একটি ফুলের মান্ডালা ডিজাইন।

in আমার বাংলা ব্লগlast year (edited)
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

মান্ডালা আর্ট এর কারু কাজ গুলো করতে আমার একটু বেশি ভালো লাগে। ভিতরের সুক্ষ সুক্ষ ডিজাইনগুলো দেখতেও ভীষণ ভালো লাগে। আর মান্ডালা আর্ট গুলো করতে অনেক সময় সাপেক্ষ। যাই হোক আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো একটি ফুলের মান্ডালা আর্ট।🎨আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

আমি নিচে আর্টটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের বুজতে সহজ হবে
আর্ট এর ফাইনাল লুক

IMG-20230719-WA0026.jpg

IMG-20230719-WA0027.jpg

প্রয়োজনীয় সামগ্রী
  • সাদা কাগজ
  • পেন্সিল
  • মার্কার
  • কালো কলম
    IMG-20230719-WA0031.jpg
প্রথম ধাপ:
  • প্রথমেই মার্কারের সাহায্যে ফুলের প্রথম অর্ধ বৃত্তের অংশ মার্ক করে নিলাম।

IMG-20230719-WA0034.jpg

দ্বিতীয় ধাপঃ
  • এখন আরো কিছু অংশ ডিজাইন করে নিলাম।

IMG-20230719-WA0032.jpg

IMG-20230719-WA0028.jpg

তৃতীয় ধাপ:
  • এখন মার্কার দিয়ে আরো কিছু অংশ ডিজাইন সম্পূর্ণ করলাম।

IMG-20230719-WA0033.jpg

চতুর্থ ধাপ:
  • এখন কলম দিয়ে ছোট ছোট কাজগুলো করলাম।

IMG-20230719-WA0035.jpg

পঞ্চম ধাপ:
  • তারপর কলম ও মার্কার দুটোর সাহায্যে আরো কিছু কারু কাজ করে নিলাম।

IMG-20230719-WA0036.jpg

IMG-20230719-WA0037.jpg

সর্বশেষ ধাপ:
  • তারপর ফুলের ব্যাকগ্রাউন্ড এ বর্গাকার করে ঘর করলাম। এবং সাদা কালো ডিজাইন দিলাম। সর্বশেষ নিচে আমি আমার সিগনেচার দিয়ে দিলাম।

IMG-20230719-WA0030.jpg

IMG-20230719-WA0029.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই আর্ট এর পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
Sort:  
 last year 

অসাধারণ একটা ফুলের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন তো। এত সুন্দর ফুলের ম্যান্ডেলা আর্ট দেখে খুব ভালো লেগেছে আমার কাছে। অনেক সুন্দর করে সময় ব্যবহার করে এটা অংকন করেছেন যা দেখেই বুঝতে পারছি। এই ধরনের ম্যান্ডেলাগুলো দেখলে যে কেউই মুগ্ধ হবে। প্রত্যেকটা ডিজাইন অনেক বেশি নিখুঁত ছিল। উপরের অংশে ঘরগুলো আঁকার কারণে আরো বেশি ভালো লেগেছে এটা দেখতে।

 last year 

অনেক সময় ব্যবহার করে এটি তৈরি করতে হয়েছে আপু। যাইহোক আপনি বুঝতে পেরেছেন। যাইহোক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আপু আপনি খুব সুন্দর একটি ম্যান্ডালা আর্ট শেয়ার করেছেন। আপনার এই ম্যান্ডালা আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। এই ধরনের আর্ট করতে সবসময়ই ভালো লাগে। সম্পূর্ণ আর্ট করার পর দেখতে অনেক ভালো লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

এ ধরনের আর্ট গুলো করতে সময় লাগে কিন্তু সম্পন্ন করার পর আসলে দেখতে ভালো লাগে।

 last year 

আপু আমি জানি মেন্ডেলা আর্ট হয়। কিন্তুু আপনি মান্ডালা আর্ট লিখেছেন। তবে আজকে আপনি ফুলের খুব দারুন একটি মেন্ডেল আর্ট তৈরি করেছেন। আপনার তৈরি আর্ট আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আর্ট তৈরি প্রতিটা ধাপ আপনি খুব চমৎকার ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। তৈরির পাশাপাশি আপনি খুব চমৎকার বর্ণনা করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

কোনটাই নির্দিষ্ট নাম পেলাম না ভাইয়া। আমি অনেক জায়গায় খুঁজেছি, কোথাও নেই। যাইহোক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যর জন্য।

অনেক সুন্দর একটি ফুলের মান্ডালা ডিজাইন আমাদের সাথে শেয়ার করার জন্য সর্বপ্রথম আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ। এবং আপনি খুব সুন্দর ভাবে প্রতিটা ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন যা থেকে আমরা খুব সহজভাবে বুঝতে পেরেছি কিভাবে একটি ফুলের মান্ডালা ডিজাইন তৈরি করা সম্ভব।

 last year 

ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

সাদা কালো দারুন একটি ম্যান্ডেলা প্রস্তুত করেছেন সত্যি দেখে অবাক হয়ে গেলাম।
এ ধরনের চিত্র বস্তুত করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয়।
ছোট ছোট নকশা গুলো দারুন ভাবে ফুটেছে।

 last year 

ঠিক বলেছেন এই ধরনের চিত্র তৈরি করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয়।

 last year 

আপনি খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। ফুলের ম্যান্ডেলা আর্ট টি খুব সুন্দর হয়েছে। ছোট ছোট ঘর গুলো করে কালার করাতে বেশি সুন্দর লাগছে। প্রতিটি ধাপ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে ধন্যবাদ আপু।

 last year 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

মেন্ডেলা আর্ট মানে ধৈর্যের সমহার। মেন্ডেলা আর্ট মানে দক্ষতার পরিপূর্ণতা। আর এগুলো সবগুলোর সমন্বয়ে খুব চমৎকার একটি মেন্ডেলা আর্ট শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 last year 

ম্যান্ডেলা আর্ট আসলেই সময় সাপেক্ষ। সময় ধৈর্য ও পরিশ্রম যত বেশি দেওয়া হবে কাজ ততই বেশি সুন্দর হবে ‌।

 last year 

ওরে বাবা কত কঠিন একটি ম্যান্ডেলা আর্ট উপহার দিয়েছেন, দেখে খুব ভালো লাগলো
।ধন্যবাদ আপনাকে ধাপে ধাপে পুরো ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।ভালো থাকবেন সর্বদায় এই কামনা করি।

 last year 

আমার কাজটা আপনার ভালো লেগেছে শুনেই ভালো লাগছে। পরবর্তীতে আপনাদেরকে আরো সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট উপহার দেওয়ার জন্য।

 last year 

অপরূপ সুন্দর ফুলের ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন। মেন্ডেলা চিত্র যতো দেখি ততই ভালো লাগে। আজকে চিত্র অংকনটি অসাধারণ হয়েছে। ধাপে ধাপে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

ম্যান্ডেলা চিত্র দেখতেই ভালো লাগে। যাই হোক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66740.62
ETH 3336.11
USDT 1.00
SBD 2.72