লাউ চিংড়ি রান্নার রেসিপি🦐🦐 ||১০% প্রিয় লাজুক-খ্যাক এর জন্য🦊🦊

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপি টি হলো লাউ রান্নার রেসিপি । আমার পরিবারের সবাই এটি খেতে খুবই সুস্বাদু। অনেকেই এটি পছন্দ করেনা। তবে এটি আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী।

আমি নিচে রান্না পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি।আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

20211114_114604.jpg

IMG_20211022_152436.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • লাউ
  • চিংড় মাছ
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়
  • মরিচের গুঁড়ো
  • টমেটো
  • আলু
  • ধনিয়া পাতা
  • রসুন
  • লবণ
  • সয়াবিন তেল

IMG_20211022_115901.jpg

প্রথম ধাপ

  • প্রথমে চুলায় একটি পাতিল বসিয়ে নিলাম। পাতিল গরম হয়ে আসলে এর মধ্যে সয়াবিন তেল ও পেঁয়াজ কুচি দিয়ে দিলাম।

IMG_20211022_122728.jpg

দ্বিতীয় ধাপঃ

  • পেঁয়াজকুচি কিছুক্ষণ নেড়েচেড়ে নেওয়ার পর এর মধ্যে কাঁচা মরিচ ও রসুন বাটা দিয়ে দিলাম।

IMG_20211022_122929.jpg

তৃতীয় ধাপ

  • পেঁয়াজ কুচি মরিচ কুচি ও রসুন ভালোভাবে নেড়ে চেড়ে নেওয়ার পর এর মধ্যে সবগুলো মসলা দিয়ে দিলাম। ও ভালোভাবে নেড়ে চেড়ে নিলাম।

IMG_20211022_123211.jpg

চতুর্থ ধাপঃ

  • তারপর পাতিলে চিংড়ি মাছ গুলো ঢেলে দিলাম।

IMG_20211022_123252.jpg

পঞ্চম ধাপঃ

  • চিংড়ি মাছ গুলোকে মসলার সাথে ভালোভাবে মিশিয়ে নেওয়ার পর এর মধ্যে পরিমাণ মত পানি ঢেলে দিলাম

IMG_20211022_123417.jpg

IMG_20211022_123434.jpg

ষষ্ঠ ধাপ

  • মাছগুলো কিছুক্ষণ রান্না করার পর এরমধ্যে কেটে রাখা লাউ গুলো ফেলে দিলাম।

IMG_20211022_123814.jpg

IMG_20211022_123825.jpg

IMG_20211022_123855.jpg

সপ্তম ধাপ

  • এখন লাউ মসলা গুলোর সাথে ভালোভাবে মিশিয়ে নিলাম।

IMG_20211022_123943.jpg

IMG_20211022_124954.jpg

অষ্টম ধাপ

  • এখন পাতিলে ঢাকনা দিয়ে রাখলাম।

IMG_20211022_123951.jpg

নবম ধাপ

  • তারপর পাতিলের ঢাকনা সরিয়ে নিলাম।

IMG_20211022_125604.jpg

দশম ধাপ

  • এখন এরমধ্যে টমেটোকুচি গুলো দিয়ে দিলাম ও পরিমাণমতো পানি দিয়ে আরও কিছুক্ষণ অপেক্ষা করলাম।

IMG_20211022_125751.jpg

সর্বশেষ ধাপ

  • ৮ থেকে ৯ মিনিট পর এটি সম্পূর্ণ রান্না হয়ে গেছে। তারপর উপরে চারিপাশে ধনিয়া পাতা ছিটিয়ে দিলাম। এবং সর্বশেষ চুলা থেকে নামিয়ে নিলাম।

IMG_20211022_131823.jpg

IMG_20211022_131910.jpg

20211114_114657.jpg

IMG_20211022_152434.jpg

আমার রান্নার সাথে আমার একটি ছবি

IMG_20211022_152636.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই পোস্টটি ভালো লেগেছে কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য❣️❣️

Sort:  

বাহ আপু লাউ চিংড়ির রান্নার রেসিপি অনেক সুন্দর করেছেন আপনি। এটা দেখতে বেশ ভালো লাগতেছে। রান্নার কালারটা হয়েছে অসাধারণ। প্রত্যেকটা ধাপ দেখে দেখেই জিভে পানি চলে আসলো অনুভূতিতে। ধন্যবাদ আপনার সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 🙂

 3 years ago 

লাউ দিয়ে চিংড়ি মাছের রেসিপি টা দেখেই জিভে জল চলে আসলো। লাউয়ের সাথে স চিংড়ি মাছের অসাধারণ একটা মিল। লাউয়ের সাথে চিংড়ি মাছ হলে না হলে চলেই না। লাউ স্বাস্থ্যের জন্য খুবই উপকারী একটা সবজি। লাউ কমবেশি সবাই খেতে পছন্দ করে আমিও এর ব্যতিক্রম নই। আপনার চিংড়ি মাছ দিয়ে লাউ এর রেসিপি টা আপনি অনেক সুন্দর করে ধাপে ধাপে শেয়ার করেছেন। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 3 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

লাউ আমার খুবই পছন্দের একটি সবজি। তার সাথে আবার চিংড়ি মাছ দিয়ে রান্না করেছেন। দেখে জিভে জল চলে এসেছে। লাউ চিংড়ি মাছ দিয়ে রান্না করলে ভিষন সুস্বাদু হয়। এই তরকারি টি আমার খুবই প্রিয়। খুব সুন্দর রেসিপি শেয়ার করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 🙂

লাউ দিয়ে চিংড়ি মাছের রেসিপি বেশ চমৎকার দেখাচ্ছে আপু।আমার দুটি সবজির উপাদানে আমার অনেক প্রিয়।আর আপনি সেই প্রিয় উপাদান দিয়ে রেসিপিটি রান্না করছেন। রেসিপিটি র কালার টাও অনেক দারুন হয়েছে। রেসিপিটি ধাপে ধাপে সুন্দর করে উপস্থাপনা করেছেন।এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 🙂

 3 years ago 

এমন ছোট ছোট চিংড়ি মাছ যখন আমি লাউ দিয়ে রান্না করি তখন লাউ এর সাথে আমি কিছু আলু দেই কারণ আমি ছাড়া কোন তরকারি খেতে পারিনা ।আপনার রান্নাটা দেখতে অনেক ভালো হয়েছে এভাবে রান্না করলে চিংড়ি মাছ দিয়ে খেতে খুব মজা লাগে ।আপনি খুব সুন্দর সুন্দরভাবে প্রতিটি ধাপ আমাদের দেখিয়েছেন ।শুভকামনা রইল।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 🙂

 3 years ago 

লাউ চিংড়ির রেসিপি টা বেশ ভালো তৈরি করেছেন। লাউ চিংড়ি আমার পছন্দের একটি খাবার। আজকেও আমার আম্মু রান্না করেছিল।

এবং আপনার রেসিপির উপস্থাপনা বেশ ভালো হয়েছে। ধন্যবাদ এরকম একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 🙂

 3 years ago 

লাউ তরকারি চিংড়ি মাছ দিয়ে রান্না করলে খেতে আমার কাছে অসম্ভব ভালো লাগে। বলা যেতে পারে আমার অনেক প্রিয় একটি তরকারি। আর শুধু এই ঋতুতে না আমার সব ঋতুতেই এই তরকারিটি অনেক ভালো লাগে। আপনার উপস্থাপনা ও অনেক ভালো হয়েছে। ধন্যবাদ আপু এত সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদেরকে এত মজাদার রেসিপি বানানো শিখানোর জন্য। আপনার জন্য অনেক ভালোবাসা এবং শুভকামনা রইল।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু🙂

 3 years ago 

লাউ এবং চিংড়ি দিয়ে আপনি অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন এবং চিংড়ি দুটোই আমার অনেক প্রিয় খাবার বিশেষ করে লাউ ঘন্ট ও আমার কাছে খুবই ভালো লাগে আর সেই লাউ ঘণ্টার মধ্যে যদি চিংড়ি দেওয়া হয় তাহলে তো আর কোন কথাই নেই আপনি যেভাবে রান্নাটা করেছেন সেটি ও আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার রান্নার প্রতিটা ধাপে আপনি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে তুলে শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 🙂

 3 years ago 

লাউ আমার আগে ভালো লাগতো না। পরে আমি একদিন এইভাবে চিংড়ি দিয়ে রান্না করেছি। তারপর থেকে লাউ খেতে ভালোই লাগে। আপনার লাউ চিংড়ির রেসিপিটি দেখেই মনে হচ্ছে যে অনেক মজাদার হয়েছে। আপনি খুব ভালোভাবে রান্নাটা করেছেন তা আপনার রান্নার ধাপ দেখেই বোঝা যাচ্ছে। শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ কারণ আপনি আমার প্রিয় খাবার চিংড়ি মাছের রেসিপি করেছেন। উপস্থাপনা গুলো অনেক গুছিয়ে গুছিয়ে করেছেন যার জন্য অনেক সুন্দর দেখাচ্ছে এবং চায়না আমিও রান্না করতে পারব। ইনশাআল্লাহ চেষ্টা করব আপনার মত এরকম একটা রেসিপি তৈরি করে খাওয়ার জন্য। শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া 🙂

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57960.12
ETH 2482.73
SOL 155.31
SBD 2.43