স্পাইসি চিড়ে পাকোড়া রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

সবাই কেমন আছেন?
আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। এটি সম্পুর্ন নতুন একটি রেসিপি। রেসিপিটি হলো চিড়ে দিয়ে মজাদার পাকোড়া রেসিপি😋। এটি খাওয়ার মজাই আলাদা। আমার এটি খুবই প্রিয় একটি রেসিপি।

  • আমি মিষ্টি জাতিয় খাবার খুবই কম পছন্দ করি। ঝাল বা রেস্টুরেন্ট স্বাদের খাবার গুলো একটু বেশি পছন্দ কর। আমি প্রায় বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে থাকি। আজকের রেসিপিটিও ভিন্নধর্মী। এটি খুবই স্পাইসি পাকোড়া। খুবই মুচমুচে ও সুস্বাদু রেসিপি। সস দিয়ে খেতে আরো দারুণ লাগে এ পাকোড়া গুলো। তো চলুন কথা না বাড়িয়ে রেসিপি টি দেখা যাক । আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

রেসিপিটির ফাইনাল লুক

20220522_192945.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • চিড়ে- ১ কাপ
  • আটা - ৩ চামচ
  • আলু- ২টি
  • ডিম - ২টি
  • লবন- স্বাদমতো
  • পেঁয়াজ কুঁচি- আধা কাপ
  • কাঁচা মরিচ - পরিমান মতো
  • মরিচেরগুঁড়ো- ২ চামচ
  • জিরে গুঁড়া- ১ চামচ
  • চাট মসলা - ২ চামচ

প্রথম ধাপ:

  • প্রথমে আলু দুটিকে কেটে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিলাম। তারপর আলুর টুকরোগুলোকে সেদ্ধ করে নিলাম।

GridArt_20220523_161550622.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর চিড়েগুলোকে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিলাম ও দুই মিনিট ভিজিয়ে রাখলাম।

GridArt_20220523_161619730.jpg

তৃতীয় ধাপ:

  • তারপর চিড়েগুলো থেকে পানি সরিয়ে একটি বড় পেয়ালায় নিলাম।

GridArt_20220523_161643924.jpg

চতুর্থ ধাপ:

  • এখন সেদ্ধ আলুকে গ্রেট করে দিয়ে দিলাম। এতে দানা যুক্ত থাকবেনা।

GridArt_20220523_161700351.jpg

পঞ্চম ধাপ:

  • তারপর একে একে সবগুলো মসলার উপকরণ দিয়ে দিলাম। এবং হাত দিয়ে মাখিয়ে নিলাম উপকরণ গুলো।

GridArt_20220523_161837167.jpg

GridArt_20220523_161940983.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এখন চুলায় একটি ফ্রাইপ্যান বসিয়ে দিলাম। এবং পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে দিলাম। তারপর ডো থেকে সামান্য অংশ হাতে নিয়ে গোল করে তেলের মধ্যে ছেড়ে দিলাম।

GridArt_20220523_162010119.jpg

সর্বশেষ ধাপ:

  • পাকোড়া গুলোকে ভালোভাবে ভেঁজে নিলাম ও বাদামি রং হয়ে আসলে তা চুলা থেকে তেল ঝরিয়ে নামিয়ে নিলাম।

GridArt_20220523_162100203.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

20220522_192904.jpg

20220522_193031.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

এই পরিবারের সাথে যুক্ত হওয়ার পর থেকে প্রতিনিয়ত যে কত রকম রেসিপি দেখে চলেছি তার ঠিক নেই। চিড়ে দিয়ে যে পকোড়া তৈরি করা সম্ভব ভাবতেও পারিনি কখনো। ফাটাফাটি একটা আয়োজন ছিল আপু। সত্যি বলছি ভীষণ লোভ হয়েছে খাওয়ার জন্য। দেখে দেখে আজও পেট ভরালাম। ☹️

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago 

চিড়ার পাকোড়া কখনো খাওয়া হয় নি।তবে মনে হচ্ছে খেতে বেশ ভালোই হবে।দেখতে ও বেশ চমৎকার লাগছে।মনে হচ্ছে খেতে মজা হবে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

নতুন নতুন রেসিপির নাম শুনতে চাই আমি। এই প্রথম শুনলাম যে চিড়া দিয়ে পাকোড়া করা যায়। পাকোড়া রেসিপি আমার কাছে বেশ ভালো লেগেছে আপু। আমার ভাজাপোড়া খেতে ভীষণ ভালো লাগে। আপনি খুব সুন্দর করে পাকোড়া রেসিপি আমাদের সামনে তুলে ধরেছেন। দেখে বোঝা যাচ্ছে যে অনেক সুস্বাদু হয়েছে। সাথে উপস্থাপনা অনেক ভাল ছিল। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চিড়ে দিয়েও পাকোড়া তৈরি করা যায় দেখছি। সম্পূর্ণ ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। আমার তো দেখেই জিভে জল চলে এসেছে। এই রেসিপিটি ট্রাই করে দেখতে হবে একদিন। দেখে তো বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন আমাদের সাথে। আপনাকে ধন্যবাদ সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমি আবার মিষ্টি জাতীয় খাবার সেই পছন্দ করি।তবে এরকম মুখরোচক খাবার ও কিন্তু আমার দারুণ পছন্দের।যাইহোক রেসিপিটি কিন্তু দুর্দান্ত ছিল।

 2 years ago 

স্পাইসি চিড়া পাকোড়া রেসিপি আমার কখনো খাওয়া হয়নি। চিড়া আলু ও আটা দিয়ে এভাবে পাকোড়া বানানো যায় এটা আমার জানা ছিল না। আজকে আপনার রেসিপি দেখে আমি খুব দ্রুতই এই ভাবে তৈরি করে খাওয়ার চেষ্টা করব। তাছাড়া আপনি খুব চমৎকার ভাবে রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করেছেন। আর খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি বিভিন্ন জিনিস দিয়ে বিভিন্ন ধরনের পাকোড়া তৈরির মজাদার রেসিপি গুলো সব সময় আমাদের সাথে শেয়ার করেন। এমনিতে বেশিরভাগ সময় সবজি পাকোড়া সবচেয়ে বেশি খাওয়া হয়েছে। তবে আমার মনে হচ্ছে এই বিভিন্ন ধরনের পাকরা গুলো খেতেও ভীষন অসাধারণ হবে। অনেক ধন্যবাদ আপু আপনাকে এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দারুন মজার একটি রেসিপি তৈরি করেছেন। চিড়ে দিয়ে এভাবে যে পকোড়া তৈরি করা যায় তা আমার জানা ছিল না ।তবে আমার তো বেশ ভালো লেগেছে রেসিপিটি। সময় পেলে একদিন তৈরি করার চেষ্টা করব। দারুন ভাবে পরিবেশন করেছেন। সস দেখে ইচ্ছে করছে একটা নিয়ে খেয়ে ফেলি।

 2 years ago 

অনেক ধরনের পাকোড়া খাওয়া হয়েছে, কিন্তু কখনো এভাবে চিড়ার পকোড়া খাওয়া হয়নি। তবে আপনি এই পকোড়া দেখে কিন্তু মনে হচ্ছে আপু খেতে খুবই মজা। তৈরি করার পদ্ধতি ধাপে ধাপে উপস্থাপন করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63672.48
ETH 3319.16
USDT 1.00
SBD 3.91