast year
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে। আসলে ম্যান্ডেলা আর্ট গুলো করতে আমার ভীষণ ভালো লাগে। এগুলো যদিও অনেক সময় সাপেক্ষ কিন্তু সত্যি বলতে গান শুনতে শুনতে ভিতরের ছোট ছোট কারো কাজগুলো করতে আমার ভীষণ ভালো লাগে। আমি আনমনা হয়ে ডিজাইন গুলো করি।

আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো **চেরি ফল ও আমের ম্যান্ডেলা আর্ট **আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

আমি নিচে আর্টটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের বুজতে সহজ হবে
আর্ট এর ফাইনাল লুক

GridArt_20230728_200414011.jpg

প্রয়োজনীয় সামগ্রী
  • সাদা কাগজ
  • পেন্সিল
  • কালো মার্কার

প্রথম ধাপ:
  • প্রথমে আমি চেরি ফলের দুটো ডাট পেন্সিলের সাহায্যে কিনএঁকে নিলাম।

IMG-20230728-WA0105.jpg

দ্বিতীয় ধাপঃ
  • এখন একটি পাতা ও ফল ২টি এঁকে নিলাম।

IMG-20230728-WA0100.jpg

তৃতীয় ধাপ:
  • তারপর নিচে একটি আমের চিত্র আঁকলাম ও মার্কার দিয়ে কালো করে নিলাম।

IMG-20230728-WA0102.jpg

চতুর্থ ধাপ:
  • এখন আমটির মধ্যে ছোটো ছোটো কাজ করে ডিজাইন করলাম।

IMG-20230728-WA0104.jpg

পঞ্চম ধাপ:
  • তারপর চেরি ফলগুলোর মধ্যে ছোট ছোট ডিজাইন করলাম।

IMG-20230728-WA0103.jpg

সর্বশেষ ধাপ:
  • ডিজাইনগুলো সম্পূর্ণ করার পর নিচে আমি আমার সিগনেচার দিয়ে দিলাম।


আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই আর্ট এর পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
Sort:  
 last year 

আমি তো বুঝতে পারছি না কোন ম্যান্ডেলাটাকে আমি বেশি ভালো বলবো, একটা অ্যাঙ্গেল থেকে চেরি ফলকে খুব চমৎকার লাগছে, অপরদিকে কিন্তু আবার আমকেও খুব মানিয়েছে আপনার কারুকাজে।

 last year 

সংলগ্নতার জন্য অসংখ্য ধন্যবাদ , ভাল থাকবেন শুভকামনা রইল। ‌

 last year 

চেরি ফল ও আমের ম্যান্ডেলা আর্ট করেছেন। দেখতে বেশ সুন্দর লাগছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনি এতে খুব সুক্ষভাবো আর্ট করেছেন। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল ধন্যবাদ।

 last year 

চেরি ফল ও আমের ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে, এতো সুন্দর ভাবে ধাপে ধাপে চিত্র অংকন শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ আপনাকে।

 last year 

আরে বাহ্ আপনি তো দেখছি অনেক সুন্দর করে চেরি ফল ও আমের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। আপনার করা এত সুন্দর ম্যান্ডেলা আর্ট দেখে আমি তো অনেক বেশি মুগ্ধ হলাম। অনেক সুন্দর হয়েছে কিন্তু আপনার করা চেরি ফল এবং আমের ম্যান্ডেলা আর্ট। ভেতরে অনেক নিখুঁত ডিজাইন দেওয়ার কারণে অনেক বেশি সুন্দর হয়েছে এটা দেখতেও ভালো লাগতেছে। এত সুন্দর ডিজাইন করে সবার মাঝে ভাগ করে নিলেন দেখে ভালো লাগলো।

 last year 

ম্যান্ডেলা আর্টের ছোট ছোট নিখুত ডিজাইনগুলো করতে আমার ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপু সুন্দর উৎসাহিত মূলক মন্তব্যটির জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

বাহ্! দারুণ একটি ম্যান্ডেলা আর্ট করেছেন আপু। দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। ম্যান্ডেলা আর্ট দেখতে বরাবরই আমার ভীষণ ভালো লাগে। আমিও সময় পেলে মাঝে মধ্যে ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করি। চেরি ফল ও আমের ম্যান্ডেলা আর্টটি এককথায় দুর্দান্ত হয়েছে আপু। প্রতিটি ধাপের বর্ণনা খুব সুন্দর ভাবে দিয়েছেন। যাইহোক এতো সুন্দর ক্রিয়েটিভিটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

আমার আর্ট এর মাধ্যমে আপনাকে মুগ্ধ করাতে পেরে আমি খুবই আনন্দিত। আমার মনে হচ্ছে আমি আপনার মেন্ডেলা আর্ট দেখেছি। আপনার আর্ট গুলো প্রশংসার যোগ্য।

 last year 

গান শুনতে শুনতে আর্ট করতে অনেক ভালো লাগে। আমিও যখন আর্ট করি তখন গান শোনার চেষ্টা করি। আপু আপনি খুব সুন্দর একটি আর্ট করেছেন। দুটি ফলের চিত্র অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। মাঝখানের ডিজাইনগুলো খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে দারুন একটি আর্ট শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যটি করে পাশে থাকার জন্য।

 last year 

ম্যান্ডালা আর্ট করতে আমিও বেশ পছন্দ করি। ছোট ছোট ডিজাইনগুলো আকঁতে বেশ ভালো ।যদিও বেশ সময় লাগে। আপনার চেরি ফল ও আমে আকঁ ম্যান্ডালা আর্টটি বেশ সুন্দর হয়েছে। সুন্দর একটি ম্যান্ডালা আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ

 last year 

ঠিক বলেছেন প্রচুর সময় লাগে এই আর্ট গুলো করতে। তাইতো আউটলুক বেশ সুন্দর হয়।

 last year 

আপু আপনার আর্ট দেখে প্রথমে ভেবেছিলাম ডিজিটাল আর্ট। এত সুন্দর আর্ট করেছেন যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার এই ম্যান্ডেলা আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। এই ধরনের আর্ট করতে অনেক সময়ের প্রয়োজন হয়। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

ভালোই লেগেছে আপনার মন্তব্যটি পড়ে। চমৎকার মন্তব্য করে আরো উৎসাহিত করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

বাহ্ চমৎকার আইডিয়া তো গান শুনতে শুনতে আর্ট। কোথায় যেন একটু রোমান্টিকতার গন্ধ পাচ্ছি। চেরি ফল আর আমের বেশ সুন্দর আর্ট করেছেন আপু। আবার আর্ট করার প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন সুন্দরভাবে। এত সুন্দর করে আটটি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যটির জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56998.67
ETH 2405.23
USDT 1.00
SBD 2.28