রঙিন কাগজ দিয়ে কার্ড তৈরি।

in আমার বাংলা ব্লগlast year
হ্যালো বন্ধুরা ❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি ডাই প্রজেক্ট।

  • আমি আর্ট করতে, রঙিন কাগজ দিয়ে কিছু বানাতে,ফটোগ্রাফি করতে ও রান্না করতে খুবই ভালোবাসি। তবে সময়ের অভাবে রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করা হয়না। যাইহোক আজকে আমি আপনাদের মাঝে যে কাজটি শেয়ার করবো তা হলো রঙিন কাগজ দিয়ে একটি সুন্দর কার্ড তৈরি
  • আশা করি আপনাদের কাছে আমার ডাই প্রজেক্ট টি ভালো লাগবে। আমি নিচে এটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক

IMG-20230528-WA0020.jpg

IMG-20230528-WA0000.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️
  • রঙ্গিন কাগজ
  • আঠা
  • কাঁচি
  • পেন্সিল

IMG-20230528-WA0006.jpg

প্রথম ধাপঃ
  • প্রথমে আমি একটি রঙিন কাগজ নিলাম ও মাঝখানে একটি ভাজ দিয়ে দিলাম। এবং নিচের ছবির মতো করে পেন্সিল দিয়ে দাগ দিয়ে দিলাম।

IMG-20230528-WA0003.jpg

IMG-20230528-WA0009.jpg

দ্বিতীয় ধাপঃ
  • তারপর কাঁচি দিয়ে দাগের উপর কেটে নিলাম। একটি ংলাভ চিন্হ তৈরি হলো।

IMG-20230528-WA0008.jpg

IMG-20230528-WA0007.jpg

তৃতীয় ধাপঃ
  • একটি লাল কাগজে আমার বাংলা ব্লগ লিখে নিলাম।

IMG-20230528-WA0011.jpg

চতুর্থ ধাপঃ
  • তারপর কাগজের নিচে আঠা লাগিয়ে নিলাম।

IMG-20230528-WA0010.jpg

পঞ্চম ধাপ
  • আঠা দিয়ে লাভের মাঝখানে লাল কাগজের টুকরোটি লাগিয়ে নিলাম।

IMG-20230528-WA0012.jpg

সর্বশেষ ধাপ
  • সর্বশেষ চারিপাশে লাল কলম দিয়ে আরেকটু ডিজাইন করে নিলাম।

IMG-20230528-WA0002.jpg

IMG-20230528-WA0021.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন

সকলের জন্য আমার আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য

Sort:  
 last year 

রঙিন কাগজ দিয়ে এত সুন্দর সুন্দর জিনিস তৈরি করা দেখে বেশ ভালো লাগে এবং অনেক বেশি উৎসাহ পাই। যদিও তৈরি করতে পারি না সময়ের অভাবে কিন্তু আপনাদের গুলো দেখে অনেক বেশি অনুপ্রাণিত হয়। আপনি অসাধারণ একটি কার্ড তৈরি করেছেন আমার বাংলা ব্লগ নাম দিয়ে আমার কাছে দারুন লেগেছে। অনেক ধন্যবাদ খুব সুন্দর একটি কার্ড আমাদের সাথে তৈরি করে শেয়ার করার জন্য।

 last year 

আসলেই সময়ের অভাবে এই কাজগুলো করা হয় না। আমারও বেশ কিছুদিন পর কাজ করা হয়। যাই হোক ধন্যবাদ অসাধারণ মন্তব্য করে উৎসাহিত করার জন্য ভালো থাকবেন।

 last year 

রঙিন কাগজ দিয়ে অসাধারণ একটি কার্ড তৈরি করেছেন। এটা দেখতে এক কথা জাস্ট অসাধারণ হয়েছে। কালার সিলেকশন টা অনেক সুন্দর হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

অনেক ভেবেচিন্তে এই দুই রঙের কাগজ নির্বাচন করেছি। যাই হোক আমার নিজেরও ভালো লেগেছিল কাজ। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য আপনার জন্য শুভেচ্ছা জানাই ও শুভকামনা রইল।

 last year 

জি আপু আপনি সব সময়ই বিভিন্ন ধরণের পোস্ট করার চেষ্টা করেন। আপনার আর্ট পোস্ট গুলো ও আমার ভীষণ ভালো লাগে। আজকে চমৎকার ভাবে রঙিন কাগজ দিয়ে কার্ড তৈরি করে আমাদের কে উপহার দিয়েছেন। আপনার পোস্ট দেখে ভীষণ ভালো লাগলো।

 last year 

আপনার মন্তব্যটি দেখে কাজ করার আগ্রহ আরও দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে ভাইয়া। আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি করা কাজগুলো আমিও ভীষণ পছন্দ করি। যাই হোক ধন্যবাদ ভাইয়া এই অসাধারণ মন্তব্যের জন্য।

 last year 

আমার বাংলা ব্লগের প্রতি ভালোবাসা থেকে কাগজ দিয়ে সুন্দর একটি কার্ড তৈরি করেছেন। দেখতে কিন্তু খুবই সুন্দর লাগছে। আপনি অনেক সুন্দর ভাবে প্রতিটি ধাপ তুলে ধরেছেন এবং সুন্দর একটি কার্ড তৈরি করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 last year 

আমার বাংলা ব্লগ আমাদের জন্য একটি পরিবার। সত্যি বলতে এখন ভার্চুয়ালি এ পরিবার ছাড়া ভালো লাগেনা।‌

 last year 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি খুবই সুন্দর একটা কার্ড তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে তৈরি করা এরকম কার্ড গুলো দেখলে ভীষণ ভালো লাগে। আপনি অনেক দক্ষতা সহকারে এবং ধৈর্যের সাথে এটি তৈরি করেছেন। নিজেদের সৃজনশীলতার প্রকাশ ঘটে এরকম নিখুঁত কাজগুলোর মাধ্যমে। রঙিন কাগজ দিয়ে এভাবে যে কোন রকমের কার্ড তৈরি করা যায় এবং সেগুলো তৈরি করলে খুবই সুন্দর হয়। আপনার রঙিন কাগজের তৈরি কার্ড জাস্ট অসাধারণ ছিল বলতে হচ্ছে।

 last year 

ঠিক বলেছেন এই কাজগুলো অনেক ধৈর্য সহকারে তৈরি করতে হয় তবে এই ফলাফল সুন্দর হয়। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

রঙিন কাগজ দিয়ে তৈরি করা লাভের কার্ডটি খুবই সুন্দর হয়েছে তো। মাঝখানের অংশের ডিজাইন করে খুবই সুন্দরভাবে আমার বাংলা ব্লগ লিখেছেন। যার কারণে আরো উজ্জ্বল ভাবে ফুটে উঠেছে। এই কার্ড টি দেখতে বেশ চমৎকার লাগছে। এই ডিজাইন করতে আপনার অনেক সময় লেগেছে মনে হচ্ছে। আপনার ধাপগুলো ও সাজিয়ে গুছিয়ে খুবই সুন্দর ভাবে তুলে ধরেছেন। খুবই সুন্দর লাগছে এই ডিজাইন টা দেখতে। ‌

 last year (edited)

আমার বাংলা ব্লগ লেখার টাইম মেইন আকর্ষণ। কালার ফুল মুভি লেখাটা লেখার চেষ্টা করেছি। আপনার কাছে ভালো লেগেছে শুনে খুব ভালো লাগলো । ভাইয়া ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি করলে সেটা অনেক ভালো লাগে দেখতে। আপনি রঙিন কাগজ দিয়ে "আমার বাংলা ব্লগ" লেখা সুন্দর একটি কার্ড তৈরি করেছেন।আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপু রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি কার্ড তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আমার কাজটি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর মতামতের জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

রঙিন কাগজ ব্যবহার করে দারুণ একটা কার্ড তৈরি করেছেন আপু ৷ অনেক সুন্দর হয়েছে দেখতে কিন্তু ৷ আসলে রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে অসম্ভব সুন্দর হয় ৷ অনেক ভালো লাগলো আপনার ডাই পোস্টটি দেখে ৷ ধন্যবাদ শেয়ার করার জন্য

 last year 

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে কাছে থাকার জন্য।

 last year 

আপু আপনি অনেক সুন্দর একটি কার্ড তৈরি করেছেন। এই ধরনের কার্ডগুলো বানাতে অনেক সময় লাগে। আপনি খুব সুন্দর ভাবে আমার বাংলা ব্লগ লিখে লাভের মাঝখানে বসিয়েছেন। খুব সুন্দর হয়েছে কার্ডটি।

 last year 

একদম ঠিক বলেছেন এই ধরনের কার্ডগুলো বানাতে অনেক সময় লাগে যদিও পরবর্তীতে দেখতে ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটা মন্তব্য করে পাশে থাকার জন্য আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 61797.74
ETH 2429.84
USDT 1.00
SBD 2.64