সাদা কালো আর্ট: একটি মেয়ের মুখমন্ডলের চিত্রাংকন

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা ❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি আর্ট। আমি আর্ট করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই। বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের আর্ট করে থাকি। কখনো পেন্সিল আর কখনো মান্ডালা আর্ট কখনো বা অ্যাক্রোলিক রং দিয়ে দৃশ্য অংকন করি। সত্যি বলতে বাংলা ব্লগের কাজ করতে এসেই নিজের প্রতিভা গুলো প্রকাশ করতে পারছি। যাই হোক আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো একটি মেয়ের মুখমন্ডলের চিত্র অঙ্কন।আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক ।

20220903_171632.jpg

20220903_171627.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • কালো মার্কার

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে একটি মুখের চিত্র আঁকা শুরু করলাম।

20220903_162711.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর মেয়েটির পুরো মুখ ও চুলের কিছু অংশ একে নিলাম।

20220903_162844.jpg

তৃতীয় ধাপঃ

  • এখন কালো কলম দিয়ে পুরো মুখটি এঁকে নিলাম।

20220903_163444.jpg

চতুর্থ ধাপঃ
  • তারপর কালো মার্কার দিয়ে সামান্য গাঢ় করে নিলাম।

20220903_164015.jpg

পঞ্চম ধাপ

  • এখন পেন্সিল দিয়ে চোখের ব্রু ও পাপড়ি এঁকে নিলাম।

20220903_164222.jpg

ষষ্ঠ ধাপ

  • তারপর পেন্সিলের দাগের উপর কলম দিয়ে কালো করে নিলাম।

20220903_164317.jpg

সর্বশেষ ধাপ

  • আর্টটি সম্পুর্ন করে নেওয়ার পর নিচে আমি আমার সিগনেচার দিয়ে দিলাম।

20220903_171635.jpg

20220903_171555.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন

সকলের জন্য আমার আন্তরিক শুভেচ্ছা

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

-
Sort:  
 2 years ago 

একটি মেয়ের অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। মেয়েটির মুখ খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন আপনার চিত্রের মাধ্যমে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করেছি মেয়েটির মুখ সুন্দরভাবে ফুটিয়ে তোলার জন্য যাই হোক মন্তব্য দেখে ভালো লাগছে।

 2 years ago 

আপু আপনার আর্ট দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর একটি মেয়ের মুখের আর্ট করেছেন। চোখটি অনেক সুন্দর দেখাচ্ছে। যেন সত্যি কারের একটি মেয়ের মুখ। ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ অনেক সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনি অসাধারণ আর্ট করেছেন এককথায়। মেয়ের চুলটা দারুন আর চোখের পাপড়ি গুলোও। ধন্যবাদ শেয়ার করার জন্য আর্ট পোস্টটি।

 2 years ago 

এই আর্ট এর মেয়েটির চোখের পাপড়ি গুলো আমারও বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপু আপনার মতামতের জন্য।

 2 years ago 

আপু আপনার আর্ট গুলো খুবই সুন্দর হয়।যে গুলো দেখেছি সেগুলো দেখে মনে হয় এইটার চেয়ে আরেকটি ভালো। সবগুলো আর্ট দেখে বোঝা যায় অনেক যত্ন নিয়ে কাজটা সম্পন্ন করে থাকেন। আজকের একটি মেয়ের মুখ মন্ডলের আর্টটি দারুন হয়েছে। আসলে পেন্সিল দিয়ে যে কোন ধরনের আর্ট করতে এবং দেখতে বেশ ভালো লাগে। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি আর্ট পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

গঠনমূলক ও উৎসাহ মূলক মন্তব্যটির জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপনার জন্য আন্তরিক শুভেচ্ছা জানাই ভাইয়া ভালো থাকবেন।

 2 years ago 

খুবই সুন্দর একটি মেয়ের সুদর্শন একটি মুখের চিত্র প্রস্তুত করেছেন শুধু কালো কালি ব্যবহার করে শুধু কালো। এর আগেও আপনার কয়েকটা পেন্সিল স্কেচ দেখেছি অনেক সুন্দর ভাবে সেটি আমাদের মাঝে প্রদর্শন করেছিলেন সুন্দর উপস্থাপনা সহ।। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আগামীতে আরো ভালো চিত্র আশা করি আপনার কাছ থেকে।।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ আপনার এই সুন্দর মন্তব্যটির জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি একটি মেয়ের মুখ মন্ডলের সাদা কালো খুব সুন্দর চিত্রাংকন করেছেন। আপনি প্রায় সময় এমন আর্টগুলো করে থাকেন। আমার কাছে খুবই ভালো লাগে। দেখে সিম্পল লাগে কিন্তু, আর্ট গুলো অসাধারণ।

 2 years ago 

এমন সুন্দর ও উৎসাহ মূলক মন্তব্য দেখতে কার না ভালে লাগে। আশাকরি পরবর্তীতে এভাবে সাপোর্ট করবেন।

চুল গুলো একদম ভিন্ন রকম ছিল। হয়তো এটাই ছবির আলাদা একটা সৌন্দর্য। তবে আমি চোখের প্রেমে পরে গেছি একদম। মিষ্টি একেছেন আপু সত্যি।

 2 years ago 

ভালো লাগলো মতামতটি।

 2 years ago 

আর্ট করতে আমার অনেক ভালো লাগে।আপনার আর্টটি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক ধৈর্য সহকারে কাজটি সম্পন্ন করেছেন। দেখতে অসাধারণ লাগছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ জানাই আপু আমার পোষ্টটি পড়ার জন্য ও দেখার জন্য।

 2 years ago 

আপনি একটি মেয়ের মুখমন্ডলের চিত্রাংকন করেছেন। পেন্সিল দিয়ে আপনি অনেক সুন্দর এক মুখমণ্ডল চিত্রাঅংকন। দেখতে বেশ অসাধারণ। আপনি গুনি শিল্পী। অনেক সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করেছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে আপু বেশ ভালো লেগেছে ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ‌‌ ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40