মজাদার চিকেন বিরিয়ানি রেসিপি \\ ১০% লাজুক-খ্যাক এর জন্য 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️

  • সবাই কেমন আছেন?
    আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছে। রেসিপি টি হলো মজাদার চিকেন বিরিয়ানি রেসিপি। বিরিয়ানি পছন্দ করে না এমন মানুষ পাওয়া বড়ই দায়। তাই আমি আজকে আপনাদের মাঝে বিরিয়ানি রেসিপি ধাপে ধাপে শেয়ার করলা। আজকের রেসিপি দেখে আপনারা এটি বাসায় তৈরি করে পেলতে পারবেন খুব সহজেই।

  • আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।ভালো লাগলে বাসায় ট্রাই করবেন।

20220219_141305.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • মুরগীর টুকরো
  • পোলাউর চাল
  • রাধুনী বিরিয়ানি মসলা
  • আলু কুঁচি
  • পেঁয়াজ কুঁচি
  • মরিচ
  • টক দই
  • আদা বাটা
  • রসুন বাটা
  • লবণ
  • সয়াবিন তেল

20220219_111948.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি একটি বড় বলে মুরগির মাংসের টুকরোগুলো নিয়ে নিলাম। তারপর মুরগির মাংসের সাথে বিরিয়ানির মসল, পেঁয়াজ কুচি, সয়াবিন তেল, আদা বাটা ও রসুন বাটাদিয়ে দিলাম।

20220219_112407.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এখন মুরগির মাংসের সাথে লবন ও টক দই দিয়ে দিলাম।

20220219_112427.jpg

তৃতীয় ধাপঃ

  • এখন হাত দিয়ে সবগুলো উপকরণ মাখিয়ে নিলাম। এবং ৩০ মিনিটের জন্য রেস্টে রেখে দিলাম।

20220219_112914.jpg

চতুর্থ ধাপঃ

  • এখন চুলায় একটি বড় পাতিল বসিয়ে নিলাম।

20220219_114523.jpg

পঞ্চম ধাপঃ

  • তারপর পাতিল এর মধ্যে মসলা মাখিয়ে রাখা মুরগির মাংসের টুকরোগুলো দিয়ে দিলাম।

20220219_114728.jpg

ষষ্ঠ ধাপ

  • ৫ মিনিট মুরগির মাংসের টুকরোগুলো কে ভেঁজে নিলাম ও আলুর টুকরোগুলো দিয়ে দিলাম । তারপর পরিমাণমতো পানি দিয়ে দিলাম।

20220219_120609.jpg

সপ্তম ধাপ

  • এখন নেড়েচেড়ে ঢাকনা দিয়ে কিছুক্ষণ অপেক্ষা করলাম।

20220219_120802.jpg

20220219_120811.jpg

অষ্টম ধাপ

  • তারপর ১০ থেকে ১৫ মিনিট পর ঢাকনা সরিয়ে নিলাম।

20220219_123559.jpg

নবম ধাপ

  • তারপর পোলার চাউল গুলো মাংসের সাথে দিয়ে দিলাম।

20220219_123714.jpg

দশম ধাপ

  • এখন মুরগির মাংসের টুকরোগুলো সাথে পোলাউর চাল গুলো ভালভাবে মিশিয়ে দিলাম।

20220219_123800.jpg

20220219_123832.jpg

একাদশ ধাপ

  • তারপর আবার পরিমাণমতো পানি দিয়ে ঢাকনা দিয়ে অপেক্ষা করলাম।

20220219_124435.jpg

20220219_124450.jpg

দ্বাদশ ধাপ

  • এখন ঢাকনা সরিয়ে আবার ভালোভাবে নেড়েচেড়ে দিলাম ।

20220219_124841.jpg

20220219_125216.jpg

সর্বশেষ ধাপ

  • প্রায় ২০ মিনিট পর বিরিয়ানি গুলো চুলা থেকে নামিয়ে নিলাম।

20220219_132330.jpg

20220219_140913.jpg

20220219_140919.jpg

বিরিয়ানি গুলো খাওয়ার জন্য এখন সম্পূর্ণ উপযোগী।

20220219_141303.jpg

20220219_141322.jpg

  • আমার বিরিয়ানি খেতে খেতে খুবই ভালো লাগে।
    আর আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য❣️❣️

Sort:  
 2 years ago 

ওহ্ কি চমৎকার লোভনীয় বিরানি রেসিপি 😋 বিরানি আমার এমনিতেই খুব ভালো লাগে খেতে😋 আপনার রান্নাটি দেখে খেতে ইচ্ছা করছে 😊
আপনার উপস্থাপনা টা বেশ চমৎকার ছিল, খুব পরিস্কার ভাবে সবকিছু দেখিয়েছেন শুভকামনা রইল আপনার জন্য।🌟

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে আরো উৎসাহিত করার জন্য

 2 years ago 

বিরিয়ানি অসাধারণ খাবারের নাম শুনলেই জিভে জল এসে পড়ে। আপনার এই রেসিপি দেখে তো আমার এখনই খাইতে মন চাচ্ছে। আপনার পোস্টের বিবরণ খুবই সুন্দর লেগেছে আমার কাছে, প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ওয়াও! আপনার চিকেন বিরিয়ানি একদম চমৎকার হয়েছে দেখে মনে হচ্ছে। খেতে মনে হয় তার থেকেও বেশি ভালো লাগবে এমনিতেই আমার খুব পছন্দের একটি খাবার। আপনার চিকেন বিরিয়ানির কালার মাশআল্লাহ খুব চমৎকার। আপনি খুব সুন্দর ভাবে চিকেন বিরিয়ানি প্রস্তুত প্রণালীটি ধাপে ধাপে বুঝিয়েছেন। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য দেখে অনেক খুশি হলাম ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল

ওয়াও আপু লোপ লাগিয়ে দিলেন তো বিরানি দেখে তো এখন খেতে ইচ্চে করছে। বিরানি আমার কাছে খুবই পছন্দের একটা খাবার আমি মাঝে মাঝেই খেয়ে থাকি। যাইহোক আজকের চিকেন বিরিয়ানি রেসিপি তৈরি করা চমৎকার হয়েছে আপু।বিরানির তৈরির প্রতিটি ধাপ আপনি খুবই সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে এতো সুন্দর একটা লোভনীয় বিরিয়ানির রেসিপি শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন সবসময়।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর বক্তব্য করার জন্য শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

চিকেন বিরিয়ানি রেসিপি দারুন হয়েছে। অনেক সুন্দর ভাবে চিকেন বিরিয়ানি রেসিপি আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন। আপনার তৈরি করা চিকেন বিরিয়ানি রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনার রেসিপি তৈরির প্রতিটি ধাপ অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপু ধন্যবাদ আপনাকে মজাদার চিকেন বিরিয়ানি রেসিপি সকলের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যটি করার জন্য শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

চিকেন বিরিয়ানি রেসিপিটি তৈরি করা আগে কখনো দেখিনি । তবে আপনার তৈরি করা এই ছবিটি দেখে অনেক সুন্দর লাগতেছে । সুন্দর চিকেন বিরিয়ানি রান্নার সাথে সাথে ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । এত সুন্দর একটি রেসিপি তৈরি করে সেটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে আপু। বিরিয়ানি আমার পছন্দের খাবারের মধ্যে একটি। আর আপনি আজকে পোস্ট করেছেন বিরিয়ানি রেসিপি, যা দেখে আমি আর লোভ সামলাতে পারছি না। আপনি প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য শুভকামনা রইল

 2 years ago 

রেসিপিটা সত্যি আমার অনেক ফেভারিট একটা রেসিপি । আমি একজন বিরিয়ানি লাভার। আপনার তৈরি করা এই বিরিয়ানি রেসিপি টা বেশ চমৎকার ছিল আপনি ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে রেসিপিটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন । আপনার এই পোস্টটা দেখে যে কেউ খুব সহজে রেসিপিটি তৈরি করতে পারবে আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন একটি সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার মনে হয় নাইন্টি পার্সেন্ট মানুষের ফেভারিট হচ্ছে বিরিয়ানি।

ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর মন্তব্য করার জন্য শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

বাহ সুন্দর এবং লোভনীয় একটি রেসিপি। চিকেন বিরিয়ানি আমার খুবই পছন্দের একটা খাবার। এবং এমন একটা সময়ে রেসিপি টা দিয়েছেন একেবারে খাবার আগে। রেসিপি দারুণ তৈরি করেছেন বেশ সুন্দর লাগছে। প্রতিটা ধাপ সুন্দরভাবে বর্নণা করেছেন। ধন্যবাদ আমাদের সাথে এতো সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

বিরিয়ানি পছন্দ করে না এমন মানুষ পাওয়া বড়ই দায়।
ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

দারুন একটি রেসিপি শেয়ার আমাদের সাথে। চিকেন বিরিয়ানি আমার খুবই পছন্দের। আপনার রেসিপিটি দেখে লোভনীয় লাগছে অনেক। কালার টা দারুণ এসেছে। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের সাথে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর এবং লোভনীয় রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

দাওয়াত রইলো আপনার জন্য।
চলে আসেন তাড়াতাড়ি নোয়াখালী। 😁😁

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74