ছোট মাছের চচ্চড়ি ||১০% প্রিয় লাজুক-খ্যাক এর জন্য🦊

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপি টি হলো ছোট মাছের চচ্চড়ি রেসিপি । এটি খেতে খুবই সুস্বাদু। অনেকেই এটি পছন্দ করেনা। তবে এটি আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী।

  • ছোট মাছে প্রচুর পরিমাণে ভিটামিন - এ থাকে। এতে শিশুদের রাতকানা রোগের উপশম ঘটায়। এ ছাড়াও ছোট মাছে রয়েছে, আয়রন,ফসফরাস, ভিটামিন - বি ইত্যাদি। যা আমাদের দেহের জন্য খুবই উপকারী।
  • আমি নিচে রান্না পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি।আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

IMG_20211017_144443.jpg

IMG_20211017_144452.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • ছোট মাছ
  • পেঁয়াজ কুচি
  • কাঁচা মরিচ কুচি
  • হলুদের গুঁড়
  • মরিচের গুঁড়ো
  • জিরার গুড়া
  • রসুন বাটা
  • লবণ
  • সয়াবিন তেল

IMG-20211020-WA0008.jpg

প্রথম ধাপ

প্রথমেই চুলায় একটি পাতিল বসিয়ে নিলাম।

20211118_111206.jpg

দ্বিতীয় ধাপঃ

তারপর পাতিল গরম হয়ে আসলে এর মধ্যে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে দিলাম।

20211118_111239.jpg

তৃতীয় ধাপঃ

তারপর তেল গরম হয়ে আসলে এরমধ্যে পেঁয়াজকুচি ঢেলে দিলাম।

IMG-20211020-WA0007.jpg

চতুর্থ ধাপঃ

তারপর পাতিলে মসলার রসুনবাটা সহ সবগুলো উপকরণ ঢেলে দিলাম।

IMG-20211020-WA0006.jpg

পঞ্চম ধাপঃ

তারপর মসলাগুলো কে ভালোভাবে মিশিয়ে নিলাম।

IMG-20211020-WA0005.jpg

ষষ্ঠ ধাপ

তারপর পাতিলে ছোট মাছগুলো ঢেলে দিলাম।

IMG-20211020-WA0016.jpg

সপ্তম ধাপ

এখন মসলাগুলো সাথে ছোট মাছগুলো ভালোভাবে মিশিয়ে নিলাম।

IMG-20211020-WA0012.jpg

সর্বশেষ ধাপ

দশ মিনিট পর এটি সম্পন্ন রান্না হয়ে গেছে। এখন আমি মাছগুলোকে চুলা থেকে নামিয়ে নিলাম।

IMG-20211020-WA0004.jpg

এটি খাওয়ার জন্য এখন সম্পূর্ণ উপযোগী

IMG_20211017_144433.jpg

আমার রান্নার সাথে আমার একটি ছবি।

IMG_20211017_144642.jpg

  • আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই পোস্টটি ভালো লেগেছে কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য❣️❣️

Sort:  
 3 years ago 

আপু আপনার ছোট মাছের চচ্চড়ি দেখতে খুব সুন্দর হয়েছে। দেখে মনে হচ্ছে যে খুবই সুস্বাদু হয়েছে। তাছাড়া আপনি ছোট মাছের পুষ্টিগুণ সম্পর্কে শুরুতেই বেশ কিছু বিষয় লিখেছেন যা খুবই ভাল লেগেছে আমার কাছে। এতে আপনার পোষ্টের মান অনেক বেড়ে গিয়েছে আমার মনে হয়। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

ছোট মাছের চচ্চড়ি দেখে খেতে ইচ্ছা করছে আপু। ছোট মাছ আমার খুবই প্রিয়। কারণ এই মাছগুলো খেতে খুবই সুস্বাদু হয়। এই মাছগুলো সাধারণত নদীর মাছ হাওয়ায় খেতে আরো বেশি ভালো লাগে।

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনি অনেক সুন্দর করে ছোট মাছের চচ্চড়ি রেসিপি আমাদের উপহার দিয়েছেন। সত্যিই অসাধারণ লেগেছে ছোট মাছ কে না পছন্দ করে। ছোট মাছ দেখলে অনেক ভালো লাগে এবং কি ছোট মাছের রেসিপি দেখলেই জিভে জল চলে আসে। এইটা ঠিক বলেছেন ছোট মাছে প্রচুর পরিমাণে ভিটামিন মানবদেহের জন্য খুবই কার্যকর ছোট বাচ্চাদের জন্য সবচেয়ে উপকারী। আমাদের সাথে এত সুন্দর করে ছোট মাছের চড়চড়ি রেসিপি উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

ও দিখে মুখে জল চলে এলো ছোট মাছের চচ্চড়ি। ছোটমাছ আমার সবচেয়ে প্রিয় একটি মাছ। বলতে গেলে সপ্তাহে দুই দিন ছোট মাছের ভাজি খাওয়া হয়। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

বাহ্ অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন দেখছি। আপনার রেসিপি রান্না দেখে তো খেতে ইচ্ছে করছে। চমৎকার ভাবে রেসিপি রান্না করে আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।😍😍

 3 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া🙂

 3 years ago 

ছোট মাছের চচ্চড়ি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছা করছে। আপনার রেসিপিটা সত্যিই অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

রেসিপি দেখেই তো খাইতে ইচ্চে করতেছে আপু। অনেক সুন্দর করে বানিয়েছেন। ধাপে দাহপে বিন্যস্ত খুবই ভালো হয়েছে। শুভ কামনা রইল আপু।

 3 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

এটি আপনার দেখানো সুস্বাদু খাবার, শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে ধন্যবাদ

 3 years ago 

ছোট মাছ আমাদের চোখের জন্য অনেক ভালো। এছাড়াও এটি খেতে আমার ব্যক্তিগতভাবে অনেক ভালো লাগে ‌‌। ধন্যবাদ আপু এমন সৃষ্টিশীল একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইল দোয়া করি আরও এগিয়ে যান

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

ছোট মাছ দেখলেই জিবে পানি চলে আসে। আসলে ছোট মাছ আমার খুবই পছন্দের। আপনার এই ছোট মাছের চচ্চড়ি দেখতে খুবই মজার ও লোভনীয়।

 3 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57213.13
ETH 2415.72
USDT 1.00
SBD 2.40