রঙিন কাগজ দিয়ে পাতা তৈরি।

in আমার বাংলা ব্লগ6 months ago
হ্যালো বন্ধুরা ❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি ডাই প্রজেক্ট।

অবসর সময়ে রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আমার বেশ ভালো লাগে। বিশেষ করে রঙিন কাগজ দিয়ে ডাই প্রজেক্ট তৈরি করা। যদিও এক কাজগুলো অনেক সময় সাপেক্ষ। কিন্তু আমি সময় বের করে নিত্য নতুন জিনিস তৈরি করার চেষ্টা করি । যাইহোক আজকে আমি আপনাদের সাথে যে কাজটি শেয়ার করব তা হল রঙিন কাগজ দিয়ে পাতা তৈরি। এটি দেখতে খুবই সুন্দর এগুলো ঘরে সাজিয়ে রাখলে সৌন্দর্য আরো বৃদ্ধি পায়। আর ঘরে ছোট বাচ্চারা দেখলে খুবই খুশি হয়। কারণে এটি বাচ্চাদের খেলনার বস্তু।

আশা করি আপনাদের কাছে আমার ডাই প্রজেক্ট টি ভালো লাগবে। আমি নিচে এটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক

আমি নিচে নকশা টি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।
কাজটির ফাইনাল লুক

IMG-20240122-WA0002.jpg

IMG-20240122-WA0004.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • রঙ্গিন কাগজ
  • কাঁচি
  • স্টেপলার

IMG-20240122-WA0011.jpg

প্রথম ধাপ
  • প্রথমে আমি ১/২০ সে.মি করে ১/১৭ সে.মি করে ১/১২ ও ২/৬ সে.মি করে ২টি করে কাগজ কেটে নিলাম।

IMG-20240122-WA0010.jpg

  • এখন সবগুলো কাগজের মাঝখানে একটি করে ভাঁজ দিয়ে দিলাম।

IMG-20240122-WA0009.jpg

IMG-20240122-WA0008.jpg

  • এখন নড় কাগজটির দুই পাশে দুটি কাগজ ভাঁজ করে দিয়ে দিলাম।

IMG-20240122-WA0007.jpg

  • এখন আরো দুটি কাগজ দুই পাশে দিয়ে দিলাম।

IMG-20240122-WA0006.jpg

এখন আমি একটি পিন মেরে নিলাম। ব্যস এটি এখন তৈরি।

IMG-20240122-WA0005.jpg

IMG-20240122-WA0001.jpg

সর্বশেষ ধাপ
  • ঠিক একই ভাবে আমি আরো একটি পাতা তৈরি করে নিলাম।

IMG-20240122-WA0003.jpg

IMG-20240122-WA0000.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি জান্নাতুল নাঈম। আমার ইউজার আইডির নাম @naimuu. আমি একজন বাংলাদেশী। আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি। বাংলায় লেখালেখি করতে আমার বেশ ভালো লাগে। ব্লগিং করতে আমার বেশ ভালো লাগে। বাংলায় লেখালেখি পাশাপাশি বিভিন্ন ধরনের কাজ করতে ভালো লাগে। ভিন্ন ভিন্ন রেসিপি অর্থাৎ ইউনিক রেসিপি তৈরি করতে আমার বেশ ভালো লাগে। বিভিন্ন ধরনের হাতের কাজ অর্থাৎ আঁকাআকি করতেও ভালো লাগে। ফটোগ্রাফি আমার অনেক বড় একটি সখ। আমি পড়াতে বেশ ভালোবাসি। স্টুডেন্টদের সাথে বেশ ভালো সম্পর্ক আমার। নিজের সুপ্ত প্রতিভা গুলো প্রকাশ করার জন্যই মূলত ব্লগিং করি।

Sort:  
 6 months ago 

আপু রঙিন কাগজ দিয়ে তৈরি আপনার পাতাটি দেখতে ভীষণ চমৎকার লাগছে। আসলে আপনি ঠিকই বলেছেন রঙিন কাগজ দিয়ে এই জিনিসগুলো বানাতে বেশ সময়ের প্রয়োজন হয়। তারপরেও আপনি খুব সুন্দর করে বানিয়েছেন দেখে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আসলেই সময় সাপেক্ষ ব্যপার এটি। এগুলো তৈরি করা বেশ কঠিন।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

পাতা তৈরি অরিগ্যামি কিন্তু অনেক সুন্দর হয়েছে আপু। আমার মতে মনে হচ্ছে বিভিন্ন ধরণের রঙিন কাগজ দিয়ে তৈরি করলে আরো বেশি আকর্ষণীয় লাগতো। আপনার এধরনের রঙিন কাগজ এর কাজ গুলো সব সময়ই নিখুঁত হয়ে থাকে। আপনার এধরনের পোস্ট গুলো দেখলে ভীষণ ভালো লাগে ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 6 months ago 

এই কাজগুলো অনেক সময় সাপেক্ষে হলেও সময় নিয়ে তৈরি করাই ভালো কারণ সময় নিয়ে তৈরি করলেই সুন্দর একটি জিনিস উপহার দেওয়া যায় ।আপনার রঙিন কাগজের তৈরি পাতাটি কিন্তু ভালই লাগছে দেখতে। সিম্পলের মধ্যে সুন্দর ফুটেছে ।

 5 months ago 

জি সময় নিয়ে তৈরি করাই ভালো কারণ সময় নিয়ে তৈরি করলেই সুন্দর একটি জিনিস উপহার দেওয়া যায়।

 6 months ago 

আপু আপনি অনেক সুন্দর করে কাগজ দিয়ে পাতা তৈরি করেছেন দেখে ভালো লাগলো। কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে অনেক ভালো লাগে। আপনার পোস্ট দেখে অনেক ভালো লাগলো আপু। অনেক অনেক শুভকামনা রইল।

 5 months ago 

ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে বানানো আপনার পাতাটি দেখতে বেশ সুন্দর লাগছে। আর রঙ্গিন কাগজ দিয়ে বানানো যে কোন ক্রেফট দেখতে বেশ সুন্দর লাগে। তবে স্ট্যাপ্লার ব্যবহার না করে গাম ব্যবহার করলে দেখতে বেশি সুন্দর হতো। স্ট্যাপলার পিন দেখা যাওয়ার কারনে পাতার সৌন্দর্য্য কিছুটা কমে গেছে। ধন্যবাদ আপু ডাইটি শেয়ার করার জন্য।

 6 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে কোন কিছু তৈরি করলে এমনিতেই সুন্দর হয়। আর আপনি রঙিন কাগজ দিয়ে পাতা তৈরি করেছেন দেখে সুন্দর হয়েছে দেখতেও ভালো লাগতেছে। এরকম ভাবে এগুলো তৈরি করে লাগালেও কিন্তু অনেক বেশি সুন্দর লাগবে। আপনার পাতা তৈরি করার পদ্ধতি দেখে যে কেউ এটা তৈরি করতে পারবে। পুরোটা আমার কাছে খুব ভালো লেগেছে দেখতে। রঙিন কাগজ দিয়ে তৈরি করা বিভিন্ন রকম জিনিস আশা করছি পরবর্তীতে ও শেয়ার করবেন।

 5 months ago 

আপনার কাছে ভালো লেগেছে শুনে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অত্যন্ত চমৎকার পদ্ধতির মধ্যে দিয়ে আপনি রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর ফুল তৈরি করছেন। রঙ্গিন কাগজ দিয়ে ফুল তৈরির বিবরণ গুলো পড়ে এবং ফটোগ্রাফি গুলো দেখে আমার খুবই ভালো লেগেছে। অনেক সুন্দর একটি ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনি রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর সুন্দর পাতা তৈরি করছেন।রঙিন কাগজের তৈরি করা জিনিস গুলো আমার কাছে সব সময় স্পেশাল মনে হয়। আপনি ধাপ গুলো সুন্দর ভাবে বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 5 months ago 

ধন্যবাদ জানাই ভাইয়া।

Posted using SteemPro Mobile

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে আমারও অনেক ভালো লাগে আপু। আমিও মাঝে মাঝে চেষ্টা করি রঙিন কাগজের বিভিন্ন জিনিস তৈরি করতে। আপনার তৈরি করার রঙিন কাগজের এই পাতা আমার কাছে অনেক ভালো লেগেছে।

 5 months ago 

অবসর সময়ে বসে বসে এসব কাজ করতে দারুণ লাগে। সময় কাটে৷

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57893.29
ETH 3130.56
USDT 1.00
SBD 2.44