ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ6 months ago
হ্যালো বন্ধুরা❣️❣️

আপনারা সবাই কেমন আছেন?
আশা করি আপনাররা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন।

আজকে আমি আবারো আপনাদের মাঝে উপস্থিত হয়ে গেলাম নতুন কোন পোস্ট নিয়ে। আজকে শুধুমাত্র ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। ফুল ভালোবাসেনা এমন মানুষ নেই বললেই চলে। ফুল একমাত্র জিনিস যা দেখলে সবাই আকর্ষিত হয়।ফুলের সৌন্দর্য ঘ্রাণ ও মুগ্ধতা সবাইকে আকর্ষণ করবেই । আমার কাছে বেশ কিছু ফুলের ছবি সংরক্ষিত আছে। ভাবলাম আজকে আপনাদের সাথে ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করি। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। আমি যেখানেই যাই না কেন ফটোগ্রাফি নিয়ে ব্যস্ত হয়ে পড়ি। আর খেতে গেলে আগে ছবি তুলতে হবে। আশা করি আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি নংঃ ১

ডায়ান্থাস ফুলের ফটোগ্রাফি। এই ফুলগুলো দেখতে খুবই সুন্দর। এই ফুলগুলো বিভিন্ন রঙের হয়ে থাকে। তবে এই রংটা আমার একটু বেশি পছন্দ। এই ফুল দেখতে খুবই আকর্ষণীয়। যে কেউ সামনে থেকে দেখলে এর প্রেমে পড়বেই। এটি ফুলের চারা কিনতে গিয়েই তুলেছিলাম।

IMG-20240209-WA0055.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ২

দোপাটি ফুলের ফটোগ্রাফি। ফুলের নামটা জানা ছিল না google এ সার্চ করার পর অনেক খোঁজাখুঁজি করে জানতে পারলাম। এই ফুলের রঙ বেশ সুন্দর। এটিওও ফুলের চারা কিনতে গিয়ে দোকানে ফটোগ্রাফি করেছে।

IMG-20240209-WA0054.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৩

জবা ফুলের ফটোগ্রাফি।জবা ফুল বিভিন্ন রঙেরও হয়ে থাকে। সাদা, গোলাপি, লাল, সোনালী ইত্যাদি। রক্ত জবা ফুলের সৌন্দর্য অন্যরকম। আমাদের বাড়ির দরজায় রক্তজবা একটি ফুল গাছ আছে। এই ফুল গাছ আমাদের বাড়ির রাস্তা সৌন্দর্য বৃদ্ধি করছে৷

IMG-20240209-WA0058.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৪

কুমড়ো ফুলের ফটোগ্রাফি । আম্মু বাড়ির পাশেই কুমড়ো গাছ চাষ করে। বেশ সুন্দর ফুল ফুটেছিল তাই ফটোগ্রাফি করে নিয়েছিলাম আপনাদের সাথে শেয়ার করব বলে।

IMG-20240209-WA0059.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৫

বনফুলের ফটোগ্রাফি। বনফুল গুলো দেখতে খুবই সুন্দর লাগে, নাম না জানা থাকলেও দেখতে ভালো লাগে। হলুদ রঙের এই বনফুল গুলো দেখতে খুবই চমৎকার। সবুজ ফুল ও হলুদ পাতার এ ফুল গুলো সবাইকে সহজে আকৃষ্ট করে।

IMG-20240209-WA0060.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৬

IMG-20240209-WA0061.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৭

চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি। এই ফুলগুলো কিছুদিন আগে ফুলের দোকানে যাওয়ার পর ক্যাপচার করেছিলাম। আমি গিয়েছিলাম মূলত জুঁইফুল কেনার জন্য। ফুলগুলো সামনে দেখতে পেয়ে ফটোগ্রাফি করি। চন্দ্রমল্লিকা ফুল দেখতে অসাধারণ তা ফটোগ্রাফি গুলো দেখেই বুঝে যাচ্ছে।

IMG-20240209-WA0053.jpg

অবস্থান

@naimuu

ফটোগ্রাফি ডিভাইসঃ Samsung Galaxy F23

ফটোগ্রাফারঃ

@naimuu
এই ছিল আমার আজকের ফটোগ্রাফি গুলো। আশা করছি সবার কাছে ভালো লেগেছে। সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা। ভুল-ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰❣️🥰
Sort:  
 6 months ago 

আপনিও ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালোবাসেন জেনে খুশি হলাম আপু। ওয়াও আপু বিভিন্ন রকমের সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আপনি অনেক সুন্দর ভাবে ক্যাপচার করেছেন এবং আমাদের মাঝে বিস্তারিতভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

প্রতিটি ফুল বেশ চমৎকার, প্রথম ফুলটি নাম না জানলেও এই ভুল আমি দেখেছি, এছাড়াও কুমড়ো ফুল, বনফুল এবং চন্দ্রমল্লিকা প্রায় প্রতিটি ছবি আপনি খুব সুন্দর ভাবে ক্লিক করেছেন।

 6 months ago 

আজকে আপনি আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে বেশ ভালো লাগলো আপু। আমি এমনিতেই ফুলে ফটোগ্রাফি করতে বেশি পছন্দ করি আর এই জাতীয় ফটোগ্রাফি মূলক পোস্টগুলো দেখতেও বেশ চমৎকার লাগে,যেন মনে হয় ফুলের বাগানের মধ্যে প্রবেশ করে ফেলেছি।

 6 months ago 

বেশ ভালই বলছেন আপু যেখানে যায় না কেন ফটোগ্রাফি নিয়ে ব্যস্ত হয়ে পড়ি। আমাদের সাথে যারা থাকেন তারা আসলে বিরক্ত হয়ে যায়। আমরা অন্য কোন দিকে মনোযোগ দেই না শুধু ফটোগ্রাফির দিকে বেশি মনোযোগ দিয়ে থাকি। অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করলেন আপনি। আপনার শেয়ার করা প্রতিটি ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে।

 6 months ago 

আজকে খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছেন। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি দেখে আমার খুবই ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন বিশেষ করে দোপাটি ফুলের ফটোগ্রাফি আমার কাছে একদম নতুন লেগেছে। এই ফুলটি আমি আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেলাম এবং বন্য ফুলেরও ফটোগ্রাফি খুবই ভালো হয়েছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ফুল আমিও ভীষণ পছন্দ করি এবং ফুল দেখলেই ছবি তোলার চেষ্টা করি। আপনার ছবিগুলো বেশ ভালো লেগেছে আমার কাছে, বিশেষ করে দোপাটি ফুলটি ভীষণ ভালো লাগলো। এই ফুল আমি মনে হয় প্রথম দেখলাম। অনেক ধন্যবাদ আপু চমৎকার ফুলগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার ফুলের ফটোগ্রাফি প্রতিটি আমার কাছে অনেক সুন্দর লেগেছে।এত সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করেছেন যা দেখে নয়ন জুড়িয়ে গেল। এত সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু প্রতিটা ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে। জবা ফুলের সৌন্দর্যটা বেশ ভালো লেগেছে বিশেষ করে উপরের পাপড়ির অংশটা পরিষ্কারভাবে ফুটিয়ে তুলেছেন।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ফুলের ফটোগ্রাফি সব সময়ই ভালো লাগে। আপু আপনার পোস্ট এর মাধ্যমে দোপাটি ফুলের নামটি জানতে পেরে ভীষণ ভালো লাগলো। এই ফুলটিকে আমি চিনা পিংক ফুল বলে চিনতাম। আপনার ফটোগ্রাফি গুলো ভালো ছিলো ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61228.86
ETH 2663.22
USDT 1.00
SBD 2.54