DIY- (এসো নিজে করি) 📱একটি মোবাইলের মান্ডালা আর্ট আর্ট\\১০% 🦊 এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা ❣️❣️

  • কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
    সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি আর্ট। আমি আর্ট করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই। আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো একটি মোবাইলের মান্ডালা আর্ট
  • আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

20220218_182600.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • কালো মার্কার

20220218_163038.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি একটি পেন্সিল দিয়ে মোবাইলের স্কেচটি আঁকা শুরু করলাম।

20220218_163304.jpg

20220218_163409.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর মোবাইলের ক্যামেরা গুলো এঁকে নিলাম ।

20220218_163434.jpg

চতুর্থ ধাপঃ

  • এখন কালো মার্কার দিয়ে পেন্সিলের দাগের উপর দাগ টেনে নিলাম।

20220218_163733.jpg

20220218_171848.jpg

পঞ্চম ধাপঃ

  • এখন মোবাইলের ভেতরের অংশে একটি বৃত্ত এঁকে দিলাম ও ভিতরে কিছু ডিজাইন করলাম।

20220218_173432.jpg

20220218_174038.jpg

ষষ্ঠ ধাপ

  • এখন বৃত্তের চারপাশে আমি কিছুটা ডিজাইন করে নিলাম।

20220218_174233.jpg

20220218_174811.jpg

সপ্তম ধাপ

  • এখন আমি বৃত্তের চারপাশে আরো কিছুটা ডিজাইন করলাম।

20220218_175244.jpg

20220218_175754.jpg

অষ্টম ধাপ

  • এখন আমি আমার ডিজাইন সম্পন্ন করলাম। এবং সর্বশেষ নিচে আমি আমার সিগনেচার দিয়ে দিলাম।

20220218_180041.jpg

20220218_180150.jpg

আমার আর্টটি এখন সম্পূর্ণ তৈরি।

20220218_182556.jpg

  • আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সকলের জন্য আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

Sort:  
 2 years ago 

অনেক কিছুর ম্যান্ডেলা অংকন দেখেছি। কিন্তু মোবাইলের ম্যান্ডেলা অংকন অসাধারণ লেগেছে। মোবাইলের ম্যান্ডেলা চিত্র অংকন এটাতো আমি ভাবতেই পারিনি। আপনি অনেক সৃজনশীল একটি কাজ করেছেন। ম্যান্ডেলা অংকনের ডিজাইনটা খুব সুন্দর ভাবে করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে একটি মোবাইলের মান্ডালা আর্ট করছেন দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয় এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 
আপু আপনার আঁকা মোবাইলের ম্যান্ডেলা চিত্রটি অসম্ভব সুন্দর হয়েছে। খুবই নিখুঁত কিছু নকশার মাধ্যমে আপনি ম্যান্ডেলা চিত্রটি সম্পন্ন করেছেন যা দেখতে বেশ আকর্ষণীয় লাগছে। সত্যি আপনার হাতের কাজের তুলনা নেই!
 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার ম্যান্ডেলার ড্রইং টি অসাধারণ হয়েছে। অনেকটা সময় নিয়ে ধৈর্যসহকারে কাজটি করেছেন। দেখতে খুব সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মান্ডালা আর্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

অসম্ভব সুন্দর একটি মোবাইলের ম্যান্ডেলা এঁকেছেন। দেখতে বেশ চমৎকার লাগছে। দেখেই বোঝা যাচ্ছে আপনার মোবাইলের ম্যান্ডেলা আঁকতে অনেক সময় লেগেছে। এই কাজগুলো খুবই নিখুঁত ভাবে করতে হয়। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

মেন্ডেলা আর্ট মানে হচ্ছে অনেক ধৈর্য্য এবং দক্ষতার বিষয়, আর আমি আপনাকে দেখেছি সব সময় কঠিন বিষয় নিয়ে আপনি থাকেন।আর খুব সুন্দর করে কঠিন বিষয় গুলো কে উপস্থাপন করেন। যেমনটি করে মোবাইলটির ম্যান্ডেলা অঙ্কন করেছেন। এটি অনেক কঠিন একটি কাজ, যদিও আপনি ধৈর্য ধরে দক্ষতার সহিত করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে। ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা থাকবে আমার পক্ষ থেকে আপনার জন্য সব সময়।

 2 years ago 

ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

অসাধারণ আপু। খুব ভালো লাগলো আপনার কাজটি দেখে। আপনি সুন্দর করে একটি মোবাইলের ম্যান্ডেলা আর্ট করেছেন। এ ধরনের ম্যান্ডেলা কাজগুলো অনেক কঠিন হয়ে থাকে কিন্তু আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। প্রতিটি ধাপের খুব সুন্দর করে বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য আপু

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপু,আমি প্রথমেই ভাবলাম এটা সত্যিই একটা মোবাইলের কভার।কিন্তু পরে দেখলাম এটি তো ম্যান্ডেলা। খুব দারুণ হয়েছে এই ম্যান্ডেলাটি। আপনি সবটা ডিজাইন খুব সুক্ষ্ম ভাবে করেছেন,তাই দেখতে বেশ সুন্দর দেখাচ্ছে। এমন একটি কাজ আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মতামত প্রকাশ করার জন্য

 2 years ago 

আপু আপনার মোবাইল ফোনের ম্যান্ডেলার আর্টটি খুবই চমৎকার হয়েছে। বিশেষ করে ছোট ছোট ডিজাইন গুলো খুবই সুন্দর হয়েছে। আপনি অনেক নিখুঁত এবং ধৈর্য সহকারে এই আর্টটি করেছেন। যার ফলে মোবাইলের ম্যান্ডেলার এত চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ম্যান্ডেলার আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু

 2 years ago 

দেখতে তো একেবারেই সত্যি কারের মোবাইল এর মতো মনে হচ্ছে। কি অসাধারণ ভাবে মোবাইলের ম্যান্ডেলা টা অংকন করলেন। বিশেষ করে ছোট ছোট ফুল দিয়ে অঙ্কন করাটা আমার কাছে অনেক ভালো লাগলো দেখে। দেখতেও খুবই অসাধারণ দেখাচ্ছে। সবমিলিয়ে আমার কাছে খুব ভালো লাগলো মোবাইলের ম্যান্ডেলা টা। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু সুন্দর মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58665.81
ETH 3153.57
USDT 1.00
SBD 2.44