"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ২১ ||পটল ও ডিমের অমলেট রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

সবাই কেমন আছেন?
আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি।

প্রথমেই ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের ফাউন্ডার, এডমিন ও মডারেট দেরকে। তাদের জন্যই আজকে এমন একটি কনটেস্ট এ অংশগ্রহণ করতে পেরেছি। নতুন কিছু তৈরিতে ব্যাস্ত হয়েছি ও তৈরি করতে সক্ষম হয়েছি যাইহোক যে রেসিপিটির মাধ্যমে আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করব তার নাম হলো পটলেও ডিম অমলেটের মজাদার রেসিপি।নামটি আম্মুকে জিজ্ঞেস করে ঠিক করেছি

হাফিজ ভাইয়া পোষ্টের মধ্যে বলেছে নতুন কিছু নিয়ে চিন্তা করার জন্য। অর্থাৎ আনকমন ও ইউনিক কিছু শেয়ার করার জন্য। আমি অনেকক্ষণ ভাবলাম কিছুই মাথায় আসলো না। সত্যি বলতে এতদিন মাথায় শুধু কি করব তাই ঘুরছিল। হঠাৎ মাথায় এই প্ল্যানটি চলে আসলো। সম্পূর্ণ নিজের মত করে এই রেসিপিটি তৈরি করেছি। আমি এটি তৈরি করছি আর ভাবছি না জানি ফল কি হবে। অবশেষে প্রাউড ফিল করছি যে আমি এই খাবারটি তৈরি করতে পেরেছি 🤭। সত্যি বলতে এই রেসিপ আমার দাদু এবং নান ও দুজনেরই ভাগ্যে ছিল। তারা একটু বেশি পছন্দ করেছে। যেহেতু দুজনেই বুড়ো তাই তারা ভেতরের নরম অংশটি খেয়েছে আর আমিও উপরের মচমচে অংশটা খেয়েছি।🤪

আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

রেসিপিটির ফাইনাল লুক

GridArt_20220817_161504426.jpg

GridArt_20220817_161612543.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • পটল-৪টি
  • ডিম -১টি
  • পেঁয়াজ কুঁচি-১টি
  • চাট মসলা-১চামচ
  • ম্যাজিক মসলা-১টি
  • মরিচেরগুঁড়ো-১/২ চামচ
  • গোলমরিচের গুঁড়া-১/২ চামচ
  • কাঁচা মরিচ কুঁচি - পরিমান মতো
  • লবন ও সরিষার তেল -পরিমান মতো

20220817_140627.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে পটলগুলোর খোসা ছাড়িয়ে নিলাম এবং পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিলাম।

GridArt_20220817_162514630.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর একটি হ্যান্ড গ্রেটার দিয়ে সবগুলো পটল কুঁচি কুঁচি করে গ্রেট করে নিলাম।

GridArt_20220817_192626145.jpg

তৃতীয় ধাপ:

  • এখন চুলায় একটি ফ্রাইপ্যান বসিয়ে নিলাম। প্যান গরম হয়ে আসলে তার মধ্যে সামান্য তেল দিয়ে দিলাম৷

GridArt_20220817_162633358.jpg

চতুর্থ ধাপ:

  • এখন পেঁয়াজকুচি ও কাঁচা মরিচ কুচি দিয়ে দিলাম। এগুলো কিছুক্ষণ ভেজে নেওয়ার পর পটলকুচি দিয়ে দিলাম।

GridArt_20220817_162655323.jpg

পঞ্চম ধাপ:

  • এখন উপকরণে দেওয়া সবগুলো মসলা ( লবণ, চাট মসলা,মরিচেরগুঁড়ো,ম্যাজিক মসলা ও গোলমরিচের গুঁড়া ) দিয়ে দিলাম। এবং ৫ মিনিট ভেজে নিলাম।

GridArt_20220817_162718174.jpg

ষষ্ঠ ধাপ:

  • এখন নিচের ছবির মতো করে গোল করে নিলাম। তারপর মাঝখানে ডিমের কুসুমটি দিয়ে দিলাম।

GridArt_20220817_162758839.jpg

সর্বশেষ ধাপ:

  • এখন সমান্য তেল এড করে দিলাম ও এটি ভালো ভাবে ভেজে নিলাম।

GridArt_20220817_162820096.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

GridArt_20220817_161351237.jpg

GridArt_20220817_161504426.jpg

GridArt_20220817_161612543.jpg

তো এই ছিলো আজকের প্রতিযোগিতায় অংশগ্রহণ। আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

পটল ও ডিমের ওমলেট রেসিপি তো ভীষণ মজাদার মনে হচ্ছে আপু। একদম মনে হচ্ছে পটল ও ডিমের কেক। ধন্যবাদ আপু মজাদার এবং ইউনিক এই রেসিপিটি শেয়ার করার জন্য। আশা করছি আপনি প্রতিযোগিতায় ভালো একটি স্থানের অধিকারী হবেন। ভালো থাকবেন সব সময় এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মতামতটির জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অও,খুবই সুন্দর হয়েছে আপনার পটল ও ডিমের ওমলেট রেসিপিটি আপু।দেখেই লোভ লেগে গেল।বেশ নতুন ধরনের ওমলেট দেখলাম,ভালো লাগলো দেখে। ধাপগুলো ভালো ছিল।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

পটলের দারুন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার তো দেখেই খেতে ইচ্ছে করছে। একদম ইউনিক ছিল আপনার আজকের রেসিপিটি। একদিন ট্রাই করে দেখবো এটি। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুস্বাদু এবং ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

একবার ট্রাই করে দেখবেন। ভালোই লাগবে।

 2 years ago 

আজকে সত্যিই অনেক ধরনের ইউনিক, ইউনিক সব পটলের রেসিপি দেখলাম আজকে আপনি অনেক ইউনিক একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন পটলের ও ডিমেরঅমলেট আজকে প্রথম দেখলাম তবে দেখে বোঝাই যাচ্ছে অনেক সুস্বাদু একটি রেসিপি ‌‌ আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জি আসলেই সুস্বাদু হয়েছে এটি। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

পটল ও ডিমের ওমলেট রেসিপি এই প্রথম দেখলাম।এই ধরনের রেসিপি আগে কখনো দেখিনি। প্রতিযোগিতার মাধ্যমে পটলের বিভিন্ন ধরনের রেসিপি দেখতে পাচ্ছি।যা দেখে খুবই ভালো লাগছে। রান্না করার প্রসেস সমূহ প্রথম থেকে শেষ পর্যন্ত সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

না দেখার কথা ভাইয়া কারন এর আবিষ্কারক আমি 🤪🤪

 2 years ago 

আপু আপনার রেসিপিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার রেসিপিটি সম্পূর্ণ আলাদা একটা রেসিপি ছিল এভাবে কখনো পটল দিয়ে ডিমের ওমলেট খাওয়া হয়নি। রেসিপিটা আমি অবশ্যই একবার ট্রাই করে দেখব। আপনাকে ধন্যবাদ মজাটা রেসিপি যে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য ভালোবাসা রইলো

 2 years ago 

গঠনমূলক মন্তব্যটি জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আমার বাংলা ব্লগের প্রতিযোগিতা উপলক্ষে সত্যিই অনেক ধরনের ইউনিক সব পটলের রেসিপি দেখলাম। কল্পনাও করিনি পটল দিয়ে এত কিছু তৈরি করা যায়। আজকে আপনি অনেক ইউনিক একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে লোভ সামলানোই মুশকিল। পটলের ও ডিমেরঅমলেট আজকে প্রথম দেখলাম তবে দেখে বোঝাই যাচ্ছে অনেক সুস্বাদু একটি রেসিপি ছিল। ‌‌ আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য। প্রতিযোগিতার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমি নিজেও কল্পনা করিনি যে আমিও নতুন কোন রেসিপি তৈরি করতে পারব। যাইহোক প্রতিযোগিতার জন্য কিন্তু অনেক কিছু জানতে পেরেছি ও নিজেও শিখতে পেরেছি ।

 2 years ago 

ওয়াও আপু পটলের দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আজ আপনি আমাদের মাঝে পটল দিয়ে এভাবে অমলেট তৈরি করার চিন্তাও কখনো মাথায় আসেনি। জাস্ট অসাধারণ হয়েছে আপনার রেসিপিটি। এই প্রতিযোগিতার মাধ্যমে আপনি খুবই দুর্দান্ত একটি রেসিপি দেখিয়েছেন জাস্ট ওয়াও।

 2 years ago 

অনেক চিন্তার পর এটি তৈরি করেছি আপু। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

পটল ও ডিমের ওমলেট তৈরি দেখেই তো খেতে ইচ্ছে করছে। আমি অবশ্যই ধরনের ওমলেট কখনো খাইনি।পটল ও ডিমের ওমলেট রেসিপি আর রেসিপির পঞ্চম এবং ষষ্ঠ ধাপটির বর্ণনা গুলো আমার কাছে সবচাইতে বেশি ভালো লেগেছে। দারুন একটি ইউনিক রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এই চমৎকার মন্তব্যটির জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

আপনি ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু । আসলেই আপনার রেসিপিটা দেখে খেতে ইচ্ছে করছে ।আপনি অনেক সুন্দরভাবে আমাদের মাঝে শিখিয়ে দিয়েছেন কিভাবে রেসিপিটা তৈরি করতে হয়।

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 64513.75
ETH 3146.11
USDT 1.00
SBD 3.95