বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে একটি আর্ট

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা ❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি আর্ট। আমি আর্ট করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই।

  • আজ আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মবার্ষিকী আবার সাথে জাতীয় শিশু কিশোর দিবসও। আমাদের ইতিহাসে বঙ্গবন্ধুর কৃতিত্ব বিদ্যমান। এক কথায় নেতৃত্বে আমারা আমাদের স্বাধীনতা অর্জন করতে পেরেছি। তাই সেই ৭ই মার্চের ভাষণের বঙ্গবন্ধুর চিত্রাংকন করেছি।

  • আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

20220315_220214.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • কালো মার্কার
  • রাবার

20220315_173743.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে মুজিবের মুখটি এঁকে নিলাম।

20220315_175636.jpg

20220315_175859.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর জামা ও হাত এঁকে নিলাম।

20220315_180044.jpg

20220315_180151.jpg

তৃতীয় ধাপঃ

  • তারপর আমি একটি টেবিল এঁকে নিলাম। এবং তার সামনে কয়েকটি মাইক এঁকে নিলাম।

20220315_181053.jpg

20220315_181147.jpg

চতুর্থ ধাপঃ

  • এখন টেবিলের উপর মুজিবের চশমাটি এঁকে নিলাম।

20220315_181441.jpg

পঞ্চম ধাপঃ

  • এখন মার্কার দিয়ে পুরো চিত্রটিকে কালে করে নিলাম।

20220315_194107.jpg

20220315_195220.jpg

সর্বশেষ ধাপঃ

  • এখন আমি আমার সিগনেচার দিয়ে দিলাম ও আর্টটি সম্পুর্ন করলাম।

20220315_220217.jpg

  • আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সকলের জন্য আন্তরিক শুভেচ্ছা

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

Sort:  
 3 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে বঙ্গবন্ধুর অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন ।আপনার এই অংকন দেখেই বোঝা যাচ্ছে এটা ৭ ই মার্চের ভাষণ এর একটি দৃশ্য, শুরু থেকে শেষ পর্যন্ত খুবই চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য আপনার কাছ থেকে পরবর্তীতে এরকম আরো সুন্দর অঙ্কন আশা করব।

 3 years ago 

উৎসাহ মূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

বঙ্গবন্ধুকে নিয়ে সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। যা দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। পেন্সিল আর মার্কার দিয়ে চিত্রটি দেখতে অনেক সুন্দর লাগতেছে আমি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে এরকম একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য

 3 years ago 

আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনেক সুন্দর একটি চিত্র অংকন করেছেন। অনেক ভালো লাগলো আমার কাছে আপনার আর্ট টি।আপনি চিত্র অঙ্কন এর ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

বাহ বেশ সুন্দর অঙ্কন করেছেন তো , জাতির পিতার বঙ্গবন্ধুর ছবি । সুন্দর ছিল আপনার উপস্থাপনা । শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

মতামত দেখে খুশি হলাম ভাইয়া।
ধন্যবাদ আপনাকে

 3 years ago 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করে শুরু করছি। আপনি অনেক সুন্দর করে চিত্রাংকন টি করেছেন দেখে আমার খুব ভালো লাগলো। যে মানুষটির জন্য আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি তাকে নিয়ে চিত্রাংকন অসাধারণ লাগছে। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য প্রকাশ করার জন্য

 3 years ago 

বেশ ভালো হয়েছে,তবে চশমাটা চোখো দিলে আরোও ভালো লাগতো।,টেবিলে না দিয়ে। প্রত্যেকটি ধাপ খুব ভালো করে দেখিশেছেন।ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

মতামত প্রকাশ করার জন্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন, খুবই সুন্দর হয়েছে আপু, এবং অনেক সুন্দর করে চিত্রটির বর্ণনা দিয়েছেন, সব মিলে অনেক সুন্দর ছিলো আপনার চিত্র অঙ্কণটি আপু, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনি অনেক দক্ষতা নিয়ে বঙ্গবন্ধুর চিত্র অঙ্কন করেছেন। সত্যিই আপনার প্রশংসা করতে হবে। বঙ্গবন্ধুর চিত্র অঙ্কন করে আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর করে মন্তব্য করার কথা

 3 years ago 

প্রথমেই শ্রদ্ধা ভরে স্মরণ করছি বাঙালি জাতির নয়ন মনি শেখ মুজিবকে। তার এই বিশেষ দিনে তার রুহের মাগফেরাত কামনা করছি। এবং এই বিশেষ দিনে আপনার এই অংকনটি সত্যিই অসাধারণ ছিল। এবং খুব সুন্দর ভাবে সম্পন্ন করেছেন আপনি। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

মন্তব্য দেখে খুশি হলাম ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62816.09
ETH 2466.13
USDT 1.00
SBD 2.64