DIY-(এসো নিজে করি)একটি ফুলের মান্ডালা আর্ট |১০%প্রিয় লাজুক-খ্যাক🦊 এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের বন্ধুরা ❣️❣️

আশা করি সবাই ভাল আছেন।
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো আর্ট নিয়ে । আমি আর্ট করতে খুবই ভালোবাসি।আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট।তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই।আজকে আমি আপনাদের মাঝে আমার একটা আর্ট শেয়ার করলাম । আর্ট টি হলো " একটি
ফুলের মান্ডালা আর্ট। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুজতে সহজ হবে।

20211107_130410.jpg

20211107_130431.jpg

প্রয়োজন উপকরনঃ

১. কাগজ
২. পেন্সিল
৩. পেন্সিল কম্পাস
৪. কাল মার্কার কলম

20211107_105632.jpg

প্রথম ধাপ

প্রথমে আমি একটি বৃত্ত এঁকে নিলাম

20211107_105738.jpg

দ্বিতীয় ধাপ

তারপর ভিতরে আরও কয়েকটি ছোট ছোট বৃত্ত এঁকে নিলাম।

20211107_105834.jpg

তৃতীয় ধাপ

তারপর ভিতরে মার্কার কলম দিয়ে একটি ফুল এঁকে নিলাম।

20211107_110217.jpg

চতুর্থ ধাপ:

এরপর আমি বৃত্তের ভিতর আরেকটু ডিজাইন করে নিলাম।

20211107_110723.jpg

পঞ্চম ধাপঃ

এরপর আমি বৃত্তের ভিতরে সম্পূর্ণটা ডিজাইন শেষ করলাম।

20211107_111825.jpg

ষষ্ঠ ধাপ:

এরপর আমি পেন্সিল দিয়ে মেপে মেপে পাপড়ি গুলো একে নিলাম।

20211107_112939.jpg

সপ্তম ধাপ:

এরপর আমি কাল মার্কার কলম দিয়ে গাঢ়ো করে নিলাম ফুলের পাপড়ি গুলো।

(

অষ্টম ধাপ:

এরপর আমি একটি পাপড়ি তে ডিজাইন করে নিলাম।

20211107_120117.jpg

নবম ধাপ:

এরপর আমি আর একটি পাপড়ি তে ডিজাইন করে নিলাম।

20211107_121447.jpg

দশম ধাপ:

এরপর আমি আরো দুটি মোট চারটি পাপড়িতে ডিজাইন করে নিলাম।

20211107_123345.jpg

একাদশ ধাপ:

এরপর আমি আরো দুটি পাপড়িতে ডিজাইন করে নিলাম।

20211107_124301.jpg

সর্বশেষ ধাপ:

এরপর আমি আরো দুটি পাপড়িতে ডিজাইন সম্পন্ন করলাম।

20211107_130410.jpg

আমার তৈরিকৃত আর্ট এর সাথে আমার একটি সেলফি

20211107_172152.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে ❣️❣️❣️

Sort:  
 3 years ago 

আপনি ফুলের খুব সুন্দর একটি মান্ডালা আর্ট করেছেন ।যেটি দেখতে আমার কাছে খুবই আকর্ষণীয় লাগছে। আর এমনিতেই মান্ডালা আর্ট আমার অনেক পছন্দের ।আপনি খুব সময় নিয়ে, ধৈর্য নিয়ে এটি করেছেন দেখেই বোঝা যাচ্ছে ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন যা দেখে খুব সহজেই বুঝতে পারছি আপনি কিভাবে অঙ্কনটি করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার সুন্দর লাগেছে এতেই আনন্দিত 🙂

 3 years ago 

ওয়াও অসাধারণ হয়েছে আপনার ড্রয়িং টি। খুব গর্জিয়াস ভাবে কাজটি সম্পন্ন করেছেন। খুবই সুন্দর দেখাচ্ছে ড্রয়িং টি। কাজটি করতে নিশ্চয়ই অনেক সময় লেগেছে। খুবই সুন্দর লাগছে আপনার আজকের ড্রইং টি। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

খুব সুন্দরভাবে আর দক্ষতার সাথে আপনি এই আর্টটি করেছেন আপু, আমিও চেষ্টা করব এরকম কিছু করার৷ অনেকের কাছেই এইরকম আর্ট দেখে খুব ভালো লাগে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপু আপনার ভুলের মান্ডালা আর্টটি দেখে বুঝা যাচ্ছে যে এই আর্টটি করতে আপনার অনেক সময় লেগেছে। কারণ এই মান্ডালা আর্টটির ভিতরের ডিজাইন গুলো খুব ছোট ছোট ভাবে করেছেন আপনি। আর যা দেখতেও অনেক বেশি সুন্দর লাগছে। আপনার আর্টগুলো সবসময় ই অনেক সুন্দর হয় আপু।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

একটি ফুলের মান্ডালা আর্টটি অনেক সুন্দর হয়েছে ।দেখে আমি মুগ্ধ। আপনার মধ্যে অনেক প্রতিভা দেখছি আপু। এভাবে এগিয়ে যান ।আপনার জন্যে অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া প্রশংসা করার জন্য

 3 years ago 

ওয়াও! কি সুন্দর মান্ডালা চিত্রাংকন। অসম্ভব সুন্দর একটি ফুলের মান্ডালা চিত্রাংকন করেছেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

ফুলের মান্ডালা অনেক সুন্দর হয়েছে আপু। মান্ডালা আর্ট গুলো আমার ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে গুছিয়ে এই মান্ডালা চিত্রটি অঙ্কন করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

সুন্দর মন্তব্য করে আরো উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশা করি সবসময় এভাবে সাপোর্ট করবেন

আপু সত্যি বলতে কি অনেক সুন্দর একটি ফুলের ম্যান্ডেলা আর্ট করেছে আপনি। যা সত্যি অনেক সুন্দর দেখাচ্ছে। আপনার প্রতিভার জন্য প্রশংসা করতেই হয়। ধন্যবাদ আপু সুন্দর একটা ম্যান্ডেলার আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপু আপনার ফুলের ম্যান্ডেলা আর্টটি খুবই সুন্দর হয়েছে ।একেবারে নিখুঁত ভাবে অস্তে অস্তে আপনি কাজটি সম্পন্ন করেছেন দেখতে খুবই ভালো লাগছে ।একবার দেখলে বারবার শুধু তাকিয়ে থাকতে ইচ্ছা করছে এত সুন্দর লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

অনেক সুন্দর ভাবে একটি ফুলের ম্যান্ডেলা অঙ্কন করেছেন। আসলে দেখে খুবই ভালো লাগলো। অনেক সময় নিয়ে আপনি কাজটি করেছেন। ম্যান্ডেলা দেখতেও সবসময় সুন্দর লাগে আ।পনার হাতের অংকন অনেক ভালো হয় আমি দেখেছি অনেকবার। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61414.81
ETH 2984.62
USDT 1.00
SBD 2.46