কাগজ দিয়ে তৈরি নকশা ডিজাইন।

in আমার বাংলা ব্লগ5 months ago
হ্যালো বন্ধুরা ❣️❣️

কেমন আছেন সবাই?
আশা করি সবাই ভাল আছেন। সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ ভালো আপনি আমিও।
যাইহোক আজকে একটি কাগজের ফুলের নকশা ডিজাইন তৈরি করেছি। এই ডিজাইন গুলো সহজেই তৈরি করা সম্ভব। শুধু ভাঁজ ও কাটিং পারফেক্ট ভাবে হতে হবে তবেই কাজ অনেক সুন্দর হবে। এই ফুলগুলো তৈরি করতে আমার ভীষণ ভালো লাগে। সিম্পল হলেও ডিজাইন গুলো বেশ আকর্ষণীয়। এই ডিজাইন গুলো সাধারণত যেকোনো অনুষ্ঠানে দেখা যায়। তাছাড়া এগুলো ঘরেও সাজিয়ে রাখা যায়। যাইহোক কাজে ফেরা যাক। আশা করি আপনাদের কাছে আমার ডাই প্রজেক্ট টি ভালো লাগবে।

আমি নিচে নকশা টি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।
কাগজের নকশাটির ফাইনাল লুক

IMG-20240410-WA0048.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️
  • কাগজ
  • পেন্সিল
  • কাঁচি

20231128_230307.jpg

প্রথম ধাপঃ
  • প্রথমে আমি A4 সাইজের একটি কাগজ নিলাম তারপর নিচের ছবির মতো করে ভাঁজ দিয়ে দিলাম। তারপর বর্গাকৃতির করে কাটলাম।
20240123_182640.jpgIMG-20240410-WA0059.jpg
দ্বিতীয় ধাপঃ
  • তারপর আরো দুটি ভাজ দিয়ে ত্রিভুজ আকৃতির করে কেটে নিলাম।
তৃতীয় ধাপঃ
  • এখন দুইদিক থেকে আরো দুটি ভাঁজ দিয়ে দিলাম।
IMG-20240410-WA0058.jpgIMG-20240410-WA0055.jpg
চতুর্থ ধাপঃ
  • এখন নিচের বাড়তি অংশটি কেটে নিলাম। তারপর এর উপর একটু ডিজাইন এঁকে নিলাম।
IMG-20240410-WA0057.jpgIMG-20240410-WA0056.jpg
পঞ্চম ধাপঃ
  • এখন একটি ডিজাইন এঁকে তারপর এর মধ্যে কাঁচি দিয়ে সম্পূর্ণ ডিজাইন কেটে নিলাম।
IMG-20240410-WA0054.jpgIMG-20240410-WA0051.jpg
IMG-20240410-WA0053.jpgIMG-20240410-WA0052.jpg
সর্বশেষ ধাপ
  • কেটে নেওয়ার পর আস্তে আস্তে ভাঁজগুলো খুলে নিলাম।

IMG-20240410-WA0047.jpg

IMG-20240410-WA0049.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি জান্নাতুল নাঈম। আমার ইউজার আইডির নাম @naimuu. আমি একজন বাংলাদেশী। আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি। বাংলায় লেখালেখি করতে আমার বেশ ভালো লাগে। ব্লগিং করতে আমার বেশ ভালো লাগে। বাংলায় লেখালেখি পাশাপাশি বিভিন্ন ধরনের কাজ করতে ভালো লাগে। ভিন্ন ভিন্ন রেসিপি অর্থাৎ ইউনিক রেসিপি তৈরি করতে আমার বেশ ভালো লাগে। বিভিন্ন ধরনের হাতের কাজ অর্থাৎ আঁকাআকি করতেও ভালো লাগে। ফটোগ্রাফি আমার অনেক বড় একটি সখ। আমি পড়াতে বেশ ভালোবাসি। স্টুডেন্টদের সাথে বেশ ভালো সম্পর্ক আমার। নিজের সুপ্ত প্রতিভা গুলো প্রকাশ করার জন্যই মূলত ব্লগিং করি।

Sort:  
 5 months ago 

কাগজ দিয়ে অনেক সুন্দর ভাবে নকশা তৈরি করেছেন আপু। এ ধরনের নকশা গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আমিতো প্রতি সপ্তাহে এরকম একটি নকশা আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করি। এ ধরনের নকশাগুলো তৈরি করতে গেলে কাটার সময় খুবই সাবধানতা অবলম্বন করতে হয়। আপনার নকশাটি দেখতে অনেক সুন্দর হয়েছে আপু ধন্যবাদ।

 5 months ago 

আসলে আমরা ছোটবেলায় এই ধরনের জিনিস তৈরি করতে অনেক বেশি পছন্দ করতাম। আর ছোটখাটো যদি বাড়িতে কোন অনুষ্ঠান হতো তখন আমরা কাগজ কেটে বিভিন্ন ধরনের ফুল তৈরি করে সেই ফুল দিয়ে চারিপাশ সাজাতাম। আপনার এই পোস্টটি দেখে এবং পড়ে আমার শৈশবের কথা মনে পড়ে গেল। আর আপনার কাগজ দিয়ে তৈরি নকশার ডিজাইনটি অনেক বেশি ভাল ছিল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

কাগজের নকশা গুলো আপনি খুব চমৎকার করেন।আজকের নকশাটিও ভীষণ সুন্দর হয়েছে।আপনি ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। দারুন লাগছে নকশাটি।ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

কাগজের তৈরি নকশাটি অনেক সুন্দর লাগছে। এ ধরনের নকশা আমারও খুব ভালো লাগে।
এত সুন্দর ভাবে নকশা তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

বাহ আপনি তো কাগজ দিয়ে খুব সুন্দর একটি নকশা ডিজাইন বানিয়েছেন। কাগজের নকশাগুলো দেখতে এমনিতে বেশ ভালো লাগে। তবে আগে বিভিন্ন অনুষ্ঠানে কাগজের এই নকশাগুলো দেখা যেতো। তবে কাগজের নকশাগুলো বানাতে একটু কষ্ট হয়। বিশেষ করে ভাঁজ গুলো কাটা। খুব সুন্দর করে কাগজের নকশাগুলো তৈরি করে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করেন।

 5 months ago 

আমাদের কমিউনিটির অনেকেই অনেক ধরনের কাগজ দিয়ে নকশা তৈরি করে আসছেন৷ আজকে আপনিও সেরকম একটি নকশা তৈরি করেছেন৷ যেভাবে আপনি কাগজ দিয়ে এই নকশা তৈরি করেছেন তা একেবারে অসাধারণ দেখা যাচ্ছে৷ খুব সুন্দরভাবে আপনি এটি তৈরি করেছেন৷ এই নকশাটি তৈরি করতে আপনি অনেক সময় দিয়েছেন এবং অনেক কষ্ট করেছেন যা দেখেই বোঝা যাচ্ছে৷ অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি নকশা তৈরি করা আমাদের মাঝে শেয়ার করার জন্য৷

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58527.16
ETH 2486.24
USDT 1.00
SBD 2.41