কাগজ দিয়ে তৈরি আনারস।

in আমার বাংলা ব্লগ8 months ago
হ্যালো বন্ধুরা ❣️❣️

কেমন আছেন সবাই?
আশা করি সবাই ভাল আছেন। সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ ভালো আপনি আমিও।
যাইহোক আজকে কাগজ দিয়ে আনারসের তৈরি।। এই কাজ গুলো সহজেই তৈরি করা সম্ভব। একটু খেয়াল করলেই কাজ অনেক সুন্দর হবে। এই ধরনের কাজগুলো তৈরি করতে আমার ভীষণ ভালো লাগে। আমি তৈরি করার সময় বাড়ির ছোট ছোট ছেলে মেয়েরা ঘেরাও দিয়ে বসে ছিল। কখন আমার কাজ শেষ হবে আর কে আগে নিয়ে দৌড় দিবে। যে নিতে পারেনা সে কান্নাকাটি শুরু করে পরে তাকে সান্ত্বনা দি যে তাকে আরেকটা বানিয়ে দিবো । বেশ মজা পাই ছোটদের এই হাসি আনন্দ।

যাইহোক কাজে ফেরা যাক। আশা করি আপনাদের কাছে আমার ডাই প্রজেক্ট টি ভালো লাগবে।

আমি নিচে নকশা টি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।
কাগজের নকশাটির ফাইনাল লুক

IMG-20231203-WA0023.jpg

IMG-20231203-WA0016.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️
  • রঙিন কাগজ(সবুজ,হলুদ)
  • পেন্সিল
  • কাঁচি
প্রথম ধাপঃ
  • প্রথমে আমি একটি হলুদ রঙের কাগজকে ১০ সেন্টিমিটার ও ৭ সেন্টিমিটার করে কেটে নিলাম।

IMG-20231203-WA0021.jpg

দ্বিতীয় ধাপঃ
  • এখন একটা সবুজ রঙের কাগজের মধ্যে নিচের ছবির মত করে পাতা আঁকলাম। তারপর কাঁচি দিয়ে কেটে নিলাম।

IMG-20231203-WA0028.jpg

তৃতীয় ধাপঃ
  • এখন আঠা দিয়ে পাতাগুলো হলুদ অংশের সাথে লাগিয়ে নিলাম।

IMG-20231203-WA0027.jpg

চতুর্থ ধাপঃ
  • এখন ছোট ছোট করে হলুদ কাগজ কেটে নিচের ছবির মত গোল গোল করে তৈরি করলাম। এভাবে ২০ থেকে ২৫ টি তৈরি করে নিলাম ।

IMG-20231203-WA0026.jpg

পঞ্চম ধাপঃ
  • এভাবে আনারসের মধ্যে আঠা দিয়ে লাগানো শুরু করলাম।

IMG-20231203-WA0025.jpg

ষষ্ঠ ধাপঃ
  • এভাবে পুরো আনারসে কাগজগুলো লাগিয়ে নিলাম।

IMG-20231203-WA0024.jpg

সর্বশেষ ধাপ
  • সর্বশেষ কাগজগুলোর মাঝখানে কালো কলম দিয়ে ৩টি দাগ দিয়ে দিলাম।

IMG-20231203-WA0022.jpg

আনারসটি এখন সম্পূর্ণ তৈরি।

IMG-20231203-WA0017.jpg

IMG-20231203-WA0018.jpg

IMG-20231203-WA0019.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
Sort:  
 8 months ago 

কাগজ কেটে চমৎকার আনারস তৈরি করেছেন দূর থেকে দেখে তো মনে হচ্ছে অরিজিনাল আনারস। যাইহোক কিভাবে এত সুন্দর নিখুঁতভাবে আনারস তৈরি করতে হয় সেটা আমাদের মাঝে তুলে ধরেছেন শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যটির জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 8 months ago 

আপু আপনি কাগজ দিয়ে খুব সুন্দর ভাবে আনারস তৈরি করেছেন। আপনার আনারসের এত সুন্দর অরিগ্যামি দেখে খুব ভালো লাগলো। রঙিন কাগজ দিয়ে অনেক কিছু বানানো যায় আর বানানো শেষ হলে দেখতেও খুব সুন্দর লাগে। ধন্যবাদ এত সুন্দর ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 8 months ago (edited)

আমার তৈরি করা আনারসের এই অরিগামী আপনার ভালো লেগেছে শুনে খুবই আনন্দিত হলাম। আশা করি সব সময় এভাবে পাশে থাকবেন।

 8 months ago 

খুবই দক্ষতা দিয়ে এই ডাই পোস্টটি তৈরি করেছেন। কাগজ দিয়ে এত সুন্দর আনারস তৈরি সত্যিই অসাধারণ। দেখে খুবই ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 8 months ago 

বাহ্ দারুণ হয়েছে আপনার বাসানো আনারস টি
আমার কাছে তো অসাধারণ লাগতেছে। রঙিন কাগজ ব্যবহার করে আমরা বিভিন্ন ধরনের নকশা বা ডিজাইন তৈরি করতে পারি।আরো বিভিন্ন ধরনের জিনিস তৈরি করা যায়। আপনার তৈরি করা আনারস টি দারুণ হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 8 months ago 

আপনার কাছে কাজটি ভালো লেগেছে শুনে ভালো লাগলো ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 8 months ago 

এধরনের জিনিসগুলো বাচ্চারা একটু বেশি পছন্দ করে। সত্যি বলতে আমি যখন ডাই প্রজেক্ট করি আমার বাচ্চারা আমার চারপাশে ঘুরঘুর করতে থাকে। আমি কাজ শেষ করা মাত্রই তারা সেটি নিয়ে দৌড়ে পালাতে চায়। তবুও আমি খুব কষ্ট করে ডাই প্রজেক্ট এর ফাইনাল ছবিটি কোন মতে সংগ্রহ করেই তাদের কাছে আমার তৈরিকৃত ডাই প্রজেক্ট গুলো দিয়ে দেই। বাচ্চারা অনেক বেশি খুশি হয়
আপনি চমৎকার ভাবে কাগজ দিয়ে আনারস তৈরি করেছেন। এটা সত্যি ভীষণ সুন্দর দেখাচ্ছে। আপনার গোছানো উপস্থাপনা দেখে আমরাও তৈরি করতে পারবো। অনেক ধন্যবাদ আপু চমৎকার কাজটি উপহার দেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

শেষ হলে ফাইনাল ছবি যখন একটু আস্তে ধীরে নিব। বা সুন্দর একটি প্লেসে গিয়ে নিব তাও সুযোগ পাই না। কে আগে নিবে সেই দান্দায় থাকে।

 8 months ago 

এইরকম কাজ আমরা আজিম ভাইয়ের পোস্টে দেখেছিলাম। আপনি আজকে অনেক সুন্দর ভাবে আনারস তৈরি করেছেন। আমার ভীষণ ভালো লাগলো। বাড়িতে বসে থাকতে ভালো লাগে না, এত সুন্দর যদি জিনিস যদি তৈরি করে থাকি, মনটা এমনিতেই ভাল হয়ে যায়।আপনি দারুণ দক্ষতায় এটি তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনার কাছে এই কাজটি বেশ ভালো লেগেছে। আজিম ভাইয়ের কাজটি দেখা হয়নি।

 8 months ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আমার কাছে বেশ ভালো লাগে। যদিও তৈরি করা সময় সাপেক্ষ। রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর একটি আনারস তৈরি করেছেন। দেখে আমার কাছে বেশ ভালো লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত তৈরি করার ধাপগুলো সুন্দরভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ডাই আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 8 months ago 

এই ধরনের কাজগুলো করতে অনেক সময় লাগে। তাই সময়ের অভাবেই বসা হয় না।
যখন হাতে পর্যাপ্ত পরিমাণে সময় পাই তখনই এই কাজগুলো করতে বসি।

 8 months ago 

আমি প্রথমে ভেবেছিলাম আপনি এই সময় আনারস কোথায় পেলেন যে হাতে নিয়ে ছবি তুলেছেন৷ পরে দেখতে পারলাম যে এটি আপনি কাগজ দিয়ে তৈরি করেছেন৷ খুবই সুন্দরভাবে এটি তৈরি করে ফেলেছেন আপনি৷ এটিকে একদম বাস্তবের মত দেখা যাচ্ছে৷ এরকম সুন্দর একটি আনারস তৈরি করার মাধ্যমে আপনি আপনার প্রতিভাকে খুবই ভালোভাবে তুলে ধরেছেন। অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি ডাই শেয়ার করার জন্য৷

 8 months ago 

হাহাহা বেশ মজা পেলাম।

 8 months ago 

আসলে ছোট বাচ্চারা এরকম জিনিস গুলো অনেক বেশি পছন্দ করে। আমিও কোন কিছু তৈরি করার সময় ছোট বাচ্চারা দেখলেই নিয়ে যাওয়ার জন্য বসে থাকে। বিশেষ করে আমার মেয়ে। যাইহোক আপনি দেখছি রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে আনারস তৈরি করেছেন। আপনার তৈরি করা রঙিন কাগজের আনারস দেখে আমি তো একেবারে বাস্তবিক মনে করেছিলাম। পুরোটা অনেক সুন্দর লাগতেছে দেখতে।

 8 months ago 

আসলে ছেলেমেয়েরা এই কাজগুলো তৈরি করলে ভীষণ আনন্দিত হয়। আমি তো শর্ত দিয়ে দিই সবাই চুপ করে বসে থাকবে।যেটা সেটা ধরবে তাকে আর দিব না। 🤣

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58167.06
ETH 2592.42
USDT 1.00
SBD 2.44