তালের পিঠার মজাদার রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

  • সবাই কেমন আছেন?
    আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো তালের পিঠার মজাদার রেসিপি😋। এটি খাওয়ার মজাই আলাদা। আমার এটি খুবই প্রিয় একটি রেসিপি। তাছাড়া এটি খুবই উপকারী। তাল শহরের তুলনায় গ্রামে একটু বেশিই পাওয়া যায়। যাইহোক এখন রেসিপিতে যাওয়া যাক।
আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

রেসিপিটির ফাইনাল লুক

20220819_093727.jpg

20220819_093616.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • তাল
  • চিনি
  • আটা
  • চালের গুঁড়া
  • তেল এবং লবণ

20220819_090621.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে তালগুলোকে একটি পেয়ালায় নিয়ে যায়। এরপর
    চিনিগুলো দিয়ে দিলাম।

GridArt_20220819_204510273.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এখন লবন ও চাউলের গুঁড়ো দিয়ে দিলাম।

GridArt_20220819_204546050.jpg

তৃতীয় ধাপ:

  • এখন সামান্য আটা দিয়ে দিলাম।

GridArt_20220819_204617138.jpg

চতুর্থ ধাপ:

  • তারপর চামচ দিয়ে ভালোভাবে নেড়েচেড়ে মিক্স করে একটি ডো তৈরি করলাম।

20220819_091552.jpg

পঞ্চম ধাপ:

  • এখন চুলায় একটি ফ্রাই প্যান বসিয়ে দিলাম। তারপর প্যানের মধ্যে পরিমান মতো সয়াবিন তেল দিয়ে দিলাম ও তালের ডো থেকে চামচের সাহায্যে গোল গোল করে পিঠা দিয়ে দিলাম।

GridArt_20220819_204837469.jpg

সর্বশেষ ধাপ:

  • ভালোভাবে নেড়েচেড়ে ভেঁজে নিলাম। বাদামি রং হয়ে আসলে ছাকুনির সাহায্যে তুলে নিলাম।

GridArt_20220819_211754705.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

20220819_093728.jpg

20220819_093647.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

আমিও বাসায় কাল তাল পিঠা বানিয়েছিলাম। তাল পিঠা খেতে বেশ দারুন লাগে। চমৎকার ভাবে এই পিঠা বানিয়েছেন। আর পরিবেশন টা দেখে লোভ লেগে গেল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে আপু এখন তাল পাওয়া যায় তো তাই সবাই এটি তৈরি করছে।

 2 years ago 

ওয়াও আপু আপনার তালের মজাদার রেসিপি দারুণ হয়েছে। দেখে খেতে ইচ্ছে করছে। এই তালের পুঠা আমার কাছে অনেক ভালো লাগে। আমি তালের রস ফ্রিজে রেখে সারা বছর এভাবে বানিয়ে খায় আপু,অনেক মজা।ধন্যবাদ

 2 years ago 

জ্বী আপু তালের রস আম্মু সংরক্ষণ করে ফ্রিজে রেখে দেয়।

 2 years ago 

আপু মনি তালের পিটা আমারও খুবই প্রিয়, তালের কথা মুখে আনলেই যেনো পিটার স্বাদ চলে আসে, সত্যি আপনি অনেক সুস্বাদু এবং মজাদার করে তালের পিটা তৈরি করেছেন আপু মনি, দেখেই লোভে পরে গেলাম, শুভকামনা রইলো আপনার জন্য আপু মনি।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে বেশ ভালো লাগলো ভাইয়া শুভকামনা রইল।

 2 years ago 

তালের পিঠার মজাদার রেসিপি টা দেখে তো জিহ্বা দিয়ে পানি চলে আসলো আপু। তালের বড়া আমার ভিশন পছন্দের একটা খাবার। আজকে ছোট বোন বাড়িতে বানিয়ে ফোন দিয়ে ছিল। ফোন দিয়ে বলে ভাইয়া তোমাকে ভিশন মিস্ করছি। শুনে আমারো খারাপ লাগলো। বললাম ঠিক আছে আমার জন্য বানিয়ে ফ্রিজে রেখে দাও । আমি এসে খাব। কিছুক্ষণ পর আপনার পোস্টটা পেলাম দেখে খাওয়ার ইচ্ছা টা আবার বেরে গেল। ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়াকি পরিবার ছেড়ে একটু বেশি দূরে থাকেন? সত্যি বলতে আমিও আমার ভাইয়াকে খুব মিস করেছি। বলতে গেলে আপনার বোনের আর আমার কাহিনী একই।

 2 years ago 

আজকে আমাদের মাঝে তালের পিঠার মজাদার তৈরি করে শেয়ার করেছেন। কিছুদিন আগে আমাদের বাড়িতে আমার আম্মু তৈরি করেছিল তালের পিঠার মালদার রেসিপি। তালের পিঠার রেসিপি খেতে অনেক সুস্বাদু ছিল। এত সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

তালের পিঠা খেতে আসলে খুব সুস্বাদু ।ধন্যবাদ আপনাকে আপনার এই সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

তালের পিঠার মজাদার রেসিপি দেখে তো জিভে জল চলে আসছে ।এ বছর এখনো খাওয়া হয়নি কিন্তু আপনার রেসিপিটা দেখে খুব খেতে ইচ্ছে করছে। ধাপগুলো বেশ চমৎকারভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আশা করছি খুব দ্রুতই আপনি তালের পিঠা খেতে পারবেন। শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

গরম গরম তালের পিঠা আমারও খুব ফেভারিট এবছরের যদিও এখনো খাওয়া হয়নি।। তবে আপনার প্রস্তুত করা দেখে খুব আগ্রহ হচ্ছে খাওয়ার জন্য।। দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছে পিঠা গুলা।।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে বেশ ভালো লাগলো ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

তালের পিঠা খেতে বেশি ভালো লাগে আমার কাছে।আপনি খুব সুন্দর করে তালের পিঠা রেসিপি আমাদের সামনে উপস্থাপন করেছেন। দেখে তো জিভে জল চলে আসলো। সাথে খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

গুছিয়ে মন্তব্যটি করার জন্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

তালের পিঠা খেতেও যেমন মজা তেমনি এর ঘ্রাণ মন জুড়ানো। আপনার পিঠার রেসিপি দেখে আমার এখনি খেতে মন চাচ্ছে। আপনি সত্যি খুবই সুন্দর ভাবে সব কিছু পরিবেশন করেছেন।

 2 years ago 

আমার কাছেও এই পিঠাগুলো খাওয়ার চেয়ে এর ঘ্রাণ একটু বেশি ভালো লাগে।

 2 years ago 

তালের পিঠা আমার খুব পছন্দের। এভাবে তালের পিঠা তৈরি করলে খেতে অনেক সুস্বাদু হয়। এছাড়াও কলা পাতায় তালের পিঠা তৈরি করা হয় সেটাও খেতে সুস্বাদু। পিঠা খেতে মজা হয়েছিল সেটা আমি দেখেই বুঝতে পেরেছি।

 2 years ago 

জি ভাই আপনি ঠিক বলেছেন কলা পাতায় যে পিঠা তৈরি করা হয় তাও খুবই মজার।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59926.69
ETH 2622.88
USDT 1.00
SBD 2.38