ফটোগ্রাফি//

in আমার বাংলা ব্লগ5 months ago
হ্যালো বন্ধুরা❣️❣️

আপনারা সবাই কেমন আছেন?
আশা করি আপনাররা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন।
আজকে দুইদিন প্রচুর পরিমাণে রৌদ উঠছে,আমাদের এখানে তাপমাত্রা প্রচুর। এই রৌদ্রময় দিনে আমার মনে হচ্ছে আমি চৈত্র মাসে অবস্থান করছি😵‍💫😵‍💫। সকালে শীত তো দুপুরে গ্রীষ্ম। সোয়েটার গায়ে দিলে গরম লাগে খুলে ফেললে শীত লাগে। কি যে করি 😭😭।
সবার আবহাওয়ার কি অবস্থা?

যাইহোক আজকে আমি আবারো আপনাদের মাঝে উপস্থিত হয়ে গেলাম নতুন কোন পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। আমি যেখানেই যাই না কেন ফটোগ্রাফি নিয়ে ব্যস্ত হয়ে পড়ি। আমাদের চারিপাশে প্রকৃতির অপরূপ সৌন্দর্যের লীলাভূমি। শুধু একটু উপভোগ করা প্রয়োজন। আর গ্রামীণ পরিবেশে তো আর প্রাকৃতিক সৌন্দর্যের কোন অভাব নেই। তাই খুব কাছে থেকেই প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে পারি। প্রকৃতি খুবই সুন্দর লাগে বিশেষ করে শীতকালে। আর তাছাড়া যেখানেই যাই আমি সুন্দর সুন্দর দৃশ্য গুলো ক্যামেরা বন্দী করি। আমার ক্যাপচার করা তেমনি কিছু সৌন্দর্যের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব।আশা করি আপনাদের ভালো লাগবে। ফটোগ্রাফি গুলো বিভিন্ন লোকেশনের তোলা। ফটোগ্রাফি গুলোর নিচে আমি লোকেশন এড করে দিয়েছি।

ফটোগ্রাফি নংঃ ১
  • শিশির বিন্দুর ফটোগ্রাফি।

সকালে দূর্বা ঘাসে পাতায় শিশিরবিন্দু জমে থাকলে দেখতে খুবই সুন্দর লাগে। শীতের সৌন্দর্য এখানে লুকায়িত। বাঁশ বাগানে বাঁশের পাতায় শিশির বিন্দু জমে ছিল তখন ফটোগ্রাফিটি ক্যাপচার করি।

IMG-20231230-WA0035.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ২
  • শীতের সকালের ফটোগ্রাফি।

আজ সকালে যখন ঘুম থেকে উঠে তখন একটু রাস্তায় হাঁটতে বের হয়েছিলাম। সকালে প্রচুর কুয়াশা ছিল এবং চারিদিকে প্রায় অন্ধকারাচ্ছন্ন ছিল।

IMG-20231230-WA0036.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৩
  • রোদ্রময় দিনের ফটোগ্রাফি।

ছবিটি আজকে দুপুরেই ক্যাপচার করেছি। দেখে মনে হচ্ছিল গ্রীষ্মকাল। সূর্যের প্রচুর তাপ ছিল একদম বিরক্ত হয়ে উঠেছিলাম। ভাবলাম আজকে ফটোগ্রাফি শেয়ার করব তাই ক্যাপচার করেছি।

IMG-20231230-WA0032.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৪
  • সবুজলতা পাতা ও রৌদ্রময় দিনের ফটোগ্রাফি।

IMG-20231230-WA0034.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৫
  • শুটকি মাছের ফটোগ্রাফি।

আজকে তো এক এলাহি কাণ্ড হয়েছে। রোদ দেখে আমার চাচিরা ও আম্মু শুটকি রোদে দেওয়ার জন্য তাড়াহুড়ো লাগিয়ে দিয়েছিল। এগুলো হচ্ছে পুটি মাছের শুটকি। এই শুটকি দিয়ে তরকারি রান্না করলে বা ভর্তা তৈরি করলে খেতে খুবই টেস্টি হয়।

IMG-20231230-WA0038.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৬
  • শুটকি মাছের ফটোগ্রাফি।

IMG-20231230-WA0037.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৭
  • মেছতা বা টপ ফলের ফটোগ্রাফি।

এই ফটোগ্রাফি যদিও আজকেই করেছি। শীতকালে এই ফল প্রচুর পরিমাণে পাওয়া যায়। এগুলো রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। আমার কাছে এই ফলের রং খুবই ভালো লাগে একদম লাল টুকটুকে। খুবই সুন্দর দেখতে ফলগুলোতে ফটোগ্রাফি করে নিয়েছি আপনাদের সাথে শেয়ার করব বলে।

IMG-20231230-WA0031.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৮
  • টক ফলের ফটোগ্রাফি।

IMG-20231230-WA0033.jpg

অবস্থান

ফটোগ্রাফি ডিভাইসঃ Samsung Galaxy F23

ফটোগ্রাফারঃ

@naimuu

এই ছিল আমার আজকের ফটোগ্রাফি গুলো। আশা করছি সবার কাছে ভালো লেগেছে। সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা। ভুল-ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰❣️🥰
Sort:  
 5 months ago 

বর্তমান সময়টা যেন এমনই কখন শীত কখন গরম সেটা বোঝার উপায় নেই। আমাদের দিকে প্রায় এরকমই একটা অবস্থা, প্রকৃতি যে কতটা সুন্দর সেটা প্রকৃতির সান্নিধ্যে না গেলে কেউ বুঝতে পারে। দারুন একটা ফটোগ্রাফি পোস্ট আপনি আমাদের মধ্যে শেয়ার করেছেন বিশেষ করে আমার কাছে শুটকি মাছের ফটোগ্রাফি গুলো অসাধারণ লেগেছে। এক দৃষ্টিতে তাকিয়ে থাকলে চোখ ধাদিয়ে যাচ্ছে, শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

প্রকৃতির সৌন্দর্য খুঁজতে হলে অবশ্যই প্রকৃতির সান্নিধ্যে যেতে হয় তা না হলে কখনোই বোঝা যাবে না।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অসাধারণ নান্দনিক প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি করেছেন আপু । আসলে এমন চমৎকার প্রাকৃতিক সৌন্দর্য ফটোগ্রাফি দেখলে খুব ভালো লাগে । প্রাকৃতিক সৌন্দর্য বেশ চমৎকার ভাবে উপভোগ করেছেন। টক ফলের ফটোগ্রাফি দেখে ভালো লাগলো। এই টক ফলের পাতা দিয়ে ভর্তা তৈরি করা হয় যা গ্ৰাম বাংলার মহিলাদের নিকট বেশ জনপ্রিয়। এত দুর্দান্ত কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

টক ফলের পাতাগুলো দিয়ে ভর্তা তৈরি করে আমি নিজেও তা খেয়েছি আমার কাছে প্রচন্ড পরিমাণে টক লাগে তাই আমি খেতে পারছি না। আমি সামান্য পরিমাণ মুখে দিলেই হা হয়ে থাকি।

Posted using SteemPro Mobile

 5 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে শুটকি মাছের ফটোগ্রাফি এবং শেষের বিন্দুর ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 5 months ago 

সুন্দর মন্তব্য পেলে কাজ করার আগ্রহ আরো বৃদ্ধি পায়। ধন্যবাদ আশা করি সব সময় এমন উৎসাহ মূলক মন্তব্য করবেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

খুবই ভালো লাগলো আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে। আরো বেশি ভালো লাগলো প্রত্যেকটি ফটোগ্রাফির সুন্দর বর্ণনা গুলো পড়ে। শুটকি মাছের ফটোগ্রাফিটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। খুবই সুন্দর একটি ফটোগ্রাফির পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 5 months ago 

শুটকি মাছের ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগছে ভাইয়া ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অসাধারণ ছবি তুলেছেন বিশেষ করে শিশির ফোটা এবং রৌদ্রময় দিন এ দুটো উল্লেখযোগ্য। খুবই ভালো লেগেছে আপনার আজকের সবগুলো ফটোগ্রাফি দারুন ছিল প্রত্যেকটি ছবির টাইমিং।

 5 months ago 

ধন্যবাদ ভাই সুন্দর মতামতের জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার এই ফটোগ্রাফি পোস্টের মধ্যে শুটকি মাছেরও ফটোগ্রাফি দেখতে পেলাম। এরকম ভাবে শুটকিগুলো শুকাতে দিলে কিন্তু, এই শুটকি গুলো দিয়ে কোন রেসিপি তৈরি করলে খেতে খুব ভালো লাগবে। শুটকি খেতে এমনিতে আমার কাছে ভালোই লাগে। আর এই জন্যই তো শুটকি মাছের ফটোগ্রাফিও ভালো লেগেছে। আর এমনিতে তোলা অন্য সবগুলো ফটোগ্রাফি ও জাস্ট অসাধারণ ছিল আপু। সুন্দর কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম আপনার পোস্টের মাধ্যমে ‌

 5 months ago 

জ্বি ঠিক বলেছেন এইরকম শুটকিগুলো দিয়ে যেকোনো রেসিপি তৈরি করলে খেতে খুবই সুস্বাদু হয়। যাইহোক আপু আপনার মন্তব্য ভালো লাগলো আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগছে । ধন্যবাদ আশা করি সব সময় পাশে থাকবেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ঠিক বলেছেন আপু সোয়েটার গায়ে দিলে গরম লাগে আবার সোয়েটার খুলে ফেললে শীত লাগে। এজন্য আমি হালকা সোয়েটার পরি তখন। যাইহোক আপনি চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন তবে আমার কাছে শুটকি মাছের ফটোগ্রাফি টা সবচেয়ে বেশি সুন্দর লেগেছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

জ্বী ভাইয়া আপনার মত আমিও হালকা সোয়েটার পরি আপাতত।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বাহ অসম্ভব সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রতিটি ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে বিশেষ করে মাছের ছবিটা বেশ দারুন লাগছে দেখতে। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

সব সময়ের মতো আজকেও একদমই অসাধারণ একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেছেন৷ এখানে খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি ফুটিয়ে তুলেছেন৷ এই ফটোগ্রাফিগুলোর দিক থেকে যেন ছোখই সরাতে পারছি না৷ একটি থেকে একটি ফটোগ্রাফি অসাধারণ হয়ে যাচ্ছে৷ এর মধ্যে আপনি খুবই দক্ষতার সাথে শুটকির ফটোগ্রাফি শেয়ার করেছেন। যা দেখতে খুবই ভালো লাগছে৷

 5 months ago 

আমি মাঝে মাঝে চেষ্টা করি আপনাদের সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য। প্রশংসা গুলো কাজে লাগাতে হয়ত।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 67167.98
ETH 3674.95
USDT 1.00
SBD 3.76