আমার রচিত প্রথম কবিতাঃ কাটছে দিন বেহিসাবি বেরঙ্গিন//

in আমার বাংলা ব্লগlast year (edited)
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকেও আপনাদের সাথে নতুন একটি পোস্ট নিয়ে উপস্থিত হয়ে গেলা। তবে আজকে ভিন্ন ধরনের পোস্ট শেয়ার করুন ।

আমার বাংলা ব্লগে সবাই এখন সুন্দর সুন্দর কবিতা রচনা করছে। কিছু কিছু মেম্বার ও এডমিনের‌ কবিতাগুলো পড়লে মনে হয় আমি কোন কবির গোছানো কবিতাগুলো পড়ছি । যেমন আমাদের দাদা ও হাফিজুল্লাহ ভাইয়ের কবিতাগুলোতে যথার্থ শব্দের প্রয়োগ করে থাকেন। কিন্তু সেটি আমি অনেকবার চেষ্টা করেও পারছিনা। আমি কখনো কবিতা রচনা করব আমার মাথায় আসেনি। জাস্ট দুই- এক লাইন তৈরি করতে পারি কিন্তু কখনো কবিতা তৈরি করব তা চিন্তাও করতে পারিনা। মাঝে মাঝে অণু কবিতার আসরে অণু কবিতা কবিতা তৈরি করা হয়েছে। আমি মনে করি কবিতা রচনা করতে গেলে ভাবনার জগতে হারাতে হয়। প্রচুর পরিমাণে চিন্তা করতে হয়।

কেউ কবিতা রচনা করছে বাস্তবতা থেকে শিক্ষা নিয়ে। কেউ নিজের ভাব মূর্তিগুলো ফুটিয়ে তোলে, কেউবা কোনো সামাজিক কোন বিষয় দেখলে সেটা চিন্তাভাবনা থেকেই তৈরি করে। কালকে থেকে ভাবছি একটা কবিতা রচনা করবো। চেষ্টা তো করতে পারি।

image.png

ছবিটি এখান হতে নেওয়া হয়েছে

এইতো কাটছে দিন,
বেহিসাবি আর বে-রঙিন।
আমার ভালোবাসা ছিলো সীমাহীন,
কিন্তু ভালোবাসা পেয়েছিলাম রংহীন।

সার্থকতায় গুনছি এই প্রহর,
তোমার প্রতি এ ভালোবাসা অবিনশ্বর।
কার জন্য এই অপেক্ষা?
উপলব্ধি করলাম এটি আমার মূর্খতা।

কারণ আমারি ছিল ব্যর্থতা,
বিধাতাকি দিবে না আমায় পূর্ণতা?
ভালোবাসাহীন এই শহরের মাঝে
আমার মত আবেগীরা কিভাবে বাঁচে?

রাত জেগে আমি থাকি দিবা নিদ্রায়,
রাত জাগি আমি অমাবস্যার ফ্যাকাসে ধোঁয়ায়।
আমি থম্ভিত ভালোবাসায়,
তবুও আমি তার অপেক্ষায়।

আশা করি আপনাদের সকলের কাছে আমার রচিত প্রথম কবিতাটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

অনেক সুন্দর হয়েছে আপনার লেখা কবিতাটা। আমার কাছে কিন্তু খুব ভালো লেগেছে আপনার লেখা এই কবিতা। এরকম টপিক গুলো নিয়ে কবিতা লিখলে পড়তে খুব ভালো লাগে। আপনার কবিতার প্রত্যেকটা লাইন অনেক সুন্দর টপিক তুলে ধরে লিখেছেন। আপনার কবিতার প্রত্যেকটা লাইন অনেক বেশি মন ছোঁয়া ছিল। আর কবিতার নামটিও খুব সুন্দর ছিল কাটছে দিন বেহিসাবি বেরঙ্গিন।

 last year 

অনেক ভেবে চিন্তে পর তারপর কবিতাটির নাম নির্ধারণ করেছি।

 last year 

কবিতা লিখতে যেমন আমি পছন্দ করি তেমনি কবিতা পড়তেও আমার কাছে খুব ভালো লাগে। কাটছে দিন বেহিসাবি বেরঙিন আপনার লেখা কবিতাটা অনেক বেশি উপভোগ করেছি পড়ার সময়। আপনার এই কবিতার মাধ্যমে অনেক সুন্দর একটা টপিক ফুটে উঠেছে এটা কিন্তু বলতে হচ্ছে। ভিন্ন রকম টপিক তুলে ধরা কবিতা আমার খুব পছন্দের। অনেক কিছুই বুঝতে পারলাম আপনার এই কবিতার মাধ্যমে।

 last year 

আমার রচিত কবিতাটি আপনি পড়ার সময় উপভোগ করেছেন শুনে খুব ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ মন্তব্য উৎসাহ মূলক মন্তব্য করে আরো উৎসাহিত করার জন্য।

 last year 

বাহ অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন।অনেক সুন্দর একটি ট্রপিক নিয়ে কবিতাটি লিখেছেন। আমার কাছে এই লাইনগুলো সব থেকে বেশি ভালো লেগেছে। আপনার ক্রিয়েটিভিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

কারণ আমারি ছিল ব্যর্থতা,
বিধাতাকি দিবে না আমায় পূর্ণতা?
ভালোবাসাহীন এই শহরের মাঝে
আমার মত আবেগীরা কিভাবে বাঁচে?

রাত জেগে আমি থাকি দিবা নিদ্রায়,
রাত জাগি আমি অমাবস্যার ফ্যাকাসে ধোঁয়ায়।
আমি থম্ভিত ভালোবাসায়,
তবুও আমি তার অপেক্ষায়।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56586.53
ETH 2392.96
USDT 1.00
SBD 2.30