কাগজ দিয়ে মৌমাছি তৈরি।।

in আমার বাংলা ব্লগlast year (edited)
হ্যালো বন্ধুরা ❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি ডাই প্রজেক্ট।

  • আমি আর্ট করতে, রঙিন কাগজ দিয়ে কিছু বানাতে,ফটোগ্রাফি করতে ও রান্না করতে খুবই ভালোবাসি। তবে সময়ের অভাবে রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করা হয়না। যাইহোক আজকে আমি আপনাদের মাঝে যে কাজটি শেয়ার করবো তা হলো রঙিন কাগজ দিয়ে একটি সুন্দর মৌমাছি তৈরি
  • আশা করি আপনাদের কাছে আমার ডাই প্রজেক্ট টি ভালো লাগবে। আমি নিচে এটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক

IMG-20230723-WA0036.jpg

IMG-20230723-WA0040.jpg

IMG-20230723-WA0038.jpg

IMG-20230723-WA0031.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️
  • রঙ্গিন কাগজ
  • আঠা
  • কাঁচি
  • মার্কার

IMG-20230723-WA0028.jpg

প্রথম ধাপঃ
  • প্রথমে আমি হলুদ রঙের কাগজের উপরে বৃত্ত এঁকে নেব।

IMG-20230723-WA0030.jpg

দ্বিতীয় ধাপঃ
  • এরপর আমি হলুদ এবং সাদা রঙের কাগজের বৃত্তগুলোকে কেচি দিয়ে কেটে নেব।

IMG-20230723-WA0029.jpg

তৃতীয় ধাপঃ
  • এরপর আমি একটার সাথে একটাকে আঠা দিয়ে জোড়া লাগিয়ে দিব।

IMG-20230723-WA0037.jpg

চতুর্থ ধাপঃ
  • এরপর আমি সাদা রঙ্গের কাগজের উপর মার্কার দিয়ে এভাবে প্রজাপতির দুটি চোখ বানিয়ে নেব।

IMG-20230723-WA0027.jpg

পঞ্চম ধাপ
  • এরপর আমি সাদা কাগজের একটি বৃত্ত কে দুই ভাগ করে, মার্কার দিয়ে একটু দাগ টেনে ডিজাইন করে দেন।এবং আঠা দিয়ে মৌমাছির উপরের দিকে জোড়া লাগিয়ে নেব

IMG-20230723-WA0032.jpg

ষষ্ঠ ধাপ
  • এরপর আমি মৌমাছির দুটি শিং বানিয়ে নিলাম। এবং আঠা দিয়ে জোড়া লাগিয়ে দিলাম।

IMG-20230723-WA0035.jpg

সর্বশেষ ধাপ
  • এরপর আমি চোখগুলোর নিচে মৌমাছির ঠোঁট এঁকে নেব ।এবং লেজের দিকে মার্কার দিয়ে ডিজাইন করে নেব।

IMG-20230723-WA0031.jpg

IMG-20230723-WA0036.jpg

IMG-20230723-WA0040.jpg

IMG-20230723-WA0038.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার এই কাজটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন

সকলের জন্য আমার আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

মৌমাছি মৌমাছি কোথা যাও নাচি নাচি দাঁড়াও না একবার ভাই, ওই ফুল ফুটে বনে যায় মধু আহরণে দাঁড়াবার সময় তো নাই।
আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি মৌমাছিটির দেখে আমার ছোটবেলার এই কবিতাটি মনে পড়ে গেল। খুব সুন্দর হয়েছে আপনার মৌমাছি তৈরি।

 last year 

আমি জাস্ট মৌমাছিটি তৈরি করছি আর এই ছড়াটি মনে মনে ঝোপে যাচ্ছি।

 last year 

কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে অনেক ভালো লাগে। আপু আপনি অনেক সুন্দর করে কাগজের মৌমাছি তৈরি করেছেন। কাগজের মৌমাছি তৈরি করে সবার মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু অসাধারণ মন্তব্য করে আরো উৎসাহিত করার জন্য।

 last year 

কাগজ দিয়ে আপনি সুন্দর মৌমাছি তৈরি করেছেন দেখেই তো আমি মুগ্ধ হয়েছি। আসলে এই ধরনের সৃজনশীল কিছু তৈরি করতে হলে অনেক অভিজ্ঞতা এবং ধৈর্যের প্রয়োজন সেটা আপনার মধ্যে পরিপূর্ণ রয়েছে। শুভকামনা রইল এত সুন্দর কিছু পোস্ট উপহার দেওয়ার জন্য।

 last year 

এই সকল কাজের মধ্যে ধৈর্যের প্রয়োজন। যার ফলে দেখতেও সুন্দর হয়। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

রঙিন কাগজ দিয়ে মৌমাছি তৈরি করার দারুণ একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। মৌমাছি তৈরি করার পরে সেটা আকাশের দিকে ধরে ছবি তোলার কারণে এটা খুবই সুন্দর লেগেছে আমার কাছে।

 last year 

আমার কাজের মাধ্যমে আপনাকে মুগ্ধ করাতে পেরেছি শুনে খুব ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

খুবই সিম্পল একটা ডাই পোস্ট কিন্তু দেখতে অনেক সুন্দর হয়েছে আপু। আমিও মাঝে মাঝে বিভিন্ন ধরনের ডাই পোস্ট শেয়ার করি সেই জন্য এগুলো শিখতেও আমার কাছে বেশ ভালো লাগে। আপনার কাছ থেকে এত সহজভাবে কাগজ দিয়ে মৌমাছি তৈরি শিখতে পেরে বেশ ভালো লাগলো আপু।

 last year 

নিত্য নতুন কোন কাজ শিখতেও বেশ ভালো লাগে বিশেষ করে এই ধরনের সিম্পল টাইপস আছে একটু গুলো। সত্যি বলতে এটি তৈরি করতে তেমন একটা কষ্ট হয়নি আমার। খুব সুন্দরভাবে ও সহজে এটি তৈরি করা হয়েছে।

 last year 

হ্যাঁ আপু দেখেই বোঝা যাচ্ছে এটি তৈরি করতে তেমন একটা কষ্ট হওয়ার কথা না । তবে গুছিয়ে উপস্থাপন করতে একটু কষ্ট হয় এই আর কি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62255.52
ETH 2449.42
USDT 1.00
SBD 2.63