বরবটি রান্না রেসিপি 🥣 || ১০% পে-আউট (লাজুক-খ্যাক) এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালমু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি।আজকে আমি আপনাদের মাঝে আমার নতুন একটি রেসিপি শেয়ার করবো।রেসিপিটি হল বরবটি রান্নার পদ্ধতি। রেসিপিটি আমি নিচে ধাপে ধাপে বর্ণনা দিয়েছি।এতে আপনাদের বুঝতে সহজ ও অসুবিধা হবে। চলুন শুরু করা যাক 😊😊

20211024_153839.jpg

রেসিপিটি তৈরি করার জন্য আমার যা যা প্রয়োজন:

20211024_093650.jpg

  • বরবটি
  • রুই মাছ
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়
  • মরিচের গুঁড়ো
  • জিরেগুঁড়ো
  • টমেটো
  • গাজর
  • আলু
  • ধনিয়া পাতা
  • রসুন
  • লবণ
  • সয়াবিন তেল

প্রথম ধাপ:

প্রথমে আমি মাছগুলোকে হলুদ মরিচ এবং লবন দিয়ে ভালোভাবে মাখিয়ে নেব। এবং মাখিয়ে কিছুক্ষণ রেখে দিব।

20211024 _110708.jpg

দ্বিতীয় ধাপঃ

এরপর আমি চুলায় একটি পাতিল বসিয়ে তাতে তেল দিয়ে দেব এবং গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করব।

20211024_110758.jpg

তৃতীয় ধাপ:

যখন দেখব যে তেল গরম হয়ে গিয়েছে তখন মাছ গুলো দিয়ে দেব। এবং কিছুক্ষণ উল্টিয়ে পাল্টিয়ে ভালোভাবে ভেজে নেবো।

20211024_110542.jpg

চতুর্থ ধাপঃ

যখন দেখব যে মাছগুলো হালকা বাদামি কালার হয়ে এসেছে তখন চুলা থেকে নামিয়ে নেব।

20211024_111533.jpg

পঞ্চম ধাপঃ

এরপর অন্য একটি পাত্রে তেল গরম করে তাতে পেঁয়াজ কাঁচামরিচ দিয়ে ভালোভাবে ভেজে নেব।

20211024_111900.jpg

ষষ্ঠ ধাপ:

যখন দেখব যে পেঁয়াজ কাঁচামরিচ ভাজা হয়ে গেছে তখন তাতে আমি একে একে হলুদের গুড়া মরিচের গুঁড়া জিরা গুড়া লবণ দিয়ে দিব ।এবং কিছুক্ষণ মসলাগুলো ভালোভাবে ভেবে নেবো।

20211024_112300.jpg

সপ্তম ধাপ:

মসলাগুলো ভালোভাবে ভাজা হলে তাতে আমি পানি দিয়ে দিব। এবং মসলাগুলো ফুটে ওঠা পর্যন্ত অপেক্ষা করব।
20211024_114308.jpg

অষ্টম ধাপ:

মশলা গুল হয়ে এলে তাতে মাছ গুলো দিয়ে দিব ।

নবম ধাপ :

কিছুক্ষণ পর কেটে রাখা আলু আর গাজর দিয়ে দেব।

20211024_114338.jpg

দশম ধাপ:

আলু আর গাজর হয়ে এলে তাতে আমি বরবটি গুলো দিয়ে দিব। এবং ভালোভা মিক্সিং করে নেব।

20211024_114838.jpg

20211024_115516.jpg

একাদশ ধাপ:

সবজি গুলো হয়ে এলে তাতে আমি টমেটো দিয়ে দেব। এবং একটুখানি পানি দিয়ে ভালোভাবে নেড়ে চেড়ে কিছুক্ষণ ঢাকনা দিয়ে রেখে দিব।

20211024_115529.jpg

20211024_115600.jpg

দ্বাদশ ধাপ:

সবজিগুলো হয়ে এলে তাতে আমি ধনিয়া পাতা দিয়ে চুলা থেকে নামিয়ে নিব।

20211024_115821.jpg

20211024_120605.jpg

রান্নার পর সবজি।

20211024_153846.jpg

সবজির সাথে আমার সেলফি।

20211024_154037.jpg

  • আশাকরি আপনাদের সকলের কাছে আমার রেসিপি টি ভালো লেগেছে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবে।পরবর্তীতে আরো নতুন কিছু রেসিপি নিয়ে উপস্থিত হব, ইনশাআল্লাহ। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন।

আশা করি আমার পোস্টটি আপনাদের সবার ভালো লেগেছে, ধন্যবাদ।🥰🥰

Sort:  
 3 years ago 

বরবটি দিয়ে মাছ রান্না টি দেখে মনে হচ্ছে অনেক মজা হয়েছে। আমি কখনো বরবটি দিয়ে এভাবে মাছ রান্না করিনি, শুধু বরবটি ভাজি খেয়েছি ।জানিনা কেমন লাগে খেতে ।তবে দেখে মনে হচ্ছে খাবারটি মজা হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago (edited)

জি আপু মজার হয়,,,ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার মাছ ভাজি দিয়ে বরবটি রান্না রেসিপিটি অসাধারণ হয়েছে।আপনার রেসিপি প্রশংসার দাবিদার। এটি আমার খুব পছন্দের। মাঝে মাঝেই খাওয়া হয়। মনে হচ্ছে খেতে অনেক মজা হবে।

 3 years ago 

ভাইয়া ধন্যবাদ আপনাকে প্রশংসা করার জন্য

 3 years ago 

এই শীতের সময় বরবটির দেখা মিলে।এই সময় বরবটিকে বিভিন্ন ধরনের রান্না করা যায়।

বরবটি রান্নার রেসিপি খুবই সুন্দর হয়েছে।
ধাপে ধাপে সুন্দর বর্ণনা করেছেন।যা আমার বেশ ভালো লেগেছে।
শুভকামনা রইলো আপু

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া, মতামত প্রকাশ করার জন্য

খুবই সুন্দর একটি রেসিপি আমাদের সাথে আপনি
শেয়ার করেছেন, আর বিশেষ করে আপনার উপস্থাপনা,ফটোগ্রাফি দারুন ছিলো। অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া 🙂

 3 years ago 

মাছের রেসিপি আগে কখনো গাজর আর বরবটি দিয়ে রান্না করতে দেখিনি। দেখে মনে হচ্ছে ভালোই টেস্ট হয়েছে তবে আপনার রেসিপি অনুসারে একটি রেসিপি তৈরি করে টেস্ট করার ইচ্ছা জেগেছে। সুন্দর রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া 🙂

 3 years ago 

আপনার বরবটি ও রুই মাছের রেসিপি অনেক সুন্দর হয়েছে।
ভালো লাগলো।
ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি পোস্ট করার জন্য।

 3 years ago 

মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

এই বরবটি রান্নাটা আমার কাছে অনেক বেশি ভালো লাগে। সবজির মধ্যে বরবটি আমার প্রিয় ই বলা যায়। আমার কাছে এভাবে সবজি দিয়ে মাছ রান্নাটা খেতে ভালোই লাগে। আপন দারুণ রেসিপি করেন আপু।

 3 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকেও ধন্যবাদ আপু 🙂🙂

আপনার রান্নার হাত আছে বলতেই হবে। খুব পরিষ্কার ভাবে সব কিছু ব্যাখ্যা করেছেন। দেখেই বোঝা যাচ্ছে এই রান্না খেতে খুব ভালো হবে। ধন্যবাদ এমন রান্না শেয়ার করার জন্য।

 3 years ago 

মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া 🙂

 3 years ago 

আপনার কাছ থেকে অনেক সুন্দর একটি রেসিপি দেখলাম। যেকোন মাছের মধ্যে সবজি দিয়ে রান্না করলে খুব সুস্বাদু লাগে। আপনার রেসিপি রান্নার উপস্থাপন গুলো চমৎকার ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া 🙂

 3 years ago 

বরবটি রান্না রেসিপি অনেক সুন্দর ভাবে রান্না করেছেন এবং প্রতিটি ধাপ অত্যন্ত সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। দেখে খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া, মন্তব্য করার জন্য 🙂

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.033
BTC 69715.93
ETH 3772.35
USDT 1.00
SBD 3.77