মাকড়সার বাসা আচ্ছন্ন একটি গাছের সাদা কালো আর্ট

in আমার বাংলা ব্লগ11 months ago
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

আবার উপস্থিত হলাম আপনাদের মাঝে নতুন একটি কাজ নিয়ে। আজকে আমি আপনাদের মাঝে করবো একটি সাদা কালো আর্ট৷ এই আর্ট গুলো করতে ভীষণ ভালো লাগে। আর্ট গুলো সতর্কতার সাথেই সম্পূর্ণ করতে হয় বিশেষ করে সঠিক স্কেচটা তৈরি করতে হয় ।এ আর্ট গুলো খুব অল্প সময়ে তৈরি করা সম্ভব হয়। আজকের আর্টটি হলোঃ**একটি গাছের সাদা কালো আর্ট **

আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

আর্ট এর ফাইনাল লুক

IMG-20231103-WA0029.jpg

IMG-20231103-WA0026.jpg

IMG-20231103-WA0027.jpg

প্রয়োজনীয় উপকরণঃ
  • কাগজ
  • পেন্সিল
  • কালো মার্কার

IMG-20231103-WA0035.jpg

প্রথম ধাপঃ
  • প্রথমে পেন্সিল দিয়ে একটি গাছের স্কেচ আঁকা শুরু করলাম।

IMG-20231103-WA0025.jpg

দ্বিতীয় ধাপঃ
  • এখন গাছের দৃশ্যটি আঁকা শেষ করলাম।

IMG-20231103-WA0034.jpg

তৃতীয় ধাপঃ
  • এখন কালো মার্কার পেন দিয়ে পেন্সিলের দাগের উপর গাছটি আরেকটু গাঢ় করা শুরু করলাম।

IMG-20231103-WA0032.jpg

IMG-20231103-WA0033.jpg

চতুর্থ ধাপঃ
  • এখন সম্পূর্ণ গাছটি মার্কার দিয়ে কালো করে নিলাম।

IMG-20231103-WA0030.jpg

পঞ্চম ধাপঃ
  • এখন গাছের একপাশে মাকড়সার জাল ও একটি মাকড়সা এঁকে নিলাম।

IMG-20231103-WA0031.jpg

সর্বশেষ ধাপ
  • সর্বশেষ নীচে আমি আমার সিগনেচার দিয়ে দিলাম।

IMG-20231103-WA0024.jpg

IMG-20231103-WA0023.jpg

IMG-20231103-WA0028.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই আর্ট এর পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য❣️❣️
Sort:  
 11 months ago 

আপনি অনেক সুন্দর একটা পোস্ট শেয়ার করেছেন। আপনার সাদা কালো আর্ট দেখে মুগ্ধ হলাম। মাকড়সার বাসা টা খুবই সুন্দর ভাবে আর্ট করছেন।আপনি ধাপে ধাপে আর্ট টি শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 11 months ago 

আমার কাজ দেখে আপনি মুগ্ধ হয়েছেন শুনে খুবই ভালো লাগলো।

 11 months ago 

আপনার সাদা কালো আর্ট গুলো খুবই সুন্দর হয়। আমার কাছে এগুলো দেখতে ভালো লাগে। আজকের আর্ট এর মধ্যে মাকড়সার জাল টা সবচেয়ে বেশি সুন্দর লাগছে আমার কাছে। আর্টের ধাপগুলো চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

মাকড়সার বাসা অনেক সুন্দর একটি আচ্ছন্ন একটি গাছের সাদা কালো আর্ট করেছেন। আপনার এই চিত্র অংকনে গাছের ডাল গুলোর চিত্র অঙ্কন আমার কাছে খুবই ভালো লেগেছে। দারুন একটি চিত্র অংকনের পোস্ট করেছেন আপনি।

 11 months ago 

সাদাকালো আর্ট করতে আমি ভীষণ পছন্দ করি। আর পাশাপাশি আপনাদের মন্তব্য গুলো দেখলে বেশ ভালো লাগে।

 11 months ago 

সাদা কাগজের উপরে কালো গাছের চিত্রটি দারুন ভাবে ফুটে উঠেছে সেই সাথে মাকড়সার জালের দৃশ্যটা আরো বেশি ভালো লাগছে। আপনার চমৎকার আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনার এই চমৎকার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ জানাই

 11 months ago 

দারুন একটি আর্ট পোস্ট আমাদের মাঝে নিয়ে উপস্থিত হয়েছেন আপু। বেশ ভালো লাগলো আপনার সুন্দর এই গাছের দৃশ্য অঙ্কন করে তার মধ্যে মাকড়সার জালের দৃশ্য সৃষ্টি করা দেখে।আসলে এ জাতীয় জিনিসগুলো নিজের প্রতিভা থেকে সৃষ্টি করা সম্ভব।

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 11 months ago 

এরকম সাদা কালো আর্ট গুলো দেখলে খুব ভালো লাগে। আপনি আজকে অনেক সুন্দর করে মাকড়সার বাসা আচ্ছন্ন একটি গাছের সাদা কালো আর্ট সম্পূর্ণ করেছেন। আপনার করা এই আর্ট টি জাস্ট অসাধারণ হয়েছে। সম্পূর্ণ আর্ট আমি যত দেখছিলাম ততই মুগ্ধ হচ্ছিলাম। কালার টা অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে যার কারণে দেখতে একটু বেশি ভালো লেগেছে। উপস্থাপনাটাও দারুন ছিল।

 11 months ago 

আপনাকে মুগ্ধ করাতে পেরেছি এটাই আমার সার্থকতা। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 11 months ago 

সাদা কাল আর্টগুলো দেখতে বেশ সুন্দর লাগে। আপনি প্রায়ই এ ধরনের আর্ট আমাদের সাথে শেয়ার করেন। বেশ ভালো লাগে আপনার এ ধরনের আর্টগুলো দেখতে।অনেক ধন্যবাদ আর্টটি শেয়ার করার জন্য।

 11 months ago 

জি আপু আমি প্রায়ই এ ধরনের আর্ট আপনাদের সাথে শেয়ার করে থাকি।

 11 months ago 

যে কোন কিছুর আর্ট দেখতে আমি খুবই পছন্দ করি। গাছ আমার অনেক বেশি পছন্দের, গাছের আর্ট করলে তা অনেক সুন্দর লাগে। এটা তো দেখছি মাকড়সার বাসা আচ্ছন্ন গাছের সাদা কালো আর্ট করলেন আপনি। উপস্থাপনা এত সুন্দর করে সাজিয়ে গুছিয়ে তুলে ধরেছেন দেখে, অনেক বেশি ভালো লেগেছে।

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যটি দেখে বেশ ভালো লাগলো।

 11 months ago 

যে কোন আর্টই কিন্তু সময় সাপেক্ষ এবং কঠিন। আর আপনি তো আজ বেশ কঠিন একটি আর্ট আমাদের সাথে শেয়ার করেছেন। মাকড়োসার জাল সহ এমন একটি গাছ অঙ্কন করাও বেশ কষ্টের বিষয়। আপনি সময় নিয়ে সম্পন্ন আর্টটি করে আমাদের সাথে শেয়ার করেছেন। ধন্যবাদ আপু আপনাকে।

 11 months ago 

ধন্যবাদ আপনাকে আপু সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60632.49
ETH 2366.53
USDT 1.00
SBD 2.56