গ্রামীণ প্রকৃতির কিছু ফটোগ্রাফি।📸

in আমার বাংলা ব্লগ2 years ago
হ্যালো বন্ধুরা❣️❣️

আপনারা সবাই কেমন আছেন?
আশা করি আপনাররা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন।

আজকে আমি আবারো আপনাদের মাঝে উপস্থিত হয়ে গেলাম নতুন কোন পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। আমি যেখানেই যাই না কেন ফটোগ্রাফি নিয়ে ব্যস্ত হয়ে পড়ি। বিভিন্ন সময়ে বিভিন্ন জিনিসের ফটোগ্রাফি করে থাকি আমি। যদি ওই কমিউনিটিতে অনেক ভালো ভালো ফটোগ্রাফার আছে। তাদের ফটোগ্রাফি গুলো আসলেই মনোমুগ্ধকর।

প্রকৃতির অপরুপ সৌন্দর্যের ফটোগ্রাফি করতে আমার বেশ ভালো লাগে। আমি সুযোগ ফেলেই আকাশের,ফুলের ও সবুজ গাছপালার ইত্যাদির ফটোগ্রাফি করি। আমার কাছে আমার করা অনেকগুলো ফটোগ্রাফি সংরক্ষিত আছে। সকালে ঘুম থেকে উঠে বাহিরে হাঁটতে গেলে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করি ও তা ক্যামেরা বন্দী করি। সে সংরক্ষিত ফটোগ্রাফি গুলোর থেকে আজকে কিছু আপনাদের মাঝে শেয়ার করলাম।

GridArt_20221221_182638154.jpg

ফটোগ্রাফি নংঃ ১
  • নিচে ফুলটির সাথে আপনারা সকলেই অবগত আছেন। এটি হচ্ছে কাঠগোলাপ। আমার সবথেকে পছন্দের ফুল হচ্ছে কাট গোলাপ। আর অন্য কোন ফুল কাঠগোলাপের চেয়ে বেশি ভালো লাগে না। রোদ্দুরের পাশে কাঠগোলাপটি দেখতে বেশ ভালো লেগেছিল সাথে সাথে তা ক্যামেরা বন্দি করে নিলাম।

GridArt_20221221_163551481.jpg
অবস্থান

ফটোগ্রাফি নংঃ ২
  • ইট ও বালু কণার উপর এই ঘাসপালা জন্মেছে। সকালে হাঁটতে বের হওয়ার পর ফটোগ্রাফি করতে ইচ্ছে করছিল। ব্যাস ঘাসপালার ফটোগ্রাফিই করে ফেললাম।

GridArt_20221221_165443375.jpg
অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৩

GridArt_20221221_165506583.jpg
অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৪
  • এটা কিন্তু সূর্যাস্ত বা সূর্যদয়ের ছবি নয়। এটা হচ্ছে সূর্যাস্ত যাওয়ার পর আকাশের চাঁদের ফটোগ্রাফি। তখন অবশ্য বেশ নিরিবিলি একটি পরিবেশ ছিল। বেশ ভালই লেগেছিল সে দৃশ্যটি আমার তাই তা ক্যামেরা বন্দি করে নিলাম।

GridArt_20221221_161455344.jpg
অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৫
  • এটা হচ্ছে সকালের সূর্যাস্তের ফটোগ্রাফি।‌‌ সূর্যমামা ওকে দিচ্ছিল তখনই আমি দৃশ্যটি ক্যামেরাবন্দি করে ফেলি। এই ফটোগ্রাফিটির মধ্যে গ্রামীণ প্রকৃতির সৌন্দর্য ফুটে উঠেছে।

GridArt_20221221_162545325.jpg
অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৬
  • যে ফটোগ্রাফি দুটির মত লক্ষ্য করা যায় ঘাসের উপর শিশির বিন্দু জমা হয়ে আছে। এটি শীতের সকালের ফটোগ্রাফি। এমন ফটোগ্রাফি গুলো করতে ভীষণ ভালো লাগে।

GridArt_20221221_161143247.jpg
অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৭

GridArt_20221221_161258960.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৮
  • নিচের ফুলটির নাম হল নয়ন তারা ফুল। রোদের মধ্যে নয়নতারা ফুলটি বেশ চমৎকার লাগছিল। তাই আমি ফুলদুটি ও ক্যামেরাবন্দি করে ফেলি।

GridArt_20221221_163916950.jpg অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৯

GridArt_20221221_164108075.jpg

অবস্থান

ফটোগ্রাফি ডিভাইসঃ Samsung Galaxy A22

ফটোগ্রাফারঃ

@naimuu

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰❣️🥰
Sort:  
 2 years ago 

আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব সুন্দর। আর গ্রামীন পরিবেশের দৃশ্য দেখলে মনটা একেবারে ভালো হয়ে যায়। যাই হোক আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর। আমার কাছে খুব ভালো লেগেছে। এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ভালে বলেছেন আপনি গ্রামীণ প্রকৃতি ও পরিবেশের দৃশ্য দেখলে মনটা ভরে যায়। ভালোই লাগে দৃশ্য গুলো দেখতে।

 2 years ago 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি বেশ দুর্দান্ত হয়েছে ।দেখে খুব ভালো লাগলো। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি গুলো সৌন্দর্য হৃদয় ছুঁয়ে গেলো। নয়ন তারা ফুল দেখে অনেক ভালো লাগলো। শীতের প্রাকৃতিক সৌন্দর্য খুবই অসাধারণ। এত চমৎকার ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কাঠগোলাপদের পাশাপাশি নয়ন তারা ফুলটি আমারও ভীষণ ভালো লেগেছে। এই উৎসহ মূলক মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপু আপনার প্রতিটি ফটোগ্রাফি দারুন হয়েছে। গ্রামীন পরিবেশ সত্যিই খুব ভাল লাগে। আপনি খুব নিখুঁতভাবে ফটোগ্রাফি গুলো তুলে আমাদের মাঝে তুলে ধরেছেন এজন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 
ফটোগ্রাফি করতে কম বেশি সবারই ভাল লাগে। আপনিও খুব সুন্দর কিছু দৃশ্য ক্যামেরাবন্দী করে আমাদের সাথে শেয়ার করেছেন।কাঠগোলাপ দেখতে যেমন সুন্দর তেমনি গন্ধটাও অসাধারণ। আপনি খুব সুন্দরভাবে কাঠগোলাপের ছবি তুলেছেন। চাদের ছবি দেখে অনেকেই মনে করবে সূর্যাস্তের ছবি, খুব সুন্দরভাবে ক্যামেরাবন্দি করেছেন। আপনি ৫ নাম্বার ফটোগ্রাফি সূর্যোদয়ের জায়গায় সূর্যাস্ত লিখেছেন মনে হচ্ছে ঠিক করে নেবেন তবে ছবিটা খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু।
 2 years ago (edited)

কাঠগোলাপ আমার একটু বেশিই পছন্দের। যাই হোক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য ও ভুল ধরিয়ে দেওয়ার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য৷

 2 years ago 

গ্রামীণ সৌন্দর্যের দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। ইটের মধ্য দিয়ে এই ধরনের গাছ শুধুমাত্র গ্রাম অঞ্চলগুলোতে দেখতে পাওয়া যায়। আপনি শেয়ার করা কাঠ গোলাপের ফটোগ্রাফিটি আমার কাছে দারুন লেগেছে।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি ভাইয়া। যাইহোক আপনার মতো আমার কাঠগোলাপের ফটোগ্রাফিটি দারুন লেগেছে। তাইতো সবার প্রথমে স্থান দিয়েছি। সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সবগুলো ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। তবে যে বললেন সূর্যাস্ত বা সূর্যোদয়ের ছবি নয় এটা চাঁদের ছবি, কিন্তু তা একদমই বোঝা যাচ্ছে না। এজন্যই বেশ অবাক হয়ে গেলাম। দারুন হয়েছে আপু ফটোগ্রাফি গুলো। আর কাঠ গোলাপের কথা কি বলবো, আমার বেশ ভালো লাগে। একটা চারা লাগাবো করে লাগানো হচ্ছে না। দারুণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কি বলবো আপু আমি নিজেও বুজতে পারছিলমনা। এটা কি ছিলো। মাত্রইতো সূর্য ডুবলো বা ডুবো ডুবো ভাব কিন্তু পূর্ব গগনে চাঁদ উঠেছে🙂।

 2 years ago 

গ্রামীণ প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় ফটোগ্রাফি করে দেখে খুবই ভালো লাগলো। সত্যিই অসাধারণ ফটোগ্রাফি, আসলে এই ফটোগ্রাফি গুলো দেখে গ্রামের প্রকৃতি দৃশ্য গুলো মনে পড়ে গেল।

 2 years ago 

গ্রামীণ প্রকৃতির দৃশ্য আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছি। যাই হোক মন্তব্য করে বেশ ভালো লাগছে ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনিও আমার মত দেখছি ফটোগ্রাফি করতে যেমন ভালো লাগে ঠিক তেমনি অন্যদের কাছে শেয়ার করে নিতেও অনেক ভালো লাগে।আপনি খুব সুন্দর করে প্রকৃতির অনেকগুলো ফটোগ্রাফি করেছেন দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে।শীতের এমন শিশির ভেজা প্রকৃতির ছবি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

তোমার ফটোগ্রাফি গুলো আপনাকে মুগ্ধ করাতে পেরেছে বেশ ভালো লাগলো মন্তব্যটি পড়ে। শীতের সৌন্দর্য নিয়ে আবারো উপস্থিত হব। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো বেশ দারুন ছিল। গ্রাম থেকে শহরে আসার পর থেকে এধরনের দৃশ্যগুলো অনেক মিস করছি। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এ দৃশ্য গুলো শহরে দেখা যায় না বললেই চলে। যাইহোক গ্রামের দৃশ্যগুলো বেশ উপভোগ করেছি এখন আপনাদের মাঝে তা শেয়ার করলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর মতামতের জন্য।

Hi, @naimuu,

Thank you for your contribution to the Steem ecosystem.

Your post was picked for curation by @gorllara.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59820.89
ETH 2421.54
USDT 1.00
SBD 2.44