এক্রাইলিক আর্টঃ একটি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং🎨

in আমার বাংলা ব্লগ2 years ago
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। কিন্তু লোডশেডিং এর ঝামেলায় পড়ে আছি। আজ কিছু নিউজে দেখলাম পুরো রাজধানী সহ বিভিন্ন এলাকায় বিদ্যুৎ নেই,দেশে একটার পর একটা সমস্যা লেগেই আছে।

যাইহোক আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে। আমি প্রতিনিয়ত চেষ্টা করি আপনাদের মাঝে বিভিন্ন রেসিপি, আর্ট, ফটোগ্রাফি ও বিভিন্ন ডাই প্রজেক্ট শেয়ার করতে। আজকেও আমি শেয়ার করবো একটি পেইন্টিং। আমি আর্ট বা পেইন্টিং করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই।

আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো একটি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং🎨আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

আমি নিচে আর্টটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের বুজতে সহজ হবে
আর্ট এর ফাইনাল লুক

GridArt_20221004_144806177.jpg

GridArt_20221004_144746584.jpg

প্রয়োজনীয় সামগ্রী
  • আর্ট পেপার
  • এক্রাইলিকরং
  • তুলি,পানি
  • টেপ ও রংয়ের প্লেট

20221002_184217.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আর্ট পেপার থেকে গোল করে আর্ট পেপার কেটে নিলাম।

20220926_222511.jpg

দ্বিতীয় ধাপঃ
  • এখণ নিচের ছবির মতো করে সামন্য কিছু অংশ রং করে নিলাম।

GridArt_20221004_145001358.jpg

তৃতীয় ধাপ:
  • এখন রং তুলির সাহায্যে উপরের কিছু অংশ রং করে নিলাম।

GridArt_20221004_145013540.jpg

চতুর্থ ধাপ:
  • এখন কালো রং ও তুলির সাহায্যে একটি নারিকেল গাছ আঁকা শুরু করলাম।

GridArt_20221004_145036736.jpg

পঞ্চম ধাপ:
  • তারপর দুটো নারিকেল গাছ এঁকে নিলাম।

GridArt_20221004_145050829.jpg

সর্বশেষ ধাপ:
  • এখন আরো কয়েকটি নারিকেল গাছ এঁকে নিলাম। তারপর উপরে এক কোণে একটি চাঁদ এঁকে নিলাম ও আমার সিগনেচার দিয়ে দিলাম।

GridArt_20221004_145059957.jpg

GridArt_20221002_221613012.jpg

20220928_121514.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই আর্ট এর পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
Sort:  

মেইন গ্রিডের সমস্যা হওয়ার জন্য সারাদেশেই বিদ্যুৎ সমস্যাটা হয়েছিল আজকে। অতি অল্প সময়ের মাঝেই সমস্যা টার সমাধানও হয়ে গিয়েছে। যাই হোক অসাধারণ ছবি এঁকেছেন 👌👌। রং তুলি দিয়ে এত নিখুঁত একটা ছবি এঁকেছেন পুরো বাঁধায় করে রাখা যাবে একদম। নারকেল গাছগুলো একদম পারফেক্ট হয়েছে। রঙের মিশ্রণটা সবথেকে বেশি সুন্দর হয়েছে তাই জন্যই ছবিটা এত ফুটে উঠেছে।

 2 years ago 

সমস্যা তাড়াতাড়ি সমাধান হলেও আমাদের এলাকায় আজ এক সপ্তাহ যাবত কারেন্ট নেই বললেই চলে । ত্রিশ মিনিট থাকবে তো তিন ঘণ্টা আর কোন খবর নেই। যাইহোক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপু আপনার পেইন্টিংটি সত্যি অনেক সুন্দর হয়েছে। কাগজটি গোল করে কেটে নেওয়ার ফলে এই পেইন্টিংটি দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগছে। আপনার পেইন্টিং দিনে দিনে অনেক বেশি সুন্দর হচ্ছে। অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যটির জন্য।

 2 years ago 

আপু আপনার কাছে পেন্টিং করতে ভালো লাগে জেনে বেশ ভাল লাগল । আমার কাছেও পেইন্টিং করতে ভালই লাগে । তবে সময়ের অভাবে করা হয় না । তবে আপনি আজ সময় নিয়ে চমৎকার একটি পেইন্টিং করেছেন ।নারিকেল গাছ দুটি আমার কাছে অসম্ভব ভালো লেগেছে । প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন । যা দেখে খুব সহজেই আপনার অংকন পদ্ধতি বোঝা যাচ্ছে । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

‌ আসলে আপু সময়ের অভাবে আমারও তেমন একটা বসা হয় না। তারপরেও কিছুটা কিছু তৈরি তো করতে হবে।

আপনার মতন নারিকেল গাছ দুটি আমারও একটু বেশি পছন্দ।

 2 years ago 

আপু আপনার মত আমিও আর্ট করতে অনেক ভালোবাসি। আমিও যখনই সময় পাই আর্ট করতে বসে যাই। আর্ট করতে আমার অনেক ভালো লাগে। জল রঙ দিয়া আঁকা আর্ট টি অনেক ভালো লেগেছে। নারিকেল গাছ গুলো দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

এক্রলিক রং দিয়ে এই পেইন্টিংটি সম্পন্ন করেছি আমি। যাই হোক নারিকেল গাছ দুটো রাখার সময় অনেক সতর্কতা অবলম্বন করেছি এবং এটি আমার একটু বেশি পছন্দের পেইন্টিং।

 2 years ago 

আপনার মত আমিও চিত্র অংকন করতে অনেক ভালবাসি তবে এখন সময় সংকীর্ণর কারণে বেশ কিছুদিন তেমন কোনোভাবে চিত্র অঙ্কন করতে পারছি না।। তবে আপনাদের প্রস্তুত করার চিত্রগুলা দেখে অনেক ভালো লাগে।।

খুবই সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের প্রতি ছবি প্রস্তুত করে আমাদের মাঝে প্রদর্শন করেছেন বিশেষ করে চিত্রের কালার কম্বিনেশন টা খুব সুন্দরভাবে ফুটেছে।।

নীল আকাশ লম্বা লম্বা নারিকেল গাছ চিরল চিরল পাতা এক কথায় অসাধারণ দেখাচ্ছে।।

অংকনের ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।।।

 2 years ago 

নারিকেল গাছের প্রশংসা দেখে বেশ ভালো লাগছে। যদিও আটটির মধ্যে প্রধান ফোকাস হলোই নারিকেল গাছগুলো।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আশা করি সব সময় আমার সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহিত করবেন।

 2 years ago 

লোডশেডিং এর যন্ত্রণায় আমিও কাহিল হয়ে গেলাম আপু। কি অসহ্য গরম লাগে বলে বুজানো সম্ভব না।

যাইহোক আপু আপনার পেইন্টিং এ আসি। জাস্ট অসাধারণ একটি পেইন্টিং দেখলাম। প্রাকৃতিক দৃশ্যের এই পেইন্টিং প্রশংসার যোগ্য।
গাছগুলো যেন দুর থেকে কেউ ফটোগ্রাফি করেছে। এমন সুন্দর সুন্দর আর্ট আরো চাই আপু।

 2 years ago 

আপু আমি একটা বিষয় খেয়াল করেছি আমার প্রয়োজনের সময় কারেন্ট থাকে না। যাইহোক আমার মত আপনার অবস্থা দেখে খারাপ লাগছে।

আশা করছি খুব দ্রুতই এই সমস্যা সমাধান হয়ে যাবে। ধন্যবাদ মন্তব্যটির জন্য।

 2 years ago 

ওয়াও আপু চমৎকার হয়েছে আপনার তৈরি আজকের পেইন্টিং। কালার কম্বিনেশন দারুন হয়েছে। কালারফুল পেইন্টিং গুলো আমার কাছে দেখতে অনেক ভালো লাগে। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আসলে আপু পেইন্টিং এর মধ্যে কালার কম্বিনেশন টা ঠিক রাখতে অনেক সর্তকতা অবলম্বন করতে হয়। ধন্যবাদ আপু গঠন মূলক মন্তব্য করার জন্য। ভালো থাকবেন। শুভকামনা রইলো।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

লোডশেডিং এর যন্ত্রণায় সবাই অতিষ্ট। আপনার পেইন্টিং গুলো বরাবরই আমার কাছে খুবই ভালো লাগে। আজকের পেইন্টিং এর গাছ গুলো একদম বাস্তব মনে হচ্ছে। কালার কম্বিনেশন টা জাস্ট অসাধারণ। ফটোগ্রাফি করার স্টাইলটা আরো বেশি ভালো লেগেছে।

 2 years ago 

দেখছি আপনার জীবনের লোডশেডিং অতিষ্ঠ হয়ে উঠেছে। যাইহোক আমার ফটোগ্রাফিকার স্টাইল কি আপনার ভালো লেগেছে শুনে ভালো লাগলো।

 2 years ago 

আপনার পেইন্টিং করতে ভালো লাগে জেনে অনেক ভালো লাগল। আপনার পেইন্টিং আমার কাছে অনেক ভালো লাগে।আজকে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং চমৎকার হয়েছে। নারকেল গাছের পেইন্টিং আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর পেইন্টিং শেয়ার করার জন্য ।

 2 years ago 

ধন্যবাদ আপু আমার পোস্টটি দেখার জন্য পড়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66