শীতকালীন ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ6 months ago (edited)
হ্যালো বন্ধুরা❣️❣️

আপনারা সবাই কেমন আছেন?
আশা করি আপনাররা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন।

আজকে আমি আবারো আপনাদের মাঝে উপস্থিত হয়ে গেলাম নতুন কোন পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। আমি যেখানেই যাই না কেন ফটোগ্রাফি নিয়ে ব্যস্ত হয়ে পড়ি। আমাদের চারিপাশে প্রকৃতির অপরূপ সৌন্দর্যের লীলাভূমি। শুধু একটু উপভোগ করা প্রয়োজন। আর গ্রামীণ পরিবেশে তো আর প্রাকৃতিক সৌন্দর্যের কোন অভাব নেই। তাই খুব কাছে থেকেই প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে পারি। আর তাছাড়া যেখানেই যাই আমি সুন্দর সুন্দর দৃশ্য গুলো ক্যামেরা বন্দী করি। আমার ক্যাপচার করা তেমনি কিছু সৌন্দর্যের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব।

আশা করি আপনাদের ভালো লাগবে। ফটোগ্রাফি গুলো বিভিন্ন লোকেশনের তোলা। ফটোগ্রাফি গুলোর নিচে আমি লোকেশন এড করে দিয়েছি।

ফটোগ্রাফি নংঃ ১ ধানের চারা

এই সৃজন থেকে ধানের চারা রোপন করার সঠিক সময়। পৌষ ও মাঘ মাসে ধান থেকে প্রথমে চারা উৎপন্ন করা হয় পরবর্তীতে এই চারা রোপন করে ধান চাষ করা হয়। এই চারা গুলো উত্তোলন করা হয়েছে রোপন করার জন্য। প্রথমে এই চারাগুলোকে ছোট্ট একটি জমিতে খুব ঘনভাবে চাষ করা হয়। পরবর্তীতে এটি আলাদা জমিতে রোপন করে। এই ছোট ছোট ফসল গুলোর ফটোগ্রাফি করেছিলাম মূলত আপনাদের সাথে শেয়ার করব বলে।

IMG-20240120-WA0012.jpg

ফটোগ্রাফি নংঃ ২ধানের চারার

IMG-20240120-WA0011.jpg

ফটোগ্রাফি নংঃ ৩ পাতায় শিশির বিন্দু

শীতের সকালে শিশির বিন্দুর ছোঁয়া দেখতে বেশ ভালই লাগে। পাতায় যখন এমন শিশির জমে থাকে দেখতেও ভালো লাগে। ছবিটি আজ সকালে ক্যাপচার করেছি। চারিদিকে বেশ ঘন কুয়াশা ছিল এবং পাতায় সে ছিল বিন্দু জমে ছিল।

IMG-20240120-WA0010.jpg

|

ফটোগ্রাফি নংঃ ৪ কুয়াশাচ্ছন্ন সকাল

কুয়াশাচ্ছন্ন সকালে হাঁটতে বের হতে খুবই ভালো লাগে। শান্ত পরিবেশে ও শীতল বাতাস উপভোগ করার মজাই আলাদা।

IMG-20240120-WA0008.jpg

ফটোগ্রাফি নংঃ ৫ শিম ফুলের মধ্যে শিশিরবিন্দু

গ্রামাঞ্চলে শিম ফুল গুলো খুবই পরিচিত। ফুলের মধ্যে সাদা সিম ফুল গুলো লক্ষ্য করা যায়। তবে এই ফুলগুলো সৌন্দর্য অন্যরকম। এগুলো আমাদের সিম গাছের ফুল। সকালে শিশির বিন্দু জমে ছিল তখনই ফটোগ্রাফিটি ক্যাপচার করি।

IMG-20240120-WA0009.jpg

ফটোগ্রাফি নংঃ ৬শিম ফুলের মধ্যে শিশিরবিন্দু

IMG-20240120-WA0007.jpg

ফটোগ্রাফি নংঃ ৭

রক্ত জবা ফুল আমার ভীষণ পছন্দ। বিশেষ করে এই ফুলের পরাগরেনু। বিভিন্ন ধরনের জবা ফুল হয়ে থাকে। কিন্তু রক্ত জবা ফুলের সৌন্দর্য অনেক।

IMG-20240120-WA0005.jpg

ফটোগ্রাফি নংঃ ৮

IMG-20240120-WA0006.jpg

ফটোগ্রাফি গুলো একই লোকেশনে তোলা। অবস্থান

ফটোগ্রাফি ডিভাইসঃ Samsung Galaxy F23

ফটোগ্রাফারঃ

@naimuu

এই ছিল আমার আজকের ফটোগ্রাফি গুলো। আশা করছি সবার কাছে ভালো লেগেছে। সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা। ভুল-ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰❣️🥰
আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি জান্নাতুল নাঈম। আমার ইউজার আইডির নাম @naimuu. আমি একজন বাংলাদেশী। আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি। বাংলায় লেখালেখি করতে আমার বেশ ভালো লাগে। ব্লগিং করতে আমার বেশ ভালো লাগে। বাংলায় লেখালেখি পাশাপাশি বিভিন্ন ধরনের কাজ করতে ভালো লাগে। ভিন্ন ভিন্ন রেসিপি অর্থাৎ ইউনিক রেসিপি তৈরি করতে আমার বেশ ভালো লাগে। বিভিন্ন ধরনের হাতের কাজ অর্থাৎ আঁকাআকি করতেও ভালো লাগে। ফটোগ্রাফি আমার অনেক বড় একটি সখ। আমি পড়াতে বেশ ভালোবাসি। স্টুডেন্টদের সাথে বেশ ভালো সম্পর্ক আমার। নিজের সুপ্ত প্রতিভা গুলো প্রকাশ করার জন্যই মূলত ব্লগিং করি।

Sort:  
 6 months ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যের লীলাভূমি। একদমই ঠিক বলেছেন প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে ভীষণ ভালো লাগে। আপনার শীতকাল ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে ফটোগ্রাফি গুলো কে ক্যামেরা বন্দি করেছেন। ভালো লাগলো ফটোগ্রাফি গুলো দেখে। শুভেচ্ছা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপু আপনি কিন্তু আজকে বেশ দারুন কিছু ফটোগ্রাফি নিয়ে আসলেন। ধান গাছের ফটোগ্রাফি গুলো কিন্তু দারুণ হয়েছে। দেখতে অনেকটা ঘাসের মতো। তাছাড়া জবা ফুল এবং দুইটার ফটোগ্রাফি দেখতে অসাধারণ লাগছে। ফটোগ্রাফি করতে আমিও খুব পছন্দ করি। যখনই সময় পাই তখনই ফটোগ্রাফি করার চেষ্টা করি।

 6 months ago 

চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভাল লেগেছে। এবং সবগুলো ফটোগ্রাফির সাথে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। তবে ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে জবা ফুলের ফটোগ্রাফি এবং সিমের ফুলের ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 6 months ago 

খুবই সুন্দর কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার ফটোগ্রাফির মাধ্যমে শীতকালীন সৌন্দর্যগুলো দারুন ভাবে ফুটে উঠেছে।
বিশেষ করে কুয়াশা আচ্ছন্ন সকাল ,জবা ফুল ,শিম এর মাঝে শিশিরবিন্দু অন্যতম।
সেইসাথে খুবই সুন্দর উপস্থাপনা করেছেন।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনি দেখছি শীতকালীন প্রাকৃতিক দৃশ্যের অনেক গুলো ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি ধানের চারার অনেক সুন্দর ফটোগ্রাফী করেছেন। এছাড়া ও আপনি শীতের সকালের বেশ কিছু ফটোগ্রাফী করেছেন, সব গুলো ফটোগ্রাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

আপু শীতকালীন বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। ধানের চারা, শিশির বিন্দু, কুয়াশাছন্ন দৃশ্য,শিম ফুলের উপর শিশির বিন্দুসহ প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। এত সুন্দর সুন্দর শীতকালীন ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি ফটোগ্রাফির পাশাপাশি খুব সুন্দরভাবে বর্ণনাও দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 6 months ago 

গ্রামীণ পরিবেশ সব সময় সুন্দর ৷ প্রকৃতির অপরূপ সৌন্দর্যে মনোমুগ্ধকর হয়ে থাকে গ্রামীণ পরিবেশ ৷ আপনি শীতকালীন সময়ে গ্রামীণ প্রকৃতি থেকে চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন ৷ আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো ৷ প্রত্যেকটা ফটোগ্রাফি দুর্দান্ত হয়েছে ৷ ধন্যবাদ আপু শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপু আপনি কিন্তু আজকে আমাদের মাঝে দারুণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। বিশেষ করে ধান গাছের চারার ফটোগ্রাফি গুলো সব থেকে ভালো লেগেছে। তার সাথে আবার শিশিরের ফোঁটার ফটোগ্রাফি দারুন হয়েছে। তবে আপু নিজের ফটোগ্রাফি গুলো সম্পর্কে আরেকটু বিস্তারিত লিখলে পোস্টটা বেশি ভালো লাগতো।

 6 months ago 

শীতকালীন ফটোগ্রাফি গুলো কথা বলছে।শীত যে জেকে বসেছে তা আপনার ফটোগ্রাফি গুলো দেখেই স্পষ্ট। ধানের চারা রোপন থেকে শুরু করে কুয়াশাচ্ছন প্রাকৃতিক পরিবেশ। শিম ফুল সব গুলোই চমৎকার ফটোগ্রাফি। ধন্যবাদ আপু খুব চমৎকার ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57893.29
ETH 3130.56
USDT 1.00
SBD 2.44