জীবন ধারাঃ আমার পছন্দের গন্ধরাজ ফুলের চারা।

in আমার বাংলা ব্লগ5 months ago
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।আবারো আপনাদের মাঝে উপস্থিত হয়ে গেলাম।

image.png

ছবিটি এখানে হতে নেওয়া হয়েছে

বন্ধুরা আজকে আমি তোমাদের মাঝে আমার প্রিয় ফুল গাছ নিয়ে চলে এসেছি। আমার প্রিয় ফুল গাছ হল গন্ধরাজ ।আমার কাছে খুবই ভালো লাগে আমার প্রিয় ফুলের মধ্যে একটি হল গন্ধরাজ ফুল। ছোট বেলা থেকেই এই ফুলের ঘ্রাণ আমার কাছে খুবই ভালো লাগে। ছোটবেলায় আমার চাচিদের ঘরের সামনে খুব বড় একটা গন্ধরাজ ফুল গাছ ছিল। সকাল হলেই এর ফুলের ঘ্রাণ চারদিকে একেবারে ছড়িয়ে পড়তো। আর আমিও গাছ তলে বসে বসে এই ফুলের ঘ্রাণ নিতাম। তো আমার আম্মুও একবার এই গাছ লাগিয়েছিল আমাদের ঘরের পাশেই একটু বড় হয়েছে কে যেন চুরি করে নিয়ে গিয়েছিল।

এই ফুলটির ঘ্রাণ যেমন সুন্দর দেখতেও কিন্তু খুব আকর্ষণীয়। অনেকগুলো পাপড়ি বিশিষ্ট সাদা ফুল মন কাড়ার মত। আমাদের এই দিকে অনেকে এটাকে সাদা গোলাপ নামে ও জানে। মাঝে মধ্যেই আমি নার্সারিতে গেলে এই ফুলগাছটি খোঁজি। অনেকবার গিয়ে খুঁজে ছিলাম তাই নেই তাই একবার কি অর্ডার করে এসেছি। আরো অনেকদিন পর আমার সেই প্রিয় ফুল গাছ আমি হাতে পেলাম। বাড়িতে নেই আম্মুর সহযোগিতায় ঘরের দরজার পাশেই আমি ফুল গাছটি রোপন করলাম।

20240208_114745.jpg20240208_120153.jpg

তাছাড়া আমি একটি কষ্ট করে নিয়েছি এরপর সে গর্তের মধ্যে গোবরের সার দিয়ে দিয়েছি। ভালো করে মিশ্রণ করে দিতে হবে। যাতে করে মাটির সাথে।

20240208_120549.jpg20240208_120633.jpg

এরপর গাছের নিচের প্লাস্টিক খুলে আমি গাছটি সেই গর্তে করতে রোপন করে দেব। কাজটা একটু সাবধানে করতে হবে ,যাতে করে গাছের ডাল, শিকড় ভেঙে না যায়।

20240208_120705.jpg20240208_120700.jpg

গাছটি ভালোভাবে রোপন করা হয়ে গেলে আমি কিছুটা পরিমাণ পানি দিয়ে দেব। এভাবে করে প্রতিদিন কাছে পানি দিয়ে গাছের যত্ন করব। তাহলে আশা করি খুব শীঘ্রই আমার গাছ বড় হবে এবং ফুল ও ধরবে। আমি এখন সেই অপেক্ষায় আছি।

🛑আজ এই পর্যন্তই । আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি জান্নাতুল নাঈম। আমার ইউজার আইডির নাম @naimuu. আমি একজন বাংলাদেশী। আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি। বাংলায় লেখালেখি করতে আমার বেশ ভালো লাগে। ব্লগিং করতে আমার বেশ ভালো লাগে। বাংলায় লেখালেখি পাশাপাশি বিভিন্ন ধরনের কাজ করতে ভালো লাগে। ভিন্ন ভিন্ন রেসিপি অর্থাৎ ইউনিক রেসিপি তৈরি করতে আমার বেশ ভালো লাগে। বিভিন্ন ধরনের হাতের কাজ অর্থাৎ আঁকাআকি করতেও ভালো লাগে। ফটোগ্রাফি আমার অনেক বড় একটি সখ। আমি পড়াতে বেশ ভালোবাসি। স্টুডেন্টদের সাথে বেশ ভালো সম্পর্ক আমার। নিজের সুপ্ত প্রতিভা গুলো প্রকাশ করার জন্যই মূলত ব্লগিং করি।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

এই গন্ধরাজ ফুল আমার কাছে খুবই ভালো লাগে। ছোটবেলায় আমাদের বাসার পাশেও একটা এই গাছ ছিল। খুব সুন্দর ঘ্রানে ঘর ভর্তি হয়ে যেত। এর আগে বৃক্ষ মেলায় গিয়ে এই গাছ একটি পেয়েছিলাম। অনেকগুলো কলিসহ গাছ কিনে নিয়ে এসেছিলাম। বাসায় আসার পর কলি গুলো কেন যেন মনে পড়ে গেল। আর ফুল ফোটেনি।যাই হোক আপনার গাছটি মাটিতে লাগিয়েছেন আশা করি সুন্দর ফুল ফুটবে।

 5 months ago 

গন্ধরাজ ফুল আমার কাছে ভীষণ ভালো লাগে। আজকে দেখলাম আমাদের অফিস এর বাগানের মধ্যে গন্ধরাজ ফুল ফুটেছে সেখানে থেকে ফটোগ্রাফি করেছি। আজকে আবার আপনার পোস্ট এর মাধ্যমে দেখতে পেয়ে ভীষণ খুশি হলাম। গাছের নিয়মিত যত্ন নিন আশাকরি অনেক সুন্দর ফুল ফুটবে। শুভ কামনা রইল ❣️

Posted using SteemPro Mobile

 5 months ago 

গন্ধরাজ ফুল আমার ও ভীষন পছন্দের একটি ফুল। এই ফুলের পাপড়ি গুলো দেখতে অসাধারন লাগে। তাছাড়া এই ফুলের কালারটা সাদা হওয়ার জন্য আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগে। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 5 months ago 

ছোটবেলা আপনার চাচীর ঘরের সামনেও একটি গন্ধরাজ ফুলের গাছ ছিল। এই কথা জানতে পেরে আমার আগের কথা মনে পড়ে গেল। কারণ আমার মামা বাড়িতে গন্ধরাজ ফুলের একটি বিশাল বড় গাছ ছিল। এই গন্ধরাজ ফুলের সুবাসে যেন পুরো বাড়ি মাতিয়ে রাখত। আপনি খুবই সুন্দর ভাবে এই চারাটি বপন করলেন। আশা করছি খুব তাড়াতাড়ি বড় হবে এবং আপনার আশা পূরণ হবে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

গন্ধরাজ ফুলগুলো দেখতে এমনিতেও যেমন সুন্দর হয়, তেমনি এর ঘ্রাণ সবাইকে অনেক বেশি আকৃষ্ট করে। আপু, আমার কাছেও বেশ ভালো লাগে এই ফুলগুলো। যাইহোক, ফুলগাছের চারাও যে মানুষ চুরি করে নিয়ে যায়, এটা আপনার পোস্ট না পড়লে হয়তো জানতে পারতাম না। হা হা হা...🤔🤭😃 এখানে আপনি যেভাবে ফুল গাছের যত্ন নেওয়ার কথা বললেন, তাতে আশা করি গাছটা অনেক সুন্দর এবং সুষ্ঠুভাবে বেড়ে উঠবে এবং খুব দ্রুত গাছে ফুল দেবে।

 5 months ago 

গন্ধরাজ ফুল আমার কাছেও ভীষণ ভালো লাগে ।এই ফুলের গন্ধটা আমার কাছে দারুন লাগে। অনেকদিন হলো আমারও এই ফুলের গাছটি লাগানোর খুব ইচ্ছা ।আজ আপনার গাছ লাগানো দেখে আবারও ইচ্ছা টি নতুন করে জাগ্রত হল। বেশ ভালো লাগলো দেখে ।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 56948.01
ETH 3056.88
USDT 1.00
SBD 2.40