ছোটমাছ ভুনার মজাদার রেসিপি \\ ১০% প্রিয় লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

  • সবাই কেমন আছেন?
    আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো ছোটমাছ ভুনার মজাদার রেসিপি। এটি খাওয়ার মজাই আলাদা। আমার এটি খুবই প্রিয় একটি রেসিপি।
  • আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

20220225_134637.jpg

20220225_134621.jpg

রান্নার জন্য প্রয়োজনীয় উপকরণঃ

  • ছোটমাছ
  • পেঁয়াজ কুচি
  • মরিচ কুঁচি
  • রসুন বাটা
  • টমেটু কুঁচি
  • হলুদের গুড়োঁ
  • মরিচের গুঁড়ো
  • জিরার গুঁড়ো
  • লবণ ও সয়াবিন তেল

20220225_062713.jpg

20220225_062940.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি চুলায় একটি পাতিল বসিয়ে নিলাম। পাতিলটি গরম হয়ে আসলে এর মধ্যে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে দিলাম।

20220225_180333.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর তেলের মধ্যে পেঁয়াজ কুচি ও কাঁচামরিচ কুচি দিয়ে ভালো করে নেড়ে চেড়ে নিলাম।

20220225_083006.jpg

তৃতীয় ধাপঃ

  • তারপর পাতিল এর মধ্যে মসলার সবগুলো উপকরণ দিয়ে দিলাম। এবং ভালোভাবে নেড়ে চেড়ে নিলাম। তারপর মাছ গুলো দিয়ে দিলাম।

20220225_083820.jpg

চতুর্থ ধাপঃ

  • এখন মাছের সাথে সামান্য পরিমাণ পানি দিয়ে দিলাম ও ঢাকনা দিয়ে কিছুক্ষণ অপেক্ষা করলাম।

20220225_083827.jpg

পঞ্চম ধাপঃ

  • এখন টমেটো কুঁচি উপর দিয়ে দিলাম।

20220225_084823.jpg

ষষ্ঠ ও সর্বশেষ ধাপ

  • পরিশেষে আমি উপরে ধনিয়া পাতা ছিটিয়ে দিলাম ও চুলা থেকে নামিয়ে নিলাম।

20220225_090654.jpg

ছোট মাছগুলো খাওয়ার জন্য এখন একদম উপযোগী।

20220225_134631.jpg

20220225_134625.jpg

  • আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য❣️❣️

Sort:  
 2 years ago 

আপনি অনেক চমৎকার এবং লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটি দেখেই জিভে জল চলে আসলো। আপনি আপনার রান্নার পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য

Congratulations, your post has been curated by @dsc-r2cornell. You can use the tag #R2cornell. Also, find us on Discord

Manually curated by Blessed-girl

logo3 Discord.png

Felicitaciones, su publicación ha sido votada por @ dsc-r2cornell. Puedes usar el tag #R2cornell. También, nos puedes encontrar en Discord

 2 years ago 

আপু আপনি খুবই চমৎকার ভাবে ছোট মাছ ভুনার রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। মাছ ভুনার ছবিটি দেখে মনে হচ্ছে যে খেতে সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে আপু একটা সুন্দর করে ধাপে ধাপে ছোট মাছ ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ছোট মাছ আমার খুবই পছন্দের। এই মাছ খেতে আমার কাছে অনেক ভালো লাগে।আর এভাবে রান্না করলে এর মজাই আলাদা। আমাদের কিছুদিন আগেই এভাবে ছোট মাছের ভুনা করা হয়েছিল।ধন্যবাদ আপু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু ,,,
শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপু ছোট মাছের ভুনা রেসিপি খাবার খুবই সুস্বাদু লাগে। আপনি খুব সুন্দর করে তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগলো ।এত সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ আপু আপনারা রান্না করা ছোট মাছের রেসিপি টি দারুণ হয়েছে। দেখে খুবই লোভনীয় লাগছে আপু। এ ভাবে ছোট মাছ রান্না করলে খেতে দারুণ লাগে। ধন্যবাদ আপু এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আপনি ছোট মাছ ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। ছোট মাছ খেতে আমার কাছে সব সময় ভালো লাগে আর সেটি যদি ভুনা হয় তাহলে তো কোন কথাই থাকে না। ধনিয়াপাতা দেবার কারণে আপনার এই রেসিপিটি আরো সুন্দর হয়েছে বলে আমি মনে করি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

ছোট মাছ আমার খেতে খুবই ভালো লাগে, আমি বেশিরভাগ সময় ছোট মাছ কিনি বড় মাছ আমি তেমন একটা খেতে পারি না। তবে আপনার আজকে ছোট মাছের রেসিপিটি দেখতে অসাধারণ হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মতামত প্রকাশ করে আরো উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ছোট মাছ দেখলে আমার খুবই ভালো লাগে। ছোট মাছ খেতে ও আমার খুব ভালো লাগে। কিন্তু এখন প্রায় সময় খুঁজে পাওয়া যায় না ছোট মাছ। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। ছোট ছোট মাছগুলো রান্নার পর দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। ধাপে ধাপে খুব অসাধারণ ভাবে আপনি উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া গ্রামে এটি যখন তখন পাওয়া যায়।
ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে আরো উৎসাহিত করার জন্য।

শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার উপস্থাপন করা ছোট মাছের ভুনা রেসিপি টা দেখতে বেশ চমৎকার। ছোট মাছ খেতে আমি অনেক ভালবাসি এটিতে প্রচুর পরিমাণে প্রোটিন রয়েছে যা আমাদের জন্য খুবই উপকারী তাছাড়া ছোট মাছ খেলে আমাদের চোখের দৃষ্টিশক্তি বাড়ে । সবমিলিয়ে আপনি আমাদের মাঝে অনেক পুষ্টিকর একটি রেসিপি শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মতামত প্রকাশ করে আরো উৎসাহিত করেছেন ভাইয়া।
অসংখ্য ধন্যবাদ ও আপনার জন্য শুভকামনা রইল 😊

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74