চির বিদায়।

in আমার বাংলা ব্লগ5 months ago

image.png

ছবিটি এখান থেকে নেওয়া হয়েছে

শনিবার সন্ধ্যায় আমার দাদুভাই আমাদের সবাইকে ছেড়ে চলে গিয়েছে। এর জন্যই পরিবারের সকলের উপর শোকের ছায়া নেমে এসেছে। দাদা মানে পরিবারের একদম প্রধান কর্তা। আর এর প্রধান কর্তাকে হারানো মানে পরিবারের সবাই অসহায়। আমার দাদা গত বছর থেকে বিছানায় সয়ন ছিলো। এই দুই বছরের মধ্যে কখনো কখনো দাদা হাঁটতে উঠে দাঁড়াতো আবার কখনো একদমই পুরোপুরি বিছানার উপর নির্ভর হয়ে যেত। মাঝে মাঝে মনে হতো দাদা একদম সুস্থ। আবার যখন দাদা একদম নিস্তব্ধ হয়ে যেত বিছানার মধ্যে তখন ভাবতাম এই বুঝি তাতে আমাদেরকে ছেড়ে চলে যাবে। শনিবারে সন্ধ্যায় দাদা আমার চোখের সামনে মৃত্যুবরণ করেছে। এমন দৃশ্য আমি আর কখনো সামনে থেকে দেখিনি। দাদার সেই চেহারা আমি এখনো ভুলতে পারছিনা। মৃত্যুর সময় মানুষ মরনের সাথে কিভাবে কষ্ট করে তা একদম কাছ থেকে অনুভব করেছি। দাদা যখন শ্বাস নিতে পারছিল না আমার মনে হচ্ছে আমার স্বাসটুকু দাদাকে দিয়ে দি।

চোখের সামনে যে কি হয়ে গেল। তোমার আম্মু সহ আমার ২ কাকি,আমার দাদু ও আমার এক ছোট চাচাতো ভাই ছিলাম। পাড়া প্রতিবেশী মহিলারাও ছিল । তারা ছিলো পর্দার পিছনে। দাদার মৃত্যুর এক ঘন্টা আগেই বুঝতে পেরেছিলাম দাদা আমাদেরকে ছেড়ে চলে যাবে। আমরা কোরআন শরীফ নিয়ে দাদার চারিপাশে বসে আস্তে আস্তে পড়তে শুরু করলাম। দাদা তার শেষ-নিশ্বাসের আগ পর্যন্ত সৃষ্টিকর্তাকে স্মরণ করতে ভুলেনি। দাদাভাই কালিমা পড়তে পড়তেই মৃত্যুবরণ করেছে। এই কথা মনে পড়লেই দীর্ঘশ্বাস ফেলে আলহামদুলিল্লাহ বলি।

আমার ফুফুরা আমার আব্বু আমার কাকা চাচাতো ভাই সবাই ঢাকা থেকে আসতে ও বিভিন্ন জায়গা থেকে আসতে গভীর রাত হয়েছিল। কিন্তু আফলাত আপু অসুস্থ থাকায় রাতে আর রওনা দিতে পারিনি । সে ভোরে রওনা দিয়েছিলো। গাজীপুর থেকে আসতে অনেক লেট হয়েছে। আপু অসুস্থ হওয়ায় দাদাকে আর দেখতে দেওয়া হয়নি কারণ এতে আরো অসুস্থ হয়ে পড়বে। পরবর্তীতে ৯:০০ টায় দাদার জানাজা হয়। এবং প্রায় দশটার দিকে কবর দেওয়া হয়। দাদা আমাদের থেকেও চির বিদায় নিয়ে নেয়। আপনারা সবাই আমার দাদার জন্য দোয়া করবেন। আল্লাহ তায়ালা যেন আমার দাদাকে জান্নাত দান করেন।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

আসলে আপু মানুষ মরণশীল আমাদের সবাইকে পৃথিবী ছেড়ে চলে যেতে হবে। তবে এই যাওয়াটা যদি একটু সময় মতো হয় তাহলে তো আর কথায় নেই,তবে মৃত্যুর তো কোন বয়স হয় না। আর আপনজনের মৃত্যু কাছ থেকে দেখলে সত্যি কখনো ভুলার নয়। আপনার দাদুর জন্য দোয়া রইল আল্লাহ তাল্লাহ উনাকে জান্নাতুল ফেরদৌস দান করুন। ধন্যবাদ আপনাকে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

দোয়া করি আপনার দাদা বেহেস্তবাসী হোক। আমি কখনো দাদার আদর পাইনি তাই খুব আফসোস হয় আমার। আপনার দাদুর মৃত্যুর খবর জেনে খুব খারাপ লাগলো আপু। বেশি বেশি দোয়া করবেন আপু আল্লাহ যেন ওনাকে বেহেস্তবাসী করেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

দোয়া করি আপনার দাদাকে আল্লাহর জান্নাতে নসিব করুক। আসলেই আমরা সবাই মরণশীল কখন কার মৃত্যু দুয়ারে এসে দাঁড়ায় একটা কেউ জানিনা। তবে কাছের মানুষের মৃত্যু এভাবে কাছ থেকে দেখলে খুব খারাপ লাগার কথা। আর আপনার দাদার জন্য বেশি বেশি দোয়া করবেন। পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

আপনার দাদার স্বর্গলাভ কামনা করছি।আসলে আপন জন যতো অসুস্থ থাকুন যতো বিছানায় পড়ে থাকুক না কেন বেঁচে থাকলে মনে হয় মাথার উপরে ছায়া আছে।আসলে আপনজন হারানোর কষ্ট খুব নির্মম। আপনজনকে যদি কাছ থেকে হারানো দেখা হয় তাহলে আরো বেশি কষ্ট হয়।আপনার দাদার জানাজা হয়ে গেছে সবার উপস্থিতিতে জেনে ভালো লাগলো।

 5 months ago 

আপু আপনার দাদুর মৃত্যুর কথা শুনে সত্যিই অনেক খারাপ লাগলো। আসলে আপন মানুষগুলো এভাবেই আমাদের জীবন থেকে হারিয়ে যায়। আফলাত আপু অসুস্থতার কারণে উনাকে দেখতেও পারলেন না। ব্যাপারটা শুনে আরো বেশি কষ্ট লাগলো আপু।

 5 months ago 

ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। দোয়া করি আপনার দাদাকে যেন আল্লাহ তায়ালা জান্নাতুল ফেরদৌস নসিব করেন। আসলে এতো কাছ থেকে মৃত্যু দেখলে এতটাই কষ্ট হয় যে, যা ভাষায় প্রকাশ করার মতো নয়। আমি আমার দাদীর মৃত্যু একেবারে কাছ থেকে দেখেছিলাম, কিন্তু দাদার মৃত্যুর সময় আমি দক্ষিণ কোরিয়াতে ছিলাম। আসলে এভাবে আমাদেরকেও একদিন পৃথিবী ছেড়ে চলে যেতে হবে। তাই আমাদের উচিত, হাতে সময় থাকতে বেশি বেশি করে পরকালের জন্য কাজ করা। যাইহোক আপনার পরিবারের জন্য অনেক অনেক দোয়া এবং শুভকামনা রইল আপু।

 5 months ago 

ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।খুব খারাপ লাগলো আপু আপনার দাদার খবর শুনে।আল্লাহ তাকে জান্নাত বাসী করুন,আমিন।আল্লাহ আপনাদের মনকে শান্ত করে দিন।একদিন সবাইকেই মৃত্যুবরন করতে হবে।তবে আপনার দাদার এতো সুন্দর মৃত্যু হয়েছে।এমন মৃত্যু সকল মুসলিমের কামনা থাকে।দোয়া করি আপু আল্লাহ আপনাদের কষ্ট সহ্য করার শক্তি দিন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57979.07
ETH 3124.67
USDT 1.00
SBD 2.36