\\পুলি পিঠা /নারকেল পুলির মজাদার রেসিপি \\ ১০% প্রিয় লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

  • সবাই কেমন আছেন?
    আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো পুলি পিঠার মজাদার রেসিপি। এটি খাওয়ার মজাই আলাদা। আমার এটি খুবই প্রিয় একটি রেসিপি।
  • আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

20220225_085608.jpg

রান্নার জন্য প্রয়োজনীয় উপকরণঃ

  • কোরানো নারকেল
  • চাউলের গুড়ো
  • লবন
  • তেজপাতা
  • চিনি
  • তেল

20220226_174715.jpg

20220224_182954.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি চুলায় একটি কড়াই বসিয়ে নিলাম। তারপর এরমধ্যে কোরানো নারিকেল গুলো দিয়ে দিলাম। এবং এতে পরিমাণমতো চিনি দিয়ে দিলাম।

20220226_123041.jpg

20220224_183208.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর কিছুক্ষণ নেড়েচেড়ে নিলাম লবন ও তেজপাতা গুলো দিয়ে দিলাম। তেজপাতা গুলো আমাদের বাগান থেকে নেওয়া।

20220226_123138.jpg

তৃতীয় ধাপঃ

  • ৫ থেকে ৭ মিনিট ভেজে নেওয়ার পর তা চুলা থেকে নামিয়ে নিলাম।

20220224_193801.jpg

চতুর্থ ধাপঃ

  • তারপর আমি চুলায় আরেকটি পাতিল বসিয়ে দিলাম পরিমাণমতো পানি দিয়ে। এবং পরিমাণমতো লবণ দিয়ে চাউলের গুড়ো অ্যাড করে একটি ডো তৈরি করলাম।

20220226_142222.jpg

20220224_203359.jpg

পঞ্চম ধাপঃ

  • এখন বেলে একটি বড় রুটি তৈরি করলাম।

20220224_193727.jpg

ষষ্ঠ ধাপ

  • এখন রুটির মধ্যে ভিতরে ভেজে নেওয়া নারিকেল দিয়ে দিলাম। একটু ডিজাইন করলাম।

20220224_195638.jpg

20220224_194144.jpg

সপ্তম ধাপ

  • এখন পিঠার চারপাশে হাতদিয়ে চেপে দিলাম ও পিঠা কাটার দিয়ে কেটে নিলাম।

20220224_194220.jpg

20220224_194456.jpg

অষ্টম ধাপ

  • এভাবে আমি বিভিন্ন রকমের বিভিন্ন পিঠা তৈরি করে নিলাম।

20220226_142326.jpg

20220224_194102.jpg

20220224_210836.jpg

20220224_210851.jpg

20220224_211059.jpg

নবম ধাপ

  • এখন একটি বড় পাতিল চুলায় বসিয়ে দিলাম ও পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে দিলাম।

20220225_080440.jpg

দশম ধাপ

  • এখন আমি পিঠাগুলো তেলের মধ্যে দিয়ে দিলাম।

20220225_080443.jpg

20220225_080449.jpg

সর্বশেষ ধাপ

  • তারপর পিঠাগুলো ভাজা হয়ে গেলে ( বাদামী রঙ হয়ে আসলে) চেকে তা চুলা থেকে নামিয়ে নিলাম

20220225_081037.jpg

20220225_081043.jpg

পিঠা গুলো খাওয়ার জন্য এখন একদম উপযোগী 😋😋

20220225_085619.jpg

20220225_085622.jpg

  • আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য❣️❣️

Sort:  
 2 years ago 

দারুন সুন্দর পিঠা তৈরি করেছেনতো আপু।এভাবে নারকেল ভিতরে দিয়ে ডিজাইন করা যায় তা আমার জানা ছিল না। এই পিঠাগুলো আমার কাছে খুব ভালো লাগে কিন্তু বানাতে পারি না তাই খেতেও পারিনা ।আপনার পিঠাগুলো দেখে অনেক লোভ লাগছে আপু ।খুব সুন্দর করে আপনি পিঠাগুলো তৈরি করলেন দারুন সুন্দর ডিজাইন করেছেন ভাল লেগেছে খুব।

 2 years ago 

আশা করি আপু এখন তৈরি করতে পারবেন। আমাকে তো দাওয়াত দিতে হবে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

পুলি পিঠা তো এক ঐতিহ্যবাহী পিঠা।এটি দেখতে যেমন সুন্দর, খেতেও বেশ মজার।আমাদের মাঝেমধ্যে পুলি পিঠা তৈরি করা হয়, আমার খেতেও পছন্দ করি।আপনার আজকের এই পুলি পিঠা দেখে খেতে ইচ্ছে করতেছে খুব।রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলে আপু এটি ঐতিহ্যবাহী পিঠা খেতে খুব মজাদা।
ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার তৈরি করা ফুল পিঠা গুলো দেখে একটা নিয়ে খেতে খুব ইচ্ছে করছে। একা একা ফুল পিঠা তৈরি করে খেয়ে ফেললেন আমাদেরকে ডাকলো না। ফুলি পিঠা আমার খুব পছন্দের। বিশেষ করে ভিতরের নারিকেল গুলো খেতে আমার কাছে ভিশন ভালো লাগে। আপনার পুলি পিঠা গুলো দেখে খুব লোভ হচ্ছে 😋 ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করলেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ আপু শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

নারকেল পুলিপিঠা খুবই সুস্বাদু একটি পিঠা। এই পিঠা আমি অনেক আগে খেয়েছি গরম গরম খেতে খুবই সুস্বাদু।আপু,আপনার তৈরি করা নারকেল পুলি পিঠা রেসিপি দেখে সত্যিই আমার খুব খেতে ইচ্ছে করছে। সত্যি কথা বলতে কি আপু,আমি কোন পিঠা তৈরি করতে পারি না। আপনাদের পিঠা গুলো দেখলে সত্যিই খেতে ইচ্ছে করে। যাই হোক আপু,আপনি নারকেল পুলি পিঠা তৈরি করার প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এবং সম্পন্ন করেছেন।অসংখ্য ধন্যবাদ আপু,এতো সুস্বাদু একটি পিঠা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

একদম সত্যি কথা বলেছেন এগুলো গরম গরম খেতে খুবই ভালো লাগে। তখন মচমচে থাকে পিঠাগুলো।আপনার রেসিপি গুলো আমার খুব ভাল লাগে আপু । আপনাকে ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

শুভকামনা রইল আপনার জন্য 🤗🤗🤗

 2 years ago 

ওয়াও! কি লোভনীয় পুলি পিঠার দেখে তো পুরা খুদা লেগে গেল। কিছুক্ষণ আগে নাস্তা করেছি তারপরও মনে হয় আবার খিদা লেগেছে, দুই একটা খেতে পারলে ভালো লাগতো। পুলি পিঠা গুলো দেখতে অসাধারন ছিল। খেতে না পারলেও দেখতে তো পেরেছি, কি আর করা দেখেই ক্ষুধা মিটাতে হবে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সম্ভব হলে অবশ্যই আপনার জন্য পাঠিয়ে দিতাম। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে আরো উৎসাহিত করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

দিলেন তো ভেজাল লাগিয়ে, এখনো পিঠা কোথায় পাবো জিহ্বাতো মানছেই না, শুধু খেতেই চাচ্ছে! এভাবে সবাই খালি পিঠা পুলি দেখিয়ে লোভ লাগায় কিন্তু কেউ ভুলেও একবারের জন্য দাওয়াত দেয় না হা হা হা। খুব সুন্দর হয়েছে পিঠাগুলো।

 2 years ago 

ভাইয়া চলে আসেন তাড়াতাড়ি। আর না হলে দাদাকে বলাহোক এমন কোন অপশন খোলা হোক যেখানে সবার রেসিটি টেস্ট করা সম্ভব 🤭🤭

যাইহোক ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য 😊

 2 years ago 

নারিকেল দিয়ে এই ধরনের পিঠা বানালে খুবই সুস্বাদু লাগে। খুবই সুন্দর পিঠা পুলির রেসিপি আমাদের মাঝে উপহার দিয়েছেন ।দেখতে খুবই লোভনীয় লাগছে। খেতে অনেক সুস্বাদু হবে। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

নারকেল পুলির পিঠা আসলে অনেক মজাদার এবং আমার প্রিয় একটি পিঠা।আর এটি অনেকে অনেক ভাবে বানায়, তবে তার মধ্যে নারিকেল দিয়ে পুলি পিঠা সবচাইতে বেস্ট হয়।আর এটি আমার বেশি পছন্দ। অনেক সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।
শুভকামনা রইল

 2 years ago 

আমার সবচেয়ে পছন্দের পিঠা গুলোর মধ্যে এটি একটি। পুলি পিঠা আমার দারুন লাগে খেতে। আপনার রেসিপি দেখে ইচ্ছে করছে এখনি খেয়ে ফেলি। খুবই লোভনীয় লাগছে দেখতে। আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের সাথে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।
শুভকামনা রইল 🤗

 2 years ago 

পিঠা আমার কাছে খুব পছন্দের একটা জিনিস যেকোনো পিঠা হলেই আমি খুব আনন্দ সহকারে খাই। কিন্তু আপনি যে পুলি পিঠার রেসিপি দিয়েছেন নারিকেল দিয়ে পিঠা মধ্যে আমার সবচেয়ে পছন্দের পিঠা। নারকেলের পুলি পিঠা রেসিপি দিয়ে চরম লোভ লাগিয়ে দিলেন। আপনার পুলি পিঠার ডিজাইন গুলো খুব সুন্দর হয়েছে শুধু ডিজাইন কেন এটি অনেক সুস্বাদু হয়েছে বিশ্বাস। এত সুন্দর একটি রেসিপি দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74