মজাদার শিং মাছের ঝোল রেসিপি😋

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

  • সবাই কেমন আছেন?
    আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো মজাদার শিং মাছের ঝোল রেসিপি😋। এটি খাওয়ার মজাই আলাদা। আমার এটি খুবই প্রিয় একটি রেসিপি। আর এটি আমাদের দেহের জন্য খুবই উপকারী একটি মাছ।
আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

রেসিপিটির ফাইনাল লুক

20220408_214904.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • শিং মাছ
  • লবন
  • আূা বাটা
  • রসুন বাটা
  • পেঁয়াজ কুঁচি
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচেরগুঁড়ো
  • জিরে গুঁড়া

GridArt_20220423_103958919.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি চুলায় একটি পাতিল বসিয়ে নিলাম তারপর এতে পরিমাণ মতো সয়াবিন তেল দিয়ে দিলাম ও পেঁয়াজ কুঁচি কাঁচা মরিচ কুঁচি দিয়ে দিলাম।

GridArt_20220423_105742027.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর মসলার সবগুলো উপকরণ দিয়ে দিলাম ও ভালো ভাবে নেড়েচেড়ে দিলাম।

GridArt_20220423_105918807.jpg

তৃতীয় ধাপ:

  • এখন শিং মাছ গুলো দিয়ে দিলাম ও ভালো ভাবে নেড়েচেড়ে মিক্স করে নিলাম মসলাগুলোর সাথে।

GridArt_20220423_110014280.jpg

চতুর্থ ধাপ:

  • এখন পরিমান মতো পানি দিয়ে দিলাম।

20220408_144328.jpg

পঞ্চম ধাপ:

  • এখন ঢাকনা দিয়ে অপেক্ষা করা।

20220408_144357.jpg

সর্বশেষ ধাপ:

  • তারপর সম্পুর্ন রান্না হয়ে আসলে তা চুলা থেকে নামিয়ে নিলাম।

20220408_214434.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

20220408_214855.jpg

20220408_214859.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

গতরাত্রে সেহরিতে ও শিং মাছ খেয়েছি। আর আজকে এখন দেখতে পাচ্ছি আপনি শিং মাছের ঝোল করা রেসিপি আমাদের সাথে তুলে ধরেছেন। আমার অনেক প্রিয় একটি মাছ এই শিং মাছ। ধন্যবাদ আপনাকে সুন্দর উপস্থাপনার মাধ্যমে রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া আমরা ভোররাতে খেয়েছি এই শিং মাছ টি। মিলে গেল 😀😀। যাই হোক ভাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ সব সময় আমার সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য। ভালো লাগে এমন মন্তব্য পড়তে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

বাহ মজার ব্যাপার তো আমার এবং আপনার টাইমিং মিলে গেল। ধন্যবাদ আপু সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য ভাল থাকবেন।

 2 years ago 

অনেকদিন আগে শিং মাছ খেয়েছিলাম। অনেকদিন হলো খাওয়া হয়না আপনার শিং মাছের রেসিপি দেখে খুব খেতে ইচ্ছে করছে। খুবই সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন আপনি। প্রত্যেকটা স্টেপ খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি ভাইয়া খেতে যেহেতু ইচ্ছে করছে আমার এখান থেকে খেয়ে নিন☺️☺️। অনেক মজা হয়েছে বাসার সবাই খুব পছন্দ করেছে। ভাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

শিং মাছ খেতে আমার খুবই ভালো লাগে। কিছুদিন আগে আমিও শিং মাছ রান্না করেছিলাম। আপনি খুব সুন্দর করে শিং মাছের রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু শিং মাছ গুলো আসলে সুস্বাদু ছিল পুকুরে শিং মাছ হবে না কেন!!☺️। এখন বাজারজাতকৃত শিং মাছ গুলো বিক্রি করা হয় সেগুলোতে গন্ধ লাগে। তাই পুকুরে শিং মাছ গুলো আসলে খেতে খুব সুস্বাদু হয়। আপনাকে ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

শিং মাছ সকলের মত আমারও অনেক প্রিয়। আমার বাড়িতে প্রায়ই শিং মাছ এর রেসিপি করা হয়। বিশেষ করে প্রত্যেকের বাড়িতে বয়স্ক এবং ছোট বাচ্চা থাকলে শিং মাছের ঝোল রেসিপি বেশি করা হয়। শিং মাছের কাটা অনেক কম কিন্তু পুষ্টিগুণ অনেক বেশি তাই প্রত্যেকের কাছে শিং মাছ জনপ্রিয়। আপনি খুব চমৎকার করে রেসিপিটি আমাদের মধ্যে শেয়ার করেছেন। ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া শিং মাছ আমার অনেক প্রিয় আমরাও বাড়িতে মাঝেমাঝে যে তৈরি করে থাকি। ছোট-বড় সবারই খাওয়া খুবই গুরুত্বপূর্ণ কারণ এটি খুবই পুষ্টিগুণ সমৃদ্ধ একটি মাছ। আপনাকে ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

খুবিই মজাদার রেসিপি শেয়ার করছেন, আপনার রান্না করার ধাপ গুলো আমার কাছে খুবিই ভালো লাগছে । প্রতিটা ধাপ খুবই সুন্দর করে আমাদের দেখিয়েছেন।আপনার রেসিপি অনেক মজার ছিল দেখেই বুঝতে পারলাম।ধন্যবাদ

 2 years ago 

প্রতিনিয়তঃ চেষ্টা করি ভাইইয়া আপনাদের মাঝে ভালো ভালো রেসিপি উপহার দেওয়ার। যাতে আপনাদের ভালো লাগে। আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

শিং মাছ বরাবরই আমার কাছে অনেক বেশি সুস্বাধু লাগে আপনি শিং মাছ রেসিপি রান্না করে আমাদের সকলের মাঝে খুবই চমৎকার ভাবে উপস্থাপন করেছেন দেখেই জিভে জল এসে যাচ্ছে। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি লোভনীয় শিং মাছ রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইইয়া আমার শিং মাছ আমার কাছেও খুব সুস্বাদু লাগে। মাঝে মাঝে আম্মু রান্না করলে খুব মজা করে খাই। আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

শিং মাছ আমার অনেক পছন্দ আমিতো অনেক বেশি পরিমাণে শিং মাছ খাই। আর এভাবে করে ঝোল করে রান্না করলে শিং মাছ খেতে খুবই চমৎকার লাগে ।আপনার তরকারিটি দেখে মনে হচ্ছে খুবই ঝাল হয়েছে আর কি ঝাল তরকারি খেতে আমার কাছে খুব ভালো লাগে। খুব সুন্দর করে আপনি রেসিপিটি শেয়ার করেছেন আপু।

 2 years ago 

জি আপু আমার আম্মু সব সময় শিং মাছ কিনে ।সব তরকারিতে আমার আম্মুর শিং মাছ বেশি দেয়। আমাদের সবাই খুব পছন্দ করে। আপনাকে ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

শিং মাছ আমার খুবই পছন্দ। আমার কাছে খুব ভালো লাগে শিং মাছ খেতে। শিং মাছ রান্না যেভাবে করুক না কেন এটা আসলেই অনেক সুস্বাদু। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু শিং মাছ ভুনা রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

জী আপু শিং মাছ আমি অনেক বেশি পছন্দ করে। আমার কাছে খুব ভালো লাগে আপনাকে ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য ।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

মজাদার শিং মাছের ঝোল রেসিপি 😋 দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। দেখে আমিও শিখে নিলাম বাসায় তৈরী করবো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

জি ভাই আর শিখে যেহেতু নিয়েছেন বাসা ট্রাই করে দেখবেন খেতে ভালো লাগে। আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য ফুটিয়ে তোলার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

শিং মাছ আসলে আমাদের জন্য খুবই উপকারী। এই মাছ খেতে আমার কাছে খুব ভালো লাগে। আজকে আপনি শিং মাছের রেসিপি শেয়ার করেছেন দেখতে খুবই লোভনীয় লাগছে

 2 years ago 

জি ভাইয়া ঠিকই বলেছেন শিং মাছ আমাদের জন্য খুবই উপকারী। এই মাছের প্রচুর পরিমাণে পুষ্টিগুণ রয়েছে। তাই সবার দরকার এই মাছ খাওয়া। আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66503.40
ETH 3078.67
USDT 1.00
SBD 3.70