ছোট মাছ চচ্চড়ি মজাদার রেসিপি 😋১০% লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

  • সবাই কেমন আছেন?
    আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো ছোট মাছ চচ্চড়ির মজাদার রেসিপি😋। এটি খাওয়ার মজাই আলাদা। আমার এটি খুবই প্রিয় একটি রেসিপি। এটি আসলেই আমাদের দেহের জন্য খুবই উপকারী।
আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

রেসিপিটির ফাইনাল লুক

GridArt_20220424_151909624.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • ছোট মাছ
  • রসুন বাটা
  • লবন
  • টমেটো কুঁচি
  • পেঁয়াজ কুঁচি
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচেরগুঁড়ো
  • জিরে গুঁড়া

20220416_163543.jpg

20220416_163520.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি চুলায় একটি পাতিল বসিয়ে নিলাম ও পরিমান মতো সয়াবিন তেল দিয়ে দিলাম।

GridArt_20220424_151943203.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এখন মসলার সবগুলো উপকরণ দিয়ে দিলাম ও টমেটো কুঁচি দিয়ে দিলাম।

GridArt_20220424_152003911.jpg

তৃতীয় ধাপ:

  • এখন ভালো ভাবে নেড়েচেড়ে মিক্স করে নিলাম ও পরিমান মতো পানি দিয়ে দিলাম।

GridArt_20220424_152021238.jpg

চতুর্থ ধাপ:

  • এখন মাছগুলো দিয়ে দিলাম ও মসলার সাথে মিশিয়ে নিলাম।

GridArt_20220424_152041932.jpg

পঞ্চম ধাপ:

  • তারপর ঢাকনা দিয়ে অপেক্ষা করলাম।

GridArt_20220424_152111883.jpg

সর্বশেষ ধাপ:

  • তারপর রান্না হয়ে আসলে তা চুলা থেকে নামিয়ে নিলাম।

20220401_111939.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

GridArt_20220424_152157021.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

ছোটো মাছ আমার বেশ পছন্দের। আপনার রেসেপি টি দেখতে বেশ লোভনীয় লাগছে আর আপনার রান্নার পদ্ধতি টা আমার কাছে বেশ ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপু,আপনি একদম ঠিক কথা বলেছেন।ছোট মাছ খেতে স্বাদই আলাদা।আপু, আপনার রান্না করা ছোট মাছের চচ্চড়ি রেসিপি দেখে কিন্তু আমার জিভে জল এসে যাচ্ছে একটু কি খেতে পারব? অসংখ্য ধন্যবাদ আপু,এত সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু ছোট মাছের স্বাদই আলাদা আমার কাছে খুবই ভালো লাগে খেতে। জি আপা আপনি খেতে পারলে এখান থেকে একটু খেয়ে নেন। আর না হলে আমাদের বাসায় চলে আসেন আবার রান্না করে খাওয়াবো। আপনাকে ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনি অনেক সুন্দর হবে ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করেছেন। সুন্দর হবে রেসিপিটি তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আসাকরি সবসময় এমন সুন্দর মন্তব্য করবেন। আপনাদের সুন্দর মন্তব্য করে পড়তে ভালো লাগে ।আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য আপনাকে শুভেচ্ছা রইল।

 2 years ago 

ছোট মাছের চচ্চড়ি খেতে খুবই মজাদার হয়, ছোট মাছ খেতে আমার খুবই ভালো লাগে। বিশেষ করে ছোট মাছের চচ্চড়ি আলু দিয়ে রান্না করলে আমার খুবই ভালো লাগে। আজকে আপনার ছোট মাছের চচ্চড়ি দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

জি ভাইয়া ছোট মাছের চচ্চড়ি গুলো খেতে খুবই মজাদার হয় ।আমার কাছে বেশ ভালো লাগে। আপনাকে অনেক ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ছোট মাছ চচ্চড়ি মজাদার রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। মাছ গুলো কে অনেক সুন্দর করে সাজিয়েছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

জি ভাইয়া চেষ্টা করেছে একটু সুন্দর করে সাজিয়ে গুছিয়ে আপনাদের কাছে উপস্থাপন করার। এবং আপনাদের কাছে ভাল লেগেছে শুনে আমার কাছে ভালো লাগছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ছোট মাছ এমনিতেই আমার খুব ফেভারিট আর আপনি যেভাবে রেসিপিটি প্রস্তুত করে উপস্থাপন করেছেন দেখেই জিভে জল চলে আসলো নিশ্চয়ই খেতে অনেক সুস্বাদু হয়েছিল ভাগ্যিস রেসিপিটি ইফতারের পরে চোখে পরলো

 2 years ago 

জি ভাইয়া ছোট মাছগুলো আমার কাছে ভালো লাগে খেতে। এবং এটি সবারই খাওয়া উচিত কারণ এতে অনেক ভিটামিন আছে ।আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল। ইফতারের আগে হলে কি রোজা ভেঙ্গে যেত 😁!!

 2 years ago 

আপু আমার হাতে ভোটিং পাওয়ার থাকলে আপনার মাছ সাজানোর স্টাইলে 10 ডলারের একটি ভোট দিয়ে দিতাম। যেমন সুন্দর করে সাজিয়েছেন তেমনি ছবিগুলো একেবারে ঝকঝকে চকচকে। সবমিলিয়ে চমৎকার একটি রেসিপি। শুভকামনা রইল

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আমার উৎসাহমূলক মন্তব্য করার জন্য। খুবই ভালো লাজে আপনাদের এমন প্রশংসনীয় মন্তব্য গুলো পড়তে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া ।আশা করি সব সময় পাশে থাকবেন।

 2 years ago 

মাছ মাছ ছোট মাছ খেতে আমার কাছে খুবই ভালো লাগে 😋। কিন্তু একটু কাটা কাটা লাগে । আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে খুব মজা হয়েছে। খুব সুন্দর করে সাজিয়েছেন রান্না করার আগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপা আপনাকে অনেক অনেক শুভেচ্ছা রইল। আশা করি সব সময় এমন সুন্দর সুন্দর রান্না আমার মাঝে উপহার দিবেন।

 2 years ago 

আপু আপনাকে অনেক অনেক ধন্যবাদ সবসময় এমন সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য। আশা করি সব সময় সঙ্গে থাকবেন সাপোর্ট করবেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি ছোট মাছ আমাদের শরীরের জন্য খুবই উপকারী। ছোট মাছ আমারও খুব ভালো লাগে। উপকরণগুলো খুব সুন্দর ভাবে সাজিয়েছে। তার সাথে দারুন ফটোগ্রাফি তো আছেই। আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল আপু। দেখেই জিভে জল চলে এলো। ধন্যবাদ আপনাকে সুস্বাদু রেসিপি আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।

 2 years ago 

জি ভাইয়া ছোট মাছ খেলে রাতকানা রোগ দূর হয়। তাই বাচ্চা এবং বয়স্ক লোকদের এটি বেশি খাওয়া উচিত। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া গঠনমূলক মন্তব্য করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার মাছের ডেকোরেশনটা অসাধারণ সুন্দর হয়েছে। সেইসাথে রেসিপিটা ও চমৎকার ছিল। আপনি অনেক সুন্দরভাবে ছোট মাছের চচ্চরি রান্না করেছেন। যা দেখতে খুবই লোভনীয় হয়েছে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য। ছোট মাছের চচ্চড়ি আসলে খুবই লোভনীয় একটা রেসিপি।আপনি খুব সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করেছেন আপনার জন্য শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 68236.06
ETH 3737.94
USDT 1.00
SBD 3.64