অরিগ্যামিঃ রঙিন কাগজ দিয়ে টেডি বিয়ার তৈরি।

in আমার বাংলা ব্লগ6 months ago
হ্যালো বন্ধুরা ❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি ডাই প্রজেক্ট।

অবসর সময়ে রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আমার বেশ ভালো লাগে। বিশেষ করে রঙিন কাগজ দিয়ে ডাই প্রজেক্ট তৈরি করা। যদিও এক কাজগুলো অনেক সময় সাপেক্ষ। কিন্তু আমি সময় বের করে নিত্য নতুন জিনিস তৈরি করার চেষ্টা করি । যাইহোক আজকে আমি আপনাদের সাথে যে কাজটি শেয়ার করব তা হল রঙিন কাগজ দিয়ে টেডি বিয়া তৈরি। এটি দেখতে খুবই সুন্দর এগুলো ঘরে সাজিয়ে রাখলে সৌন্দর্য আরো বৃদ্ধি পায়। আর ঘরে ছোট বাচ্চারা দেখলে খুবই খুশি হয়। কারণে এটি বাচ্চাদের খেলনা বস্তু।

আশা করি আপনাদের কাছে আমার ডাই প্রজেক্ট টি ভালো লাগবে। আমি নিচে এটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক

আমি নিচে নকশা টি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।
কাজটির ফাইনাল লুক

IMG-20231212-WA0024.jpg

IMG-20231212-WA0026.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • রঙ্গিন কাগজ
  • কাঁচি
  • আঠা
  • মার্কার

IMG-20231212-WA0025.jpg

প্রথম ধাপ
  • প্রথমে আমি একটি সাদা কাগজ নিয়ে ২ টি ভাঁজ দিয়ে দিলাম। এবং পেন্সিল দিয়ে লাভ এর স্কেচ আঁকলাম।

IMG-20231212-WA0035.jpg

দ্বিতীয় ধাপ
  • তারপর পেন্সিলের দাগ অনুযায়ী কাঁচ দিয়ে কেটে নিলাম। এখন লাভ চিহ্ন তৈরি হয়ে গিয়েছে।

IMG-20231212-WA0034.jpg

তৃতীয় ধাপ
  • এখন আমি লাল রঙের একটি কাগজ নিলাম এবং পেন্সিল দিয়ে বড় ছোট কিছু বৃত্ত অংকন করলাম। তারপর কাঁচি দিয়ে বৃত্তগুলো কেটে নিলাম।

IMG-20231212-WA0033.jpg

চতুর্থ ধাপ
  • গোল করে নেওয়া বড় কাগজটি লাভের উপরে আঠা দিয়ে লাগিয়ে দিলাম।

IMG-20231212-WA0032.jpg

পঞ্চম ধাপ
  • এখন নিজের ছবির মতো করে গোল করে নেওয়া কাগজে দুটির মধ্যে মার্কার দিয়ে এঁকে নিলাম। ও লাভের পিছনে আঠা দিয়ে লাগিয়ে দিলাম।

IMG-20231212-WA0031.jpg

ষষ্ঠ ধাপ
  • ঠিক একইভাবে নিচের অংশে গোল করে নেওয়া কাগজে দুটি লাগিয়ে নিলাম।

IMG-20231212-WA0029.jpg

সর্বশেষ ধাপ
  • এখন পুতুলটির চোখ মুখ মার্কার দিয়ে এঁকে নিলাম। তারপর পুতুলটির মাঝখানে ডিজাইন করে কেটে নিলাম।

IMG-20231212-WA0030.jpg

কাজটি এখন সম্পূর্ণ তৈরি।

IMG-20231212-WA0027.jpg

IMG-20231212-WA0028.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
Sort:  
 6 months ago 

রঙিন কাগজের টেডি বিয়ার তৈরি করলেন আপু।দেখতে ভীষণ সুন্দর হয়েছে।আপনি ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করলেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর এই টেডি বিয়ারটি তুলে ধরার জন্য। রঙিন কাগজ দিয়ে যা কিছু বানানো হয় দেখতে খুব ভালো লাগে।ধন্যবাদ আপনাকে চমৎকার এই টেডি বিয়ারটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

এ ধরনের কাজগুলো করতে অনেক ধৈর্য ও সময়ের প্রয়োজ।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি টেডি বিয়ার তৈরি করেছেন। টেডি বিয়ার টা দেখতে অনেক কিউট হয়েছে। আপনি অনেক সুন্দর করে পোস্টটি আপনাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 6 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার এই অসাধারণ মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রঙিন কাগজ দিয়ে টেডি বিয়ার তৈরি। আসলে রঙিন কাগজ দিয়ে যে কোন পোস্ট তৈরি করতে হলে অনেক অভিজ্ঞতা এবং দক্ষতার প্রয়োজন হয়। পোস্ট তৈরি দেখতে আমার কাছে বেশ অসাধারণ লেগেছে আপু। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট তৈরি করে প্রত্যেকটি স্টেপ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago (edited)

আপনার কাছে আপনার কাজটি ভালো লেগেছে শুনে খুবই খুশি হলাম

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি টেডি তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আমার ও বেশ ভালো লাগে। আপনি আজকে চমৎকার ভাবে সুন্দর একটি টেডি তৈরি করে আমাদের সাথে শেয়ার করেছেন। যেটা দেখতে দারুন লাগছে। তৈরির ধাপ গুলো খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 6 months ago 

টেডি বিয়ারটি আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। সকলের ভালো লেগেছে শুনে খুব ভালো লাগলো।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে আপনি চমৎকার একটি টেডি বিয়ার তৈরি করেছেন।আসলে আপু রঙিন কাগজের তৈরি জিনিস গুলো আমার কাছে সব সময় অনেক ভালো লাগে। তবে এগুলো তৈরি করতে একটু সময় আর ধৈর্যের প্রয়োজন। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago (edited)

একদম ঠিক এ রকম কাগজ দিয়ে কিছু তৈরি করতে ভালো লাগে যদি একটু সময়ও ধৈর্যের প্রয়োজন।

 6 months ago 

আপনি সময় বের করে নিত্য নতুন জিনিস তৈরি করার চেষ্টা করেন শুনে ভালো লাগলো । আর এসব কাজ সময় সাপেক্ষ হলেও বানানোর পরে কিন্তু ভালই লাগে । আপনার আজকের টেডি বিয়ারটি কিন্তু দেখতে অনেক সুন্দর লাগছে । খুব সুন্দর করে বানিয়েছেন আপনি ।

 6 months ago 

যে এসব কাজ সময় সাপেক্ষ হলেও তৈরি করার পর দেখতে খুবই ভালো লাগে । আর নিজের হাতের কাজ হলে একটু বেশি খুশি লাগে নিজের কাছে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

বাহ্ ! বেশ চমৎকার হয়েছে আপু ৷ রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি টেডি বিয়ার তৈরি করেছেন ৷ অনেক ভালো লাগলো এটি দেখে আমার ৷ আসলেই অবসর সময়ে রঙিন কাগজ দিয়ে এসব তৈরি করতে ভীষণ ভালো লাগে ৷ আপনি খুবই সুন্দর এবং নিখুঁত ভাবে ডাই প্রজেক্টটি তৈরি করেছেন ৷ খুবই সুন্দর হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার এই মন্তব্য দেখে বেশ ভালো লাগলো। আমার এই ছোট্ট কাজের মাধ্যমে আপনাকে মুগ্ধ করাতে পেরেছি এতে আমি আনন্দিত,আপনাকে সুন্দর মন্তব্যটির জন্য।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে কিউট টেডি বিয়ার তৈরি করেছেন আপু। আমি যখন আপনার পোস্ট দেখতেছিলাম তখন আমার ভাগ্নি পাশে ছিলো সে তো দেখে ভীষণ খুশি। এধরনের কাজ গুলো আমি সব সময়ই পছন্দ করি। অনেক ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার ভাগ্নি ফারিয়া পাশে ছিল শুনে খুবই ভালো লাগছে আপু। কিউট মেয়েটার জন্য এমন কিউট একটা টেডি বিয়ার গিফট দেওয়া প্রয়োজন।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে বেশ সুন্দর একটি টেডি বিয়ার তৈরি করলেন। আপনার তৈরি করার টেডি বিয়ার আসলে অসাধারণ হয়েছে। এমনিতেও আমার কাছে রঙিন কাগজে যে কোন জিনিস তৈরি করতেও বেশ ভালো লাগে। আপনার তৈরি করা টেডি বিয়ারও গোলুমোলু মনে হচ্ছে। ধাপে ধাপে সুন্দর একটি টেডি বিয়ার আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

আপনার মত আমারও রঙিন কাগজ দিয়ে যেকোনো কিছু তৈরি করতে বেশ ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57893.29
ETH 3130.56
USDT 1.00
SBD 2.44