মায়ের স্পর্শ আর্ট 🤱\\10% পে আউট প্রিয় লাজুক খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি আর্ট মা দিবস নিয়ে।

আপনারা সকলেই জানেন আজকে মা দিবস। আজকে মা দিবসেই কি শুধু মাকে ভালোবাসবো? তা-নয় মাকে তো সব সময় ভালোবাসি🥰। মা সম্পর্কে লেখা শুরু করলে তারা কখনোই শেষ হবেনা।পৃথিবীর সব কিছু বদলে যেতে পারে কিন্তু মায়ের ভালোবাসা সন্তানের জন্য কখনো বদলায় না। রাগ অভিমান সকলেরই থাকে এর মধ্যে থেকেই মায়ের ভালোবাসা খুঁজে নিতে হবে। পৃথিবীর সকল মা যেন সুস্থ থাকে সেই কামনাই করবি। হ্যাপি মাদার্স ডে

আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো মায়ের স্পর্শ চিত্রাংকনআশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

20220508_165934.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • পেন্সিল রং
  • রাবার

20220508_171116.jpg

প্রথম ধাপঃ

  • প্রথম আমি পেন্সিল দিয়ে একটি মহিলার হাত এঁকে নিলাম।

20220508_162122.jpg

20220508_162636.jpg

দ্বিতীয় ধাপঃ

  • মহিলাটির হাতের নিচেই একটি শিশুর হাত এঁকে নিলাম।

20220508_162801.jpg

তৃতীয় ধাপঃ

  • শিশুটির হাতে আঁকা সম্পন্ন করলাম।

20220508_162902.jpg

চতুর্থ ধাপ

  • এখন মহিলাটির হাতে একটি চুড়ি একে নিলাম।

20220508_163011.jpg

20220508_163103.jpg

পঞ্চম ধাপ

  • এখন মেয়েটির হাত হালকা রং করে নিলাম ও মহিলাটির চুড়ি লাল রং দিয়ে রং করে নিলাম
    20220508_163640.jpg

20220508_165025.jpg

সর্বশেষ ধাপ

  • সর্বশেষ মহিলাটি হাতটি রং করে নিলাম ও আমার সিগনেচার দিয়ে দিলাম।

20220508_165912.jpg

20220508_165940.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন

সকলের জন্য আমার আন্তরিক শুভেচ্ছা

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

-
Sort:  
 2 years ago 

আমার মনে হয় মায়ের ভালোবাসার জন্য কোন দিবস থাকা উচিত না। প্রতিটি দিবসই মাদার্স ডে হওয়া উচিত। প্রতিটি বাচ্চা ছোটবেলার মায়ের হাত যেভাবে ধরে রাখে বড় হওয়ার পরেও যদি এভাবেই ধরে রাখতো তাহলে আর বৃদ্ধাশ্রম এর প্রয়োজন হতো না। আপনার আজকের আর্টটি খুবই সুন্দর হয়েছে। দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগছে।

 2 years ago 

সবাই সবার মাকে ভালোবাসে কিন্তু তাহলে এত বৃদ্ধাশ্রম কেন?
যাই হোক ধন্যবাদ আপনার সুন্দর একটি মন্তব্যের জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যাপি মাদার্স ডে
মা দিবসের দিনে মায়ের স্পর্শ আর্ট টি আপনি দারুণ ভাবে একেঁছেন ৷ সত্যিই অনেক সুন্দর হয়েছে ৷ মাকে আমরা সবাই ভালো বাসি ৷ মায়ের স্পর্শ কতটা মুধুর ও সুখের তা কল্পনার বাইরে ৷ সত্যিই মা সম্পর্কে লেখা শুরু করলে তা কখনোই শেষ হবেনা। আপনি সুন্দর দিনে , সুন্দর একটি ছবি একে , আমাদের মাঝে শেয়ার করেছেন , ধন্যবাদ আপনাকে ৷ আপনার জন্য শুভকামনা রইল..

 2 years ago 

ভালোবাসা অফুরন্ত কখনোই শেষ হয়না। আপনি খুব সুন্দর একটি মন্তব্য আছেন ভাইয়া যা পড়ে আমার খুব ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দরী মন্তব্যটি করে উৎসাহিত করার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মায়ের হাতের আঙ্গুলের এই স্পর্শ একটি শিশুকে অনেক ভরসা যোগায়। অনেক সুন্দর একটি মুহূর্তের দৃশ্য আপনি এঁকেছেন। আজ বিশ্ব মা দিবসে এটাও একটা মায়ের প্রতি ভালোবাসার ইঙ্গিত প্রকাশ করে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ড্রয়িং শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার পোষ্টের মাধ্যমে জগতের সমস্ত মায়ের প্রতি রইল অফুরন্ত ভালোবাসা। মা দিবস কে কেন্দ্র করে আপনি খুব চমৎকার করে মায়ের স্পর্শের অনুভূতি কে প্রকাশ করার চেষ্টা করেছেন। এটা শুধু একটি স্পর্শ নয় এটি একটা অবলম্বন। যাই হোক আপনি খুব চমৎকার করে মা ও সন্তানের হাতের চিত্রাংকন করেছেন। চিত্রাংকন টি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার করা এই আর্ট দেখতে আমার মনে হল যে আমি সামনা সামনি দেখছি একটা বাচ্চা তার মায়ের হাত ধরে আছে। সত্যিই আপু একদম বাস্তবিকভাবে আপনি এটি অঙ্কন করেছেন। আর উপস্থাপনাও অনেক ভালো লাগলো।

 2 years ago 

মা সম্পর্কে লেখা শুরু করলে তারা কখনোই শেষ হবেনা।পৃথিবীর সব কিছু বদলে যেতে পারে কিন্তু মায়ের ভালোবাসা সন্তানের জন্য কখনো বদলায় না। রাগ অভিমান সকলেরই থাকে এর মধ্যে থেকেই মায়ের ভালোবাসা খুঁজে নিতে হবে।

একদম খাটি একটা কথা বলেছেন আপু। মা হাজার বকলেও ভালোবাসা কাজ করে যা অন্য কারো প্রতি এতোটা কাজ করে না। মা এবং সন্তানের বন্ধনের খুব সুন্দর একটি চিত্র ফুটিয়ে তুলেছেন আপনি। খুবই চমৎকার হয়েছে দেখতে আপু৷ 😍😍😍

 2 years ago 

আসলে আমরা প্রত্যেকেই মায়ের হাত ধরে হাঁটতে শিখেছি, আপনি সেই মায়ের হাতের স্পর্শ চিত্রটি অঙ্কন করলেনা। সত্যিই আপনার চিত্র অংকন দেখে আমার খুবই ভালো লাগলো। সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন, সত্যিই অসাধারণ হয়েছে। শুভকামনা রইল।

 2 years ago 

হায়রে মা। তোর জন্য সবকিছু উৎসর্গ করে দিলাম। আজকে মহান এ মা দিবসে আপনি খুবেইসময় উপযোগী একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন । যার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

মায়ের জন্য সবকিছুই উৎসর্গ করে দিতে প্রস্তুত। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যটি করার জন্য।

শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মা দিবস কে কেন্দ্র করে খুব সুন্দর একটি আর্ট করেছেন, যেখানে মা এবং সন্তানের খুব সুন্দর একটি চিত্র আপনি তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

আপনি মা দিবসে চমৎকার একটি আর্ট করেছেন। মায়ের হাত ধরে রাখার দৃশ্যটি আমার কাছে খুবই ভাল লেগেছে। আপনার আর্টটা খুব দারুণ দেখাচ্ছে ।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে আমাদের সামনে উপস্থাপন করেছেন। সেটি আমার কাছে খুবই ভাল লেগেছে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাদের ভাল লেগেছে এটিই আমার সার্থকতা আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যটি করার জন্য।
শুভকামনা রইল আপনার জন্য আপু।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 67692.69
ETH 3797.88
USDT 1.00
SBD 3.51