রঙিন কাগজ দিয়ে একটি সুন্দর ফুল তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago
হ্যালো বন্ধুরা ❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি ডাই প্রজেক্ট।

  • আমি আর্ট করতে, রঙিন কাগজ দিয়ে কিছু বানাতে,ফটোগ্রাফি করতে ও রান্না করতে খুবই ভালোবাসি। তবে সময়ের অভাবে রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করা হয়না। যাইহোক আজকে আমি আপনাদের মাঝে যে কাজটি শেয়ার করবো তা হলো রঙিন কাগজ দিয়ে একটি সুন্দর ফুল তৈরি। আর মজার বিষয় হলো এটি তৈরি করতে আমার মাত্র পাঁচ মিনিট সময় এর প্রয়োজন হয়েছিল।

  • আশা করি আপনাদের কাছে আমার ডাই প্রজেক্ট টি ভালো লাগবে। আমি নিচে এটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক

20220905_164159.jpg

20220905_164219.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️
  • রঙ্গিন কাগজ
  • আঠা
  • কাঁচি

20220905_162715.jpg

প্রথম ধাপঃ
  • প্রথমে রঙ্গিন কাগজটিকে কেটে বর্গাকার করে তৈরি করলাম। ‌

20220905_162752.jpg

20220905_162814.jpg

দ্বিতীয় ধাপঃ
  • তারপর নিচের ছবি অনুসারে ভাঁজ করা শুরু করলাম।

20220905_162908.jpg

20220905_163022.jpg

তৃতীয় ধাপঃ
  • ভাজ দেওয়া শেষ হলে নিচের ডিজাইনটি এঁকে নিলাম।

20220905_163051.jpg

20220905_163243.jpg

চতুর্থ ধাপঃ
  • তারপর ডিজাইনটির চারপাশে কাঁচি দিয়ে কাটা শুরু করলাম। খুবই সতর্কতা অবলম্বন করে এই ডিজাইনগুলো কাটতে হয় না হলে ফুল সুন্দর হয় না।

20220905_163319.jpg

20220905_163605.jpg

পঞ্চম ধাপ
  • ফুলটি কেটে নেওয়ার পর ভাঁজ খুলে নিলাম। সুন্দর একটি ফুল তৈরি হয়ে গেছে।

20220905_163725.jpg

সর্বশেষ ধাপ
  • তারপর আমি সৌন্দর্য বৃদ্ধির জন্য মাঝখানে সামান্য লাল কাগজ লাগিয়ে দিলাম।

GridArt_20220905_165452549.jpg

20220905_164201.jpg

  • তারপর আরেকটি হলুদ রঙিন কাগজের উপর প্রজাপতি বসিয়ে নিলাম। এবং সামান্য সাজিয়ে নিলাম।
আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন

সকলের জন্য আমার আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য

Sort:  
 2 years ago 

আপুর রঙিন কাগজের তৈরি ফুলটি অনেক সুন্দর হয়েছে। আপনার এ কাজের দক্ষতা আছে বলা যায় কারন দক্ষতা না থাকলে এত অল্প সময়ে এত সুন্দর একটি ফুল বানানো যায় না। আশা করি ভবিষ্যতে আরো সুন্দর ফুল দেখতে পাব। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

উৎসাহ মূলক মন্তব্যটির জন্য ধন্যবাদ।
এমন মন্তব্য দেখলে আরো উৎসাহিত হয় আপু ।

 2 years ago 

আপু আপনার রঙিন কাগজের ফুলটি অসাধারণ হয়েছে। সত্যি আপু মজার ব্যাপার হলো আপনার মাএ ৫ মিনিট লেগেছে আমার কিন্তু অনেক সময় লাগে।ফুলটা কিন্তু দারুণ হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জানিনা আপু আমি ফুল আগেও তৈরি করেছিলাম । প্রথমবার একটু সময় লেগেছিল কিন্তু এবার শুধু ভাঁজ করেছি আর ফুলটি কেটে ফেলে ছিলাম তেমন সময় লাগে নি আমার 5 থেকে 6 মিনিট লেগেছে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি এই ফুলটি খুবই সুন্দর হয়েছে। দেখে ভীষণ ভালো লাগছে এই ফুলের কারুকার্য। সত্যিই আপনি খুব সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করতে পারেন।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

রঙিন কাগজ এর ডাই প্রজেক্ট গুলো অনেক ভালো লাগে আমার কাছে। এই কাজগুলো করতে আমার অনেক সময় লাগে । কিন্তু আপনার পাঁচ মিনিট এর মধ্যে কমপ্লিট করেছেন। এইটা শুনে ভালো লাগলো অনেক এক্সপার্ট দেখছি আপনি। ধাপগুলো অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

এই ফুলটি আপনি তৈরি করতে গেলে বুঝবেন আসলে সময় খুব কমই লেগেছে।

 2 years ago 

আপু দেখে কিন্তু মনে হচ্ছে না এত কম সময়ে আপনি এই সুন্দর বানিয়েছেন। আমি যদি এই ফুল বানাতাম তাহলে অনেক সময় লেগে যেত।আপনার এই ফুল আমার কাছে অনেক ভালো লেগেছে। কালারও খুব সুন্দর ভাবে মিলিয়েছেন।ধন্যবাদ এত সুন্দর একটি ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি খেয়াল করেছি আপু রঙিন কাগজ দিয়ে ওয়াও মেয়েটির ফুলগুলো তৈরি করতে গেলে একটু বেশি সময় লাগে কিন্তু এই ফুল তৈরি করতে তেমন সময় লাগে নি আমার ‌‌।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে একটি সুন্দর ফুল তৈরি দেখে মুগ্ধ হয়ে গেলাম। চমৎকার আইডিয়া ছিলো নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার এই মতামতের জন্য ধন্যবাদ জানাই ভাইয়া।

 2 years ago 

আপু আমারও সময়ের অভাবে রঙিন কাগজ দিয়ে বেশি কিছু করা হয় না। তবে আপনি যেহেতু বলছেন এই ফুলটি বানাতে মাত্র পাঁচ মিনিট লেগেছে তাহলে কিন্তু আমিও ট্রাই করে দেখতে পারি। কারণ এতো সহজে যদি এত সুন্দর ফুল তৈরি করা যায় তাহলে তো কোন কথাই নেই।

 2 years ago 

যে এত জাস্ট ভাজ করেছিলাম ফুলটা একে কাটিং করেছি মাত্র পাঁচ মিনিট সময় লেগেছিল আপনিও ট্রাই করতে পারেন।

 2 years ago 

রঙ্গিন কাগজে ফুলটি সত্যিই অনেক সুন্দর হয়েছে ৷দেখে ভীষণ ভালো লাগছে এই ফুলের কারুকার্য। সত্যিই আপনি খুব সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করতে পারেন।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রঙ্গিন কাগজের ফুল তৈরি করে ধাপ গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

বানাতে পারলেও সময়ের অভাবে তৈরি করা হয় না মাঝে মাঝে চেষ্টা করে সুন্দর সুন্দর ফুল শেয়ার করার জন্যে। যাই হোক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অল্প সময়ের মধ্যে খুব সুন্দর একটি ফুল তৈরি করেছে আপু। যা দেখতে খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ জানাচ্ছি রঙিন কাগজ ব্যবহার করে এত সুন্দর একটি ফুল তৈরি করা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া মন্তব্যটির জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপুকে রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফুল বানিয়েছেন। রঙিন কাগজের এই ফুলগুলো আমার কাছে খুবই ভালো লাগে কিন্তু আমি বানাতে পারিনা। এ ফুল দিয়ে আপনি খুব সুন্দর করে আপনার ঘর ডেকোরেশন করে রাখতে পারবেন। চাইলে আমাকে ও পাঠিয়ে দিতে পারেন।

 2 years ago 

জি আপু এটা ডেকোরেশন করতে খুবই ভালো লাগবে। যাইহোক এ উৎসবমূলক মন্তব্যটির জন্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41