ছোট চিংড়ি ভাজার মজাদার রেসিপি

in আমার বাংলা ব্লগ4 months ago
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

সবাই কেমন আছেন?
আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো ছোট চিংড়ি মাছ ভাজার মজাদার রেসিপি😋। এই ছোট ছোট চিংড়িগুলো আমাদের পুকুরের। পুকুর ঘাটে খুব সহজেই এগুলো ধরে ফেলা যায়। আম্মু প্রায় চিংড়ি মাছ দিয়ে লতি রান্না করে। ভাবলাম একদিন ভেজে খেতে দারুণ হবে তাই এটি তৈরি করেছি।

রেসিপিটি খেতে বেশ সুস্বাদু ছিলো৷ তাই এটি আপনাদের সাথে শেয়ার করতে চলে আসলাম। তো কথা না বাড়িয়ে চলুন রেসিপিতে যাওয়া যাক।

আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।
রেসিপিটির ফাইনাল লুক

IMG-20240405-WA0063(1).jpg

IMG-20240405-WA0062.jpg

প্রয়োজনীয় উপকরণঃ
  • চিংড়ি মাছ
  • হলুদের গুড়োঁ
  • মরিচের গুঁড়ো
  • জিরার গুঁড়ো
  • রসুন বাটা
  • পেঁয়াজ কুঁচি
  • কাঁচামরিচ
  • লবন
  • তেল
IMG-20240405-WA0072.jpgIMG-20240405-WA0071.jpg
প্রথম ধাপ:
  • প্রথমে চুলায় একটি পাতিল বসিয়ে দিলাম পাতিলের মধ্যে পরিমাণ মতো তেল ও পেঁয়াজ কুচি দিয়ে দিলাম।
IMG-20240405-WA0070.jpgIMG-20240405-WA0068.jpg
দ্বিতীয় ধাপঃ
  • পেঁয়াজ কুচি কিছুক্ষণের চেয়ে তারপর এর মধ্যে সামান্য পরিমাণ রসুন বাটা দিয়ে দিলাম।
IMG-20240405-WA0061.jpgIMG-20240405-WA0069.jpg
তৃতীয় ধাপ:
  • তারপর এক চামচ হলুদের গুঁড়ো এক চামচ মরিচের গুড়া ও ছাদমতো লবণ দিয়ে দিলাম।
IMG-20240405-WA0067.jpgIMG-20240405-WA0066(1).jpg
চতুর্থ ধাপ:
  • এখন চিংড়ি মাছ গুলো দিয়ে দিলাম। মসলার উপকরণ গুলোর সাথে ভালোভাবে মিশিয়ে নিলাম।
IMG-20240405-WA0064.jpgIMG-20240405-WA0064.jpg
সর্বশেষ ধাপ:
  • সামান্য পানি দিয়ে পাঁচ মিনিট রান্না করে ঝোল শুকিয়ে নিলাম। ভালো ফ্লেভার এর জন্য জিরা গুঁড়ো সামান্য ছিটিয়ে দিলাম। তারপর চুলা থেকে নামিয়ে নিলাম।
IMG-20240405-WA0065.jpgIMG-20240405-WA0065.jpg

রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

IMG-20240405-WA0060.jpg

IMG-20240405-WA0059.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি জান্নাতুল নাঈম। আমার ইউজার আইডির নাম @naimuu. আমি একজন বাংলাদেশী। আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি। বাংলায় লেখালেখি করতে আমার বেশ ভালো লাগে। ব্লগিং করতে আমার বেশ ভালো লাগে। বাংলায় লেখালেখি পাশাপাশি বিভিন্ন ধরনের কাজ করতে ভালো লাগে। ভিন্ন ভিন্ন রেসিপি অর্থাৎ ইউনিক রেসিপি তৈরি করতে আমার বেশ ভালো লাগে। বিভিন্ন ধরনের হাতের কাজ অর্থাৎ আঁকাআকি করতেও ভালো লাগে। ফটোগ্রাফি আমার অনেক বড় একটি সখ। আমি পড়াতে বেশ ভালোবাসি। স্টুডেন্টদের সাথে বেশ ভালো সম্পর্ক আমার। নিজের সুপ্ত প্রতিভা গুলো প্রকাশ করার জন্যই মূলত ব্লগিং করি।

Sort:  
 4 months ago 

চিংড়ি মাছের এক অসাধারণ রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার সুন্দর এই রেসিপি দেখে আমি মুগ্ধ হলাম। এমন রেসিপি দেখলে সত্যি লোভ সামলানো বড় কঠিন। এমনিতেই আমি চিংড়ি মাছ বেশি পছন্দ করে থাকি। খুবই ভালো লাগলো আপনার অসাধারণ রেসিপি তৈরি করা দেখে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 4 months ago 

একদম ঠিক বলছেন আপু। এই ছোট ছোট চিংড়ি মাছ গুলো পুকুর ঘাটের পাশেই বসে থাকে।আর তার জন্য ধরা যায় খুব সহজেই। আর এই ছোট চিংড়ি মাছ দিয়ে বেশ লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন। দেখতে যেমন লোভনীয় হয়েছে মনে হয় খেতে আরও বেশি সুস্বাদু হয়েছে।অনেক অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 4 months ago 

চিংড়ি আমার অনেক প্রিয় একটি খাবার। আসলে আপনার আজকের পোস্টটি দেখে সত্যিই আমার জিভে জল চলে এলো। প্রতিদিনকার খাবারে আসলে আমার চিংড়ি না হলে চলে না। আর আপনার এই চিংড়ির রান্নার পদ্ধতি অনেক সুস্পষ্ট ছিল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। যদিও চিংড়ি একটি মাছ নয়।

Posted using SteemPro Mobile

 4 months ago 

চিংড়ি মাছ আমাদের সবারই পছন্দের খাবার। তবে এই ছোট চিংড়িগুলো আমার কাছে ভর্তা খেতে বেশি ভালো লাগে। আপনার তৈরি ছোট চিংড়ি ভাজা রেসিপি টি বেশ লোভনীয় লাগছে দেখতে।ধন্যবাদ আপু ছোট চিংড়ি ভাজির মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ছোট চিংড়ি মাছের ভাজি রেসিপি দেখতে পেয়ে খেতে ইচ্ছা করছে। আসলে এরকম মুচসুচে ভাজি রেসিপি গরম ভাতের সাথে খেতে খুবই মজা লাগে। আপনার রেসিপি দেখে আমার খুবই ভালো লাগলো।

 4 months ago 

নিজেদের পুকুরের চিংড়ি মাছের ভাজা রেসিপি শেয়ার করেছেন যা দেখে লোভ সামলাতে পারছি না। আপু দাওয়াত দিতেন চলে আসতাম। চিংড়ি খেতে খুবই পছন্দ করি। এভাবে চিংড়ি ভাজা হলে আর কোনো তরকারির প্রয়োজন নেই। আপনার উপস্থাপনা লোভনীয় হয়েছে। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 4 months ago 

চিংড়ি মাছ খেতে আমার অনেক ভালো লাগে আপু ।আপনি আপনাদের পুকুরের চিংড়ি মাছ ভেজেছেন দেখে মনে হচ্ছে অনেক লবণীয় হয়েছে। আপনার আম্মু মাঝেমধ্যে কচুর লতি দিয়ে চিংড়ি মাছ রান্না করে থাকে ।আজকে আপনি চিংড়িগুলো ভেজেছেন খাওয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ছোট চিংড়ি ভাজার মজাদার রেসিপি দেখে ভীষণ ভালো লাগলো। সত্যি বলতে এধরনের রেসিপি গুলো খেতে আমি অনেক বেশি পছন্দ করি। তাছাড়া রেসিপির কালার দেখে মনে হচ্ছে খেতে ভীষণ মজাদার হয়েছিলো। অসংখ্য ধন্যবাদ এতো মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 4 months ago 

চমৎকার একটি রেসিপি শেয়ার করলেন আপু। কম বেশি সকলেই চিংড়ি মাছ খেতে অনেক বেশি পছন্দ করেন। যদি হয় এত সুস্বাদু রেসিপি তাহলে তো আর কোন কথাই নেই। এক নিমিষেই অনেক গুলো ভাত খাওয়া যাবে আপনার এত সুস্বাদু চিংড়ি মাছ ভুনা দিয়ে। যেহেতু ছোট চিংড়ি খেতে অনেক ভালো লাগবে। অনেক ধন্যবাদ আপু এত সুস্বাদু একটি রেসিপি আপনি শেয়ার করলেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58603.60
ETH 2628.30
USDT 1.00
SBD 2.45