মনঃপুত

in আমার বাংলা ব্লগ6 months ago
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

IMG-20240103-WA0072.jpg

IMG-20240103-WA0073.jpg
কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।আবারো আপনাদের মাঝে উপস্থিত হয়ে গেলাম।

এক এক মানুষ এক এক ধরনের হয়ে থাকে। সবার পছন্দ কখনোই এক নয়। সকলের রুচিবোধ টেস্ট সবকিছুই আলাদা। সবার পছন্দ এক হলে সবাই একরকম ড্রেস পরতো একরকম স্টাইল করেই চলত। এটা একান্তই ব্যক্তির পছন্দ। মানুষ যেই জিনিসটি পছন্দ করে এবং যেই জিনিস ব্যবহার করে আরামদায়ক উপলব্ধি করে তখন সেটাকে নিজের পছন্দ অনুযায়ী বিবেচনা করে। আমরা প্রায়ই একে অন্যকে অনেক খারাপ উক্তি বা কটুক্তি করি। সরাসরি না হলেও তাদের পেছনে সমালোচনা করি। বলি মেয়েটি কি পড়েছে? কেমন লাগছে দেখতে? পোশাক মোটেও সুন্দর নয়, জুতোটা কেমন । পেছনে নানান কথা বলি। এসব কি ঠিক এসব কি আমাদের শোভা পায়? তার ড্রেস একান্তই তার চয়েজ। আমাদের পছন্দ না কিন্তু তার কাছে তার জিনিস পছন্দ ‌ । যাই হোক ওসব কথা থাক।

আমি বলব আজকে আমার আম্মুর একটি রুচিবোধের কথা। আম্মু সব সময় উজ্জ্বল রং অপছন্দ করে। ‌ যত ডিপ কালার হবে আম্মু ততই খুশি হয়। আমার খালামণি আমার আম্মুকে একটি ড্রেস উপহার দেয়। সেটাই ছিল থ্রি পিস। জামা এবং পায়জামা আম্মুর খুবই পছন্দ হয়েছে। কিন্তু ওড়না নিয়ে আম্মু একটু দ্বিধাদান্তে আছে। কিভাবে এটি ব্যবহার করবে। কারণ সেই ওড়নায় ছিল কিছু বড় বড় লাল ফুল। শেষ পর্যন্ত আমাকে কাজে লাগিয়ে দিল ফুলগুলোর রং পরিবর্তন করে দেওয়ার জন্য।

তো আর কি করার আমিও রং তুলি দিয়ে ওড়নায় লাল ফুল গুলোর উপর পেইন্টিং করা শুরু করলাম। পেইন্টিং করতে করতে ভাবছি যে যেমন পছন্দ করে সেই রকম তৈরি করতে চাই। সেই রকম পোশাক পরিধান করতে চায়। কেউ আছে লাল চকচকা ফুল পছন্দ। বড় বড় ফুল হলে অনেক খুশি হয়। আসলে মানুষের রুচিবোধ ভিন্ন ভিন্ন হয়। আমরা তো মানুষ তাই মানুষের রুচিবোধ থাকবেই। হাজার টাকা ও লাখ টাকার জিনিস হলেও মাত্র শত টাকা দিয়ে যদি নিজের পছন্দের জিনিসটা কিনি তাতেই তৃপ্তি পাওয়া যায়। শুধুই নিজের মনঃপুত হলেই হয়। ‌

🛑আজ এই পর্যন্তই । আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

হ্যাঁ একদম ঠিক বলেছেন সবার মধ্যেই রুচিবোধ এবং পছন্দের বিষয়টি ভিন্ন হয়ে থাকে । প্রতিটা মানুষের ক্ষেত্রে এটা আলাদা আলাদা হয়ে থাকে।যেকোনো জিনিস কিনতে যাবেন পরিবারকে নিয়ে সবার পছন্দ একরকম হবে না । আপনার আম্মুর মত আমারও উজ্জ্বল কালার তেমন একটা পছন্দ না। যাইহোক, ভালো একটি কাজ করেছেন দেখে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার আম্মুর সাথে আপনার মিল দেখে বেশ ভালো লাগলো। তবে মানুষের পছন্দ সকল ক্ষেত্রেই আলাদা আলাদা থাকে। ভালো লাগলো আপনার এই সুন্দর মন্তব্যটি।

 6 months ago 

হাতের পাঁচ আঙ্গুল যেমন সমান নয়,তেমনি সবার পছন্দও এক নয়। আমাদের একেক জনের পছন্দ একেক রকম। তাই বলে কারো পছন্দ বা রুচিবোধ নিয়ে সমালোচনা করা মোটেই ঠিক নয়। সবার পছন্দকে সম্মান জানানো উচিত। যাইহোক আপনার আম্মু তো আপনাকে বেশ ভালোই কাজে লাগিয়ে দিয়েছে। পেইন্টিং এর মাধ্যমে ফুলগুলোর রং পরিবর্তন করার জন্য। তবে আমার কাছে লাল ফুলগুলো বেশ ভালোই লাগছে। যাইহোক আন্টি যেহেতু বলেছে, তাহলে তো করতেই হবে আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল। পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

জি ভাইয়া সবার পছন্দ এক হলে পৃথিবীর সকল জিনিস এক রকম হতো। আমাদের সকলের উচিত অন্যের পছন্দ নিয়ে সমালোচনা না করে সম্মান করা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43